মোটা মাইনের চাকরি ছেড়ে অভিনয়! প্রসেনজিতের সিরিয়ালের নায়িকা হয়ে ফিরছেন ‘মেয়েবেলা’র মৌ

মোটা টাকার ইঞ্জিনিয়ারিং চাকরি ছেড়ে অভিনয়! ‘মেয়েবেলা’র মৌ কীভাবে অভিনেত্রী হলেন

বর্তমানে বাংলা টেলিভিশনের অতি পরিচিত মুখ স্বীকৃতি মজুমদার (Swikriti Majumder)। একের পর এক ধারাবাহিকে অভিনয় করে সিরিয়ালপ্রেমীদের ঘরের মেয়ে হয়ে উঠেছেন তিনি। তাই তার নতুন ধারাবাহিক দেখার জন্য এতদিন অধীর আগ্রহে বসেছিলেন ভক্তরা। সেই অপেক্ষার অবসান করে আর দুদিন পরেই শুরু হবে জি বাংলা (Zee Bangla) -য় তার নতুন ধারাবাহিক ‘আলোর কোলে’ (Alor Kole)। ইতিমধ্যেই প্রোমো সামনে এসেছে। তবে চলুন আজকে অভিনেত্রীর জীবনের সম্পর্কে কিছু জেনে নিই।

স্বীকৃতি মজুমদারের শিক্ষাগত যোগ্যতা

বেহালার পর্ণশ্রীতে ছোট থেকে বড় হওয়া ২৬ বছর বয়সী এই অভিনেত্রীর। ইন্ডাস্ট্রিতে পা রাখার আগে তিনি ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছিলেন। এমনকি কলেজ ক্যাম্পাসিং থেকে একটা নামী কোম্পানিতে প্লেসমেন্টও পেয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু সেই সময় তিনি অংশগ্রহণ করেন পি.সি চন্দ্র গোল্ডলাইটস ডিভা প্রতিযোগিতায়। আর সেখানে তিনি দ্বিতীয় স্থান অর্জন করেন।

Swikriti Majumder

স্বীকৃতি মজুমদারের অভিনয় জীবন

আর তার ঠিক এক মাস পরেই স্টার জলসার তরফ থেকে কন্ট্যাক্ট করা হয় তার সাথে। প্রস্তাব আসে ‘খেলাঘর’ ধারাবাহিকে অভিনয় করার জন্য। তখন কোনো কিছু না ভেবেই চাকরি ছেড়ে অভিনয় জগতে পা রাখেন তিনি। তবে তার সঙ্গে ছিল তার পরিবারেরও সাপোর্ট। বিশেষ করে স্বীকৃতির মায়ের খুব ইচ্ছা ছিল মেয়ে অভিনয়ে আসুক।

চাকরি ছেড়ে অভিনয়ে

তবে চাকরি ছেড়ে অভিনয়ের মত অনিশ্চিত পেশা বেছে নেওয়া স্বার্থক হয়েছিল অভিনেত্রীর। কারণ প্রথম ধারাবাহিক থেকেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন তিনি। এরপর তিনি স্টার জলসার আরও একটি ধারাবাহিক ‘মেয়েবেলা’ তে অভিনয়ের সুযোগ পান। সেখানে তিনি রূপা গঙ্গোপাধ্যায় এর মত অভিনেত্রীর সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। তার সঙ্গে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল ‘মৌঝর’ জুটি।

Swikriti Majumder

আরও পড়ুন : ‘ইচ্ছেপুতুল’ সিরিয়ালের নায়িকা মেঘ আসলে কে? রইল অভিনেত্রীর আসল পরিচয়

তবে মাত্র পাঁচ মাসের মাথাতেই বন্ধ হয়ে গিয়েছিল এই ধারাবাহিক। আর তাতে রীতিমতো মনখারাপ হয়ে গিয়েছিল স্বীকৃতি অনুরাগীদের। তারা অধীর আগ্রহে বসেছিলেন কবে আবার টিভির পর্দায় দেখতে পাবেন স্বীকৃতিকে। যদিও ‘মেয়েবেলা’র পর OTTতে কাজ করেছেন অভিনেত্রী। তবে সেই বিষয়ে
এখনই বিশেষ কিছু জানাতে নারাজ তিনি। সময় এলে জানাবেন, হিন্দুস্তান টাইমসের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে এমনটাই জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : ‘মিঠি ঝোরা’ ধারাবাহিকের নায়ক আসলে কে? রইল জি বাংলার নতুন নায়কের পরিচয়

ALOR KOLE

আরও পড়ুন : বাবা-মাকে হারিয়েছেন ছেলেবেলায়, সারাজীবন জুটেছে প্রতারণা,পল্লবী শর্মার জীবন যেন বুকফাটা কান্না

আলোর কোলে জি বাংলা

কিন্তু OTT র কাজ প্রকাশ্যে না এলেও, খুব শীঘ্রই জি বাংলার একটি ধারাবাহিকে কামব্যাক করছেন স্বীকৃতি। ধারাবাহিকের নাম ‘আলোর কোলে’। এই ধারাবাহিকে তিনি একটি বাচ্চার মায়ের ভূমিকায় অভিনয় করবেন, যেই মা আসলে মৃত। অর্থাৎ বেঁচে না থেকেও কিভাবে নিজের মেয়ের খেয়াল রাখবে মা ,সেই গল্পই দেখাবে এই মেগা। স্বীকৃতির পাশাপাশি এই ধারাবাহিকে অভিনয় করবেন কৌশিক রায় এবং সোমু সরকার। এই সিরিয়ালের প্রযোজনা করছেন টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চ্যাটার্জী।

আরও পড়ুন : গীতা LLB -র নায়িকা আসলে কে? রইল Star Jalsha -র নতুন নায়িকার পরিচয়