১ বছরের সব সিনেমা বানানো যাবে! ‘রামায়ণ’ ছবির বাজেট কত জানেন?

ভারতের সবথেকে দামী বাজেটের ছবি! রামায়ণ তৈরিতে কত খরচ হচ্ছে?

Riya Chatterjee

Published on:

https://hindi.asianetnews.com/webstories/entertainment/bollywood/ranbir-kapoor-sai-pallavi-film-ramayan-most-expensive-indian-film-now-budget-800-crore-plus-as-per-reports-kpj-gnn3ng1

শুরু হয়ে গেল ভারতের সবথেকে দামি সিনেমার শুটিং। বাজেটের নিরিখে বাহুবলী, ২.০, আরআরআর, আদিপুরুষ ইত্যাদি ভারতীয় সিনেমাকে পেছনে ফেলে দেবে নিতিশ তিওয়ারিও আসন্ন ছবি ‘রামায়ণ’। তিনটি পার্টে বানানো হবে এই ছবিটিকে। তার দরুণ যে বাজেট ধরা হয়েছে তাতে কার্যত এক বছরের সব সিনেমার শুটিং করা যায়।

রণবীর কাপুর এবং সাই পল্লবী, রাম এবং সীতার ভূমিকাতে অভিনয় করবেন। দক্ষিণী অভিনেতা যশ নাকি রাবণের ভূমিকাতে অভিনয় করবেন। হনুমানের চরিত্রের জন্য ভাবা হয়েছে সানি দেওলকে। তিনটি পার্টের জন্য অনেক বড় বাজেট ধরে রামায়ণের গল্প বড় পর্দায় উপস্থাপন করা হবে দর্শকদের সামনে।

RAMAYAN

গত মার্চ মাস থেকে নাকি রামায়ণ সিনেমার শুটিং শুরু হয়ে গিয়েছে। ছবিটি মুক্তি পাবে আগামী ২০২৫ সালে। রাম এবং সীতার লুকে রণবীর এবং সাই পল্লবীর লুক কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়। শুটিং ফ্লোর থেকে সরাসরি এই ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হয়েছিল। কাজেই দর্শকদের মিশ্র প্রতিক্রিয়া মিলেছিল তাতে।

যতদূর জানা যাচ্ছে, এই সিনেমাটিকে বানানোর জন্য বাজেট ৮৩৫ কোটি টাকা ধরা হয়েছে। বিভিন্ন সংবাদ মাধ্যমের রিপোর্ট থেকে এমনই তথ্য উঠে আসছে। যদি এই তথ্য সত্যি হয় তাহলে বলতে হবে ‘রামায়ণ’ শুধু বলিউড নয় গোটা ভারতের মধ্যে সবথেকে দামী ছবি হতে চলেছে। প্রডিউসার অনেক বড় চ্যালেঞ্জ নিতে চলেছেন এই ছবির মাধ্যমে।

RAMAYAN

উল্লেখ্য, রামায়ণকে পর্দায় উপস্থাপন করা খুব একটা সহজ কাজ নয়। এতদিন পর্যন্ত টিভিতে ‘রামায়ণ’ বারবার উপস্থিত হয়েছে। তবে দূরদর্শনে সম্প্রচারিত অরুণ গোভিল ও দীপিকা চিখালিয়াকে রাম এবং সীতার রূপে দর্শকরা আজও মনে রেখেছেন। দূরদর্শনের সেই রামায়ণ দর্শকদের আজও নস্টালজিয়ায় ভোগায়। এরপরে টিভির অন্যান্য রামায়ণও বেশ ভালো জনপ্রিয়তা পায়।

আরও পড়ুন : ‘রামায়ণে’র জন্য আকাশছোঁয়া পারিশ্রমিক নিলেন সানি দেওল! টাকার অঙ্ক শুনলে ঢোক গিলবেন

RAMAYAN

আরও পড়ুন : ২ স্ত্রী, ৪ সন্তান থাকতেও দেখার কেউ নেই! চরম কষ্টে দিন কাটাচ্ছেন মহাভারতের ‘শ্রীকৃষ্ণ’

তবে সম্প্রতি ওম রাউতের ‘আদিপুরুষ’ কার্যত যেন রামায়ণের গৌরবে জল ঢেলে দিয়েছে। ২০২৩ সালে মুক্তি প্রাপ্ত এই সিনেমাটি বানানো হয়েছিল ৭০০ কোটি টাকা দিয়ে। কিন্তু দর্শকদের একেবারেই পছন্দ হয়নি প্রভাস, কৃতি শ্যানন, সেইফ আলি খান অভিনীত এই সিনেমাটি। দর্শকরা রীতিমত রাগ এবং ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটিয়েছিলেন ‘আদিপুরুষ’ মুক্তি পাওয়ার পর। ‘রামায়ণ’ মুক্তি পেলে তাদের প্রতিক্রিয়া কী হবে সেটাই এখন দেখার।