বলিউড অভিনেত্রীরা পড়াশোনায় কে কেমন? দেখুন তাদের উচ্চ মাধ্যমিকের রেজাল্ট

উচ্চমাধ্যমিকে কোন বলিউড অভিনেত্রী কেমন রেজাল্ট করেছিলেন?

Riya Chatterjee

Published on:

খুবই কম বয়সে অভিনয় দুনিয়াতে পা রাখেন বলিউড নায়িকারা। অনেকেই সেই সময় স্কুলের গণ্ডিও পেরোতে পারেন না। অভিনয়ের খুব বেশি চাপ থাকলে পড়াশোনাও খুব বেশি দূর করে উঠতে পারেন না বলিউড অভিনেত্রীরা। আজকের এই প্রতিবেদন বলিউডের সেইসব নায়িকাদের নিয়ে যারা উচ্চমাধ্যমিকে ভালো ফলাফল করেছেন। জেনে নিন বলিউড নায়িকাদের উচ্চ মাধ্যমিকের রেজাল্ট।

অনুষ্কা শর্মা : একসময় বলিউডে বেশ নিয়মিত কাজ করছিলেন অনুষ্কা। নিজের প্রযোজনা সংস্থাও খুলেছেন তিনি। কিন্তু বিরাট কোহলির সঙ্গে বিয়ের পর কমে যায় তার ছবির সংখ্যা। বর্তমানে তিনি দুই সন্তানের মা। তাই পাকাপাকিভাবে বলিউডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন। অনুষ্কা ভালো ছাত্রী ছিলেন স্কুল জীবনে। তিনি উচ্চমাধ্যমিকে ৮৯% নম্বর পেয়েছিলেন।

Parineeti Chopra

পরিনীতি চোপড়া : বলিউডের যে নায়িকারা ছাত্রী হিসেবে ভালো ছিলেন তাদের মধ্যে একজন পরিনীতিও। তিনি বিদেশ থেকে উচ্চশিক্ষা সম্পন্ন করেছেন। উচ্চমাধ্যমিকে তিনি ৯৭% নম্বর পেয়েছিলেন।

ইয়ামি গৌতম : ইয়ামি গৌতম বলিউডের একজন পরিচিত অভিনেত্রী। তিনি উচ্চমাধ্যমিকে ৮০ শতাংশ নম্বর পেয়েছিলেন। হালফিলে বিয়ে করেছেন তিনি।

Bhumi Pednekar

ভূমি পেডনেকর : ভূমিও ছাত্রী জীবনে বেশ মেধাবী ছিলেন। উচ্চমাধ্যমিকে তিনি ৮৩ শতাংশ নম্বর পেয়েছিলেন।

আলিয়া ভাট : উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়েই অভিনয় দুনিয়াতে পা রাখেন আলিয়া। তিনি উচ্চমাধ্যমিকে ৭১ শতাংশ নম্বর পেয়েছিলেন।

আরও পড়ুন : বচ্চন পরিবারে কে কতদূর শিক্ষিত? কতদূর পড়াশোনা করেছেন অমিতাভ-ঐশ্বর্যরা?

Shraddha Kapoor

শ্রদ্ধা কাপুর : শ্রদ্ধা কাপুরও পড়াশোনাতে খুব একটা খারাপ ছিলেন না। তিনিও খুব কম বয়সে অভিনয় শুরু করেন। কিন্তু পড়াশোনাতে ফাঁকি দেননি শ্রদ্ধা। শ্রদ্ধা উচ্চমাধ্যমিকে ৮০ শতাংশ নম্বর পান।

আরও পড়ুন : কত দূর পড়াশোনা করেছেন রচনা ব্যানার্জী?

KRITI SANON

আরও পড়ুন : ১ বছরের সব সিনেমা বানানো যাবে! ‘রামায়ণ’ ছবির বাজেট কত জানেন?

কৃতি স্যানন : বলিউড অভিনেত্রী কৃতিও পড়াশোনাতে কৃতি ছাত্রী ছিলেন। উচ্চ মাধ্যমিক স্তরে তিনি ৯০ শতাংশ নম্বর পেয়ে পাশ করেন।