যৌবন ধরে রাখতে রোজ এই ৩টি ঘরোয়া জিনিস ব্যবহার করেন মাধুরী দীক্ষিত

৫৭ তেও ১৮ এর মত গ্ল্যামার!ফাঁস হয়ে গেল মাধুরী দীক্ষিতের রূপচর্চার সিক্রেট

Riya Chatterjee

Published on:

নাচ-অভিনয় থেকে শুরু করে অসাধারণ রূপ এবং হাসিতে ৯০ এর দশকে বলিউড ইন্ডাস্ট্রি কাঁপিয়েছিলেন মাধুরী দীক্ষিত। বর্তমানে তার বয়স ৫৭ বছর। কিন্তু কোনও এক বিশেষ মন্ত্রবলে ১৮ বছরের গ্ল্যামার আজও মাধুরীর চেহারায় ধরা পড়ে। এই বয়সেও মাধুরীর এমন অপরূপ সৌন্দর্যের রহস্য কী? কেমিকাল ট্রিটমেন্ট? একদমই না। মাধুরী বরং ভরসা করেন ঘরোয়া উপকরণের রূপচর্চায়।

যত দিন যাচ্ছে ততই যেন বোটক্স, কেমিক্যাল ট্রিটমেন্ট, ফিলার, প্লাস্টিক সার্জারির প্রতি আগ্রহ বাড়ছে বলিউড দুনিয়ার তারকাদের। তবে ৮০-৯০ এর দশকে যখন কেমিক্যাল ট্রিটমেন্টের এত বেশি রমরমা ছিল না তখন কিন্তু নায়িকারা বেশিরভাগই ঘরোয়া উপকরণে রূপচর্চা করতেন। মাধুরী আজ পর্যন্ত কেবল ঘরোয়া ৩টে উপকরণে রূপচর্চা চালিয়ে এসেছেন। সেই তিনটি উপকরণ কী কী?

MADHURI DIXIT

ত্বকের যত্নে মাধুরী দীক্ষিত কোনও কেমিক্যাল ব্যবহার করতে তেমন পছন্দ করেন না। কথায় কথায় পার্লারেও ছোটেন না। ত্বক যদি তৈলাক্ত হয়ে পড়ে, যদি নিস্তেজ মনে হয় তখন তাকে চাঙ্গা করে তুলতে তিনি একটি বিশেষ ফেসপ্যাক ব্যবহার করেন। এই ফেসপ্যাক বানানোর উপকরণ তিনি রান্নাঘর থেকেই নেন।

ফেসপ্যাক বানানোর জন্য মাধুরী ওটস পাউডার, মধু এবং দুধ ব্যবহার করেন। এই ৩ টি উপকরণ ভালোভাবে মিশিয়ে তারপর মুখে লাগিয়ে রেখে দেন। ১৫-২০ মিনিট রেখে আলতো করে ঘষে জল দিয়ে তুলে ফেলেন। এই ৩ টি উপকরণই ত্বক উজ্জ্বল করার কাজে লাগে। মাধুরী সময় পেলেই এই ঘরোয়া ফেসপ্যাক ব্যবহার করেন তৈলাক্ত এবং নিষ্প্রাণ ত্বককে জেল্লাদার দেখানোর জন্য।

MADHURI DIXIT

এছাড়াও মাধুরী শুষ্ক ত্বকের জন্য আরও একটি ফেসপ্যাকের কথা উল্লেখ করেছেন। এই ফেসপ্যাক বানাতে তিনি ওটস পাউডারের বদলে অ্যালোভেরা জেল ব্যবহার করেন। ত্বক অতিরিক্ত শুষ্ক মনে হলে দুধ এবং মধুর সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে তিনি মুখে লাগিয়ে রাখেন। তারপর একইভাবে আলতো করে ঘষে জল দিয়ে মুখ ধুয়ে ফেলেন।

আরও পড়ুন : ৯০ দশকের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত নায়িকা কে? টাকার অঙ্ক শুনলে চমকে যাবেন

MADHURI DIXIT

আরও পড়ুন : মায়ের থেকেও সুন্দরী মেয়ে! এই ৫ বলিউড নায়িকার মেয়েদের দেখলে চোখ সরবে না

মাধুরী দীক্ষিতের সুন্দর চুলের রহস্যও তিনি ফাঁস করেছেন বহু আগে। মাধুরী কারি পাতা, নারকেল তেল, পেঁয়াজ ও মেথি একসঙ্গে ফুটিয়ে সেই তেল চুলে ভালোভাবে মাস্যাজ করেন। তারপর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলেন। এভাবেই বছরের পর বছর ধরে ত্বক এবং চুলের যত্ন নিয়ে আসছেন মাধুরী। আপনিও মাধুরীর মত সুন্দর চুল এবং ত্বক পেতে হলে মেনে চলুন তার এই ছোট ছোট টিপস।