ব্যাঙ্কের চাকরি ছেড়ে অভিনয়ে পা, প্রেমিকা দিতেন খরচ, পরেশ রাওয়ালের জীবন সিনেমার থেকে কম নয়

ব্যাঙ্কের চাকরি ছেড়ে অভিনয়! পরেশ রাওয়ালের জীবন সিনেমা থেকে কম নয়

Riya Chatterjee

Published on:

অভিনেতা তথা কমেডিয়ান হিসেবে বলিউড ইন্ডাস্ট্রিতে যথেষ্ট সুনাম অর্জন করেছেন পরেশ রাওয়াল। তিনি এই ইন্ডাস্ট্রিতে প্রায় ২৪০ এর বেশি ছবিতে অভিনয় করেছেন। অভিনয় দুনিয়াতে তার আগমন যেভাবে হয়েছিল সেটাও সিনেমার গল্পের তুলনায় কম আকর্ষক নয়। জানুন কীভাবে পরেশ রাওয়াল অভিনয় দুনিয়াতে পা রাখলেন।

১৯৫৫ সালে মহারাষ্ট্রে মুম্বাইতে জন্মগ্রহণ করেন পরেশ। এখন নিতান্তই মধ্যবিত্ত পরিবারে তার জন্ম হয়। এমনকি তার বাবা-মা তাকে হাত খরচের টাকাও দিতেন না। স্কুল এবং কলেজের পড়াশোনার শেষে পরেশ চাকরি খুঁজতে শুরু করেন। দেড় মাসের মধ্যে মুম্বাইতে একটি ব্যাঙ্কে চাকরিও পেয়ে যান তিনি। কিন্তু মাত্র তিন দিনের মাথায় তিনি চাকরি ছেড়েছিলেন।

Paresh Rawal

আসলে পরেশ চাকরি পেলেও সেই কাজে মন বসাতে পারছিলেন না। ব্যাঙ্কের পরিবেশ তার ভালো লাগছিল না। তাই তিনি চাকরি ছেড়ে দেন। ওই সময় তার প্রেমিকা ছিলেন স্বরূপ সম্পত। ১৯৭৯ সালে তিনি সৌন্দর্য প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিলেন। চাকরি ছাড়ার পর প্রেমিকার কাছে হাত খরচের টাকা নিতে হত পরেশকে।

চাকরি ছাড়ার পর কীভাবে দিন গুজরান করবেন সেই চিন্তাই বড় ভাবিয়ে তুলেছিল পরেশ রাওয়ালকে। ঠিক এই সময়েই একটি গুজরাতি ছবির প্রস্তাব আসে তার কাছে। সেটা ছিল ১৯৮২ সাল। ১৯৮৪ সালে তার প্রথম হিন্দি ছবি ‘হোলি’ মুক্তি পায়। এই ছবিতে আমির খান অভিনয় করেছিলেন। ১৯৮৫ সালে সানি দেওলের সঙ্গে ‘অর্জুন’ ছবিতে অভিনয় করেন পরেশ। তারপর ১৯৮০ থেকে ১৯৯০ সালের মধ্যে ১০ বছরে তিনি ১০০ টিরও বেশি ছবিতে অভিনয় করেন।

আরও পড়ুন : দিনে রোজগার ৫০ লক্ষ টাকা! কোথা থেকে এত আয় করেন ওরি?

Paresh Rawal

আরও পড়ুন : বউকে ডিভোর্স দিতে গিয়ে ভিখারী দশা হৃত্বিক রোশনের, লাগলো মোটা টাকার ধাক্কা

এর মাঝে অবশ্য ১৯৮৭ সালে তিনি তার প্রেমিকা স্বরূপ সম্পতকে বিয়েও করে নেন। বলিউডে একবার জায়গা পাওয়ার পর তাকে আর ঘুরে তাকাতে হয়নি। প্রথম দিকে তিনি অসংখ্য ছবিতে ভিলেনের ভূমিকাতে অভিনয় করেছেন। তারপর তিনি ক্রমে কমেডিয়ান হিসেবে নতুন প্রতিভার পরিচয় দিতে শুরু করেন বলিউডে। সামনেই মুক্তি পেতে চলেছে ‘হেরাফেরি ৩’। পরেশ রাওয়াল এই ছবিতে তার আইকনিক বাবু রাও ওরফে ‘বাবু ভাইয়া’র চরিত্রে ফের একবার দেখা দেবেন পর্দায়।