ভারতের সবথেকে দামি ৮ বিয়ে, যেখানে জলের মত খরচ করা হয়েছে টাকা

ভারতের সবথেকে দামি ৮ বিয়ে, যেখানে এক রাতে খরচ করা হয়েছে কয়েকশো কোটি টাকা

আমাদের দেশে বিয়ে মানেই একটা দারুণ জমকালো ব্যাপার। সারা জীবন ধরে অনেকে টাকা জমিয়ে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেন। আমাদের দেশে এমন অনেক ব্যবসায়ী এবং বলিউড তারকা আছেন যারা নিজেদের ছেলে মেয়েদের বিয়েতে কোটি কোটি টাকা খরচ করে গোটা দেশবাসীকে তাক লাগিয়ে দিয়েছিলেন। বলা চলে এগুলো দেশের সবথেকে দামি বিয়ে। চলুন জেনে নিই এই তালিকায় কোন কোন বিয়ে আছে।

অভিষেক বচ্চন ও ঐশ্বর্য্য রায় বচ্চনের বিয়ের খরচ

বলিউডের অন্যতম চর্চিত জুটি হলেন অভিষেক বচ্চন ও ঐশ্বর্য্য রায় বচ্চনের জুটি। এই দম্পতি ২০০৭ সালে গাঁটছড়া বেঁধেছিলেন ধুমধামের সঙ্গে। তার উপর অমিতাভ বচ্চনের ছেলের বিয়ে বলে কথা। জানা যায়, সেই সময় ৭ কোটি টাকা খরচ হয়েছিল এই বিয়েতে।

Lakshmi Mittal Niece Wedding

লক্ষ্মী মিত্তলের ভাইজির বিয়ের খরচ

দেশের নবম ধনী হলেন লক্ষ্মী মিত্তল। স্টিল ম্যাগনেট লক্ষ্মী মিত্তলের সম্পত্তির পরিমাণ ৭৪ হাজার চারশো নব্বই কোটি টাকা। তিনি তার ভাইজির সৃষ্টি মিত্তলের বিয়েতে প্রচুর টাকা খরচ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। ২০১৩ সালে ৫০০ কোটি টাকা খরচ করে বার্সেলোনায় বিয়ের আসর বসেছিল। এমনকি বিয়েতে সইফ আলি খান ও রানি মুখোপাধ্যায় এর মত তারকারা নাচ করেছিলেন এবং সব শেষে একটি ৬০ কিলো ওজনের কেক কেটেছিলেন এই নতুন দম্পতি।

সুখবীর সিং জৌনাপুরিয়ার মেয়েবিয়ের খরচ

২০১১ সালে কংগ্রেস নেতা কানওয়ার সিং তানওয়ারের ছেলে ললিত হরিয়ানার জৌনাপুর গ্রামে সোহনার প্রাক্তন বিধায়ক সুখবীর সিং জৌনাপুরিয়ার মেয়ে যোগিতাকে বিয়ে করেন। এই বিয়েতে উপহারের মধ্যে ছিল একটি হেলিকপ্টার ও ২১ কোটি টাকা। সপ্তাহ ধরে চলেছিল এই বিয়ে। জানা গেছে এই বিয়েতে মত ২৫০ কোটিরও বেশি টাকা খরচ হয়েছিল।

Ravi Pillai Daughter Wedding

রবি পিল্লাইয়ের মেয়ের বিয়ের খরচ

আর পি গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হলেন  রবি পিল্লাই। তার মোট সম্পত্তির পরিমাণ ৩.১ বিলিয়ন। তিনিও তার মেয়ের বিয়েতে কোটি কোটি টাকা খরচ করে তাক লাগিয়ে দিয়েছিলেন। বিশ্বের ৪২টি দেশ থেকে অতিথির আগমন হয়েছিল ২০১৫ সালে রবি পিল্লাইয়ের মেয়ে আরতি পিল্লাই এর বিয়েতে।

জনার্দন রেড্ডিমেয়ে বিয়ের খরচ

পাঁচদিন ধুমধামের সঙ্গে ২০১৬ সালে নোটবন্দির সময় নিজের মেয়ের বিয়ে দিয়েছিলেন কর্ণাটকের মন্ত্রী জনার্দন রেড্ডি। এই বিয়েতে প্রায় ৫০০০০ মানুষের নিমন্ত্রণ ছিলো তাদের মধ্যে বলি তারকা থেকে রাজনীতিবিদ সকলেই ছিলেন।এমনকি নিজের মেয়ের বিয়ের কার্ডে রুপোর গণেশ ব্যাবহার করেছিলেন এই ব্যাবসায়ী।

Subrata Roy Daughter Wedding

সুব্রত রায়ের মেয়ের বিয়ের খরচ

গোটা লখনউ শহর আলোয় ঝলমল করে উঠেছিল ২০০৪ সালে। উপলক্ষ্য ছিলো ভারতের অন্যতম ব্যবসায়ী সুব্রত রায়ের মেয়ের বিয়ে। তিনি নিজের মেয়ের বিয়েতে প্রায় ৭৫ মিলিয়ন ডলার খরচ করেছিলেন। এমনকি তিনি তার দুই ছেলের বিয়েতেও ৫৫৪ কোটি টাকা খরচ করেছিলেন।

আরও পড়ুন : বলিউড সেলিব্রিটিরা কে কোন গাড়ি ব্যাবহার করেন, কার গ্যারেজে রয়েছে সবথেকে দামি গাড়ি

মুকেশ আম্বানির মেয়ের বিয়ের খরচ

ভারতের ধনী ব্যাক্তির তালিকায় এক নম্বরে আছে রিল্যায়েন্স কর্ণধার মুকেশ অম্বানি। তিনিও তার একমাত্র মেয়ে ঈশা আম্বানির বিয়ে দিয়েছিলেন ধুমধামের সঙ্গে। ২০১৮ সালে ঈশা এবং আনন্দ পিরামলের বিয়েতে ৭০০ কোটি টাকা খরচ করেছিলেন মুকেশ আম্বানি। এই বিয়েতে নামি দামি ব্যবসায়ীর সঙ্গে বলি তারকারাও নিমন্ত্রিত ছিলেন।

আরও পড়ুন : এক রাতের খরচ ১০০ কোটি! দেখুন বলিউডের সবথেকে দামি ৮ বিয়ে

Sunil Vaswani daughter Wedding

আরও পড়ুন : বলিউডের এই ৭ তারকার কাছে আছে বিশ্বের সবথেকে দামি জিনিস

সুনীল ভাসওয়ানির মেয়ের বিয়ের খরচ

সুনীলের কন্যা সোনম ভাসওয়ানি বিয়ে করেছিলেন মুম্বইয়ের ব্যবসায়ী কমল ফাবিয়ানির পুত্র নবীন ফাবিয়ানিকে। তাদের বিয়ে ছিলো দেখার মত। ভিয়েনার পালাইস লিয়েকটেনস্টাইন পার্কে এই বিয়ের মেহেন্দি অনুষ্ঠান সম্পন্ন হয় এবং বেলভেডেয়ার প্যালেসে সাত পাকে বাঁধা পড়েন এই দম্পতি।

আরও পড়ুন : ভারতের সবথেকে দামি ম্যারেজ হল খুললেন মুকেশ আম্বানি, এক রাতের ভাড়া শুনলে ঘুরে যাবে মাথা