‘হীরামান্ডি’র গান গেয়ে খুলে গেল ভাগ্য! এই বাঙালি গায়িকার পায়ে মাথা নত করছে বলিউড

‘হীরামান্ডি’তে গান গেয়েছেন এই বাঙালি গায়িকা, প্রশংসায় পঞ্চমুখ গোটা বলিউড

Riya Chatterjee

Published on:

সঞ্জয় লীলা বানসালির বানানো প্রথম ওয়েব সিরিজ ‘হীরামান্ডি’ নিয়ে চর্চার অন্ত নেই কোনও। এই ওয়েব সিরিজের গল্প থেকে শুরু করে‌ ঝাঁ চকচকে প্রেজেন্টেশন, কাস্টিংদের সুন্দর অভিনয় এবং সর্বোপরি সিরিজে ব্যবহৃত গানগুলি দর্শকদের মন জয় করে নিচ্ছে বারবার। জানেন কি এই সিরিজে গান গেয়েছেন একজন বাঙালি গায়িকা? কে তিনি? কী তার পরিচয়। জানুন এই প্রতিবেদন থেকে।

‘হীরামান্ডি’ সিরিজটি যেহেতু প্রাক স্বাধীনতা যুগের বাইজিদের জীবন নিয়ে গল্প, কাজেই তৎকালীন সময়ের মেহফিলের গজল, ঠুংরি, সুফি ইত্যাদি গান রয়েছে এতে। অদিতি রাও হাইদারির কন্ঠে ‘সঁইয়া হটো যাও’ গানটি ভাইরাল হয়ে গিয়েছে। এই গানটি এবং এই সিরিজের ব্যবহৃত আরও দুটি গান ‘ফুল গেন্দুয়া না মারো’, ‘আজাদী’, এই তিনটে গানই গেয়েছেন বাঙালি গায়িকা বর্ণালী চট্টোপাধ্যায়।

Barnali Chattopadhyay

আনন্দবাজারের কাছে গায়িকা জানিয়েছেন ২০২১ সালের ডিসেম্বর মাসে মুম্বাইতে সুরেশ ওয়াদকরের বাড়িতে গিয়েছিলেন বর্ণালী। তিনি একটি গান গাইতেই সুরেশ সরাসরি ফোন করে সঞ্জয় লীলা বানসালীর ছায়াসঙ্গী শ্রেয়সকে বর্ণালীর খবর দেন। বলেন ‘‘তোমরা যাকে খুঁজছিলে তিনি আমার সামনে বসে আছেন।’’ এরপর তাকে সঞ্জয় লীলা বানসালির স্টুডিওতে ডাকা হয়। সুরেশ বর্ণালীকে বলেন, “আর দেরি কোরো না তোমার কিন্তু ভাগ্য খুলবে।”

এরপর স্টুডিওতে তাকে অনেকগুলো ঠুংরি গাওয়ানো হয়। ২০২২ সালের এপ্রিল মাসে তাকে জানানো হয় ‘হীরামান্ডি’তে গান গাইতে হবে তাকে। খোদ পরিচালক তার গলায় গান শুনে প্রশংসায় পঞ্চমুখ হয়ে বলেন, “এরকম গলা শুনতে পাই না সচরাচর। আপনার সঙ্গে কাজ করব।” এরপর ফাইনাল রেকর্ডিংয়ের পর তিনি যখন কলকাতায় ফিরে আসেন তখন বর্ণালীকে বানসালি নিজে ফোন করে বলেন, “কী অসাধারণ গেয়েছেন! অপূর্ব শুনতে লাগছে।” তিনি তখনই বলে দেন ‘সঁইয়া’ গানটা লোকে শুনবে।

Barnali Chattopadhyay

‘হীরামান্ডি’তে গান গাওয়ার সুবাদে বলিউডে বর্ণালীর ব্যাপক জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে। অভিনেত্রী রেখাও তার গান শুনে অভিভূত হয়েছেন। রেখা তাকে নিজে ফোন করে বাড়িতে ডেকেছেন। তার গান শুনবেন বলে। চারপাশ থেকে এত ভালবাসা, সম্মান পেয়ে ব্রহ্মাণ্ড এবং সঞ্জয় লীলা বানসালিকে কৃতজ্ঞতা জানাচ্ছেন বর্ণালী।

আরও পড়ুন : একটা এপিসোডেই ৫০ লাখ! টিভির এই ৯ তারকার পারিশ্রমিক শুনলে শাহরুখ-সালমানও লজ্জা পাবে

Barnali Chattopadhyay

আরও পড়ুন : ভারতে নিষিদ্ধ এই ৫ সিনেমা, মুক্তি পায়নি সিনেমা হলেও, এখন দেখা যাচ্ছে OTT-তে

উল্লেখ্য, বর্ণালীর মেয়েও কিন্তু যথেষ্ট খ্যাতনামী। তিনি হলেন লাজবন্তী। বর্তমানে মির্চি প্লাস রেডিও স্টেশনে রেডিও জকি হিসেবে কাজ করছেন তিনি। মায়ের এই সাফল্যে মেয়েও ভীষণ খুশি। এই ওয়েব সিরিজের স্ক্রিনিংয়ের দিন মায়ের সঙ্গে মুম্বাইতে হাজির ছিলেন লাজবন্তী।