শ্রীদেবী-যোগিতা নন! মিঠুন চক্রবর্তীর প্রথম স্ত্রী ছিলেন এই বলিউড নায়িকা

মাত্র ৪ মাসে ভাঙে বিয়ে! মিঠুন চক্রবর্তীর প্রথম স্ত্রী ছিলেন ডাকসাইটে সুন্দরী, চেনেন তাকে?

Mithun Chakraborty`s First Wife : শুধু একজন বাঙালি হিসেবে নয়, একজন ভারতবাসী হিসেবেও মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) নিয়ে গর্ব করা যায়। যে সমস্ত বাঙালি বলিউডে নিজের পায়ের মাটি শক্ত করতে সক্ষম হয়েছিলেন তাদের মধ্যে মিঠুন অন্যতম। ‘মৃগয়া’ খ্যাত এই অভিনেতা আজ স্ত্রী সন্তানদের নিয়ে সুখে রয়েছেন। তবে আপনি হয়তো জানেন না মিঠুনের প্রথম স্ত্রী যোগিতা বালি নন, মিঠুনের প্রথম স্ত্রী হলেন বলিউডের (Bollywood) একজন অভিনেত্রী। না শ্রীদেবী নন, এই অভিনেত্রীর নাম হেলেনা লিউক (Helena Luke)। জানুন মিঠুনের প্রথম স্ত্রী হেলেনা সম্পর্কে কিছু তথ্য।

মিঠুন চক্রবর্তীর প্রথম স্ত্রী কে ছিলেন?

হেলেনার বাবা ছিলেন তুরস্কের বাসিন্দা। মা ছিলেন অ্যাংলো ইন্ডিয়ান। মূলত বলিউডে অভিনয় করার জন্যই ভারতে এসেছিলেন অভিনেত্রী। ‘জুদাই’, ‘সাথ সাথ’, ‘আও পেয়ার করে’, ‘দো গুলাব’, ‘ভাই আখির ভাই হোতা হে’ সহ বেশ কয়েকটি হিন্দি সিনেমায় কাজ করেছেন তিনি। বলিউড ছাড়াও বেশ কিছু গুজরাটি সিনেমাতেও কাজ করেছিলেন হেলেনা।

Helena Luke

সাতের দশকের ফ্যাশন দুনিয়ার এই বিখ্যাত মডেল তথা অভিনেত্রী হেলেনার সঙ্গে আচমকাই আলাপ হয়েছিল মিঠুনের। সেই সময় জনপ্রিয় অভিনেত্রী সারিকার সঙ্গে প্রেম করতেন মিঠুন। অন্যদিকে জাভেদ খানের সঙ্গে সম্পর্ক ছিল হেলেনার। যে সময় সারিকার সঙ্গে মিঠুনের বিচ্ছেদ হয় ঠিক সেই সময় জাভেদের সঙ্গে হেলেনার সম্পর্কও ভেঙে যায়। একে অপরকে সাপোর্ট করতে গিয়ে মিঠুন এবং হেলেনা একে অপরের কাছাকাছি আসেন। বন্ধুত্ব ধীরে ধীরে প্রেমে পরিণত হয়ে যায়।

মাত্র ৪ মাসে ভেঙেছিল মিঠুন চক্রবর্তীর প্রথম বিয়ে

১৯৭৯ সালে বিয়ের পিঁড়িতে বসেন মিঠুন এবং হেলেনা। কিন্তু এই বিয়ে সুখকর হয়নি। জানা যায় হেলেনার সঙ্গে সম্পর্ক থাকাকালীন যোগিতা বালির প্রেমে পড়ে যান মিঠুন। বিয়ের মাসখানেক পর থেকেই ঝামেলা শুরু হয় মিঠুন এবং হেলেনার মধ্যে। অবশেষে বিয়ের মাত্র ৪ মাসের মধ্যেই আলাদা থাকা সিদ্ধান্ত নেন তারা। বিবাহ বিচ্ছেদের পর আমেরিকায় চলে যান হেলেনা। নিউইয়র্কে বিমান সেবিকার কাজ করতে শুরু করেন তিনি।

Helena Luke

শ্রীদেবীকেও বিয়ে করেছিলেন মিঠুন?

প্রথম বিবাহ বিচ্ছেদের পর মিঠুন কিছুদিনের মধ্যেই দ্বিতীয় বিয়ে করার সিদ্ধান্ত নেন মিঠুন। তবে এও শোনা যায়, দ্বিতীয় বিয়ে করার পরে ১৯৮৫ সালে বিবাহিত মিঠুন চুপি চুপি বিয়ে করে নেন শ্রীদেবীকে। এই বিয়ের কথা শুনে নাকি আত্মহত্যার চেষ্টা করেছিলেন যোগিতা।

আরও পড়ুন : মিঠুনের সঙ্গে বিয়ে ঠিক হলেও কেন ভেঙে দেন সম্পর্ক? কারণ জানিয়ে মুখ খুললেন মমতা শঙ্কর

Helena Luke

আরও পড়ুন : ছেলের জন্য হেঁট হয়ে যায় মাথা, আজও সমাজে মুখ দেখাতে পারেন না মিঠুন চক্রবর্তী, কেন জানেন?

এখন কোথায় আছেন মিঠুন চক্রবর্তী প্রথম স্ত্রী?

একবার একটি সাক্ষাৎকারে যোগিতা বালি জানিয়েছিলেন, যদি ও দ্বিতীয় বিয়েও করে, আমার কোনও আপত্তি নেই। আমি মেনে নেব। তবে সেসব এখন অতীত। এখন স্ত্রী যোগিতা বালি এবং সন্তানদের নিয়ে সুখে সংসার করছেন মিঠুন। অন্যদিকে হেলেনাও অভিনয় জগতকে বিদায় জানিয়ে নিউইয়র্কে স্বামী সন্তান নিয়ে রয়েছেন সুখে।