১৫ বছর ধরে নিখোঁজ! কোথায় হারিয়ে গেলেন ‘থ্রি ইডিয়টস’ -এর চতুর রামালিঙ্গম?

‘থ্রি ইডিয়টস’ -এর চতুর রামালিঙ্গমকে মনে আছে? ১৫ বছর পর এখন কী করছেন তিনি?

Riya Chatterjee

Published on:

২০০৯ সালে মুক্তি পেয়েছিল আমির খান, আর মাধবন, শরমন যোশী অভিনীত ‘থ্রি ইডিয়টস’ সিনেমাটি। আজও এই সিনেমার জনপ্রিয়তা কমেনি। এই সিনেমার গল্প, প্রত্যেক অভিনেতা এবং অভিনেত্রীর অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছিল। আলাদাভাবে নজর কেড়েছিলেন ওমি বৈদ্য। চতুর রামালিঙ্গম নামের এক ছাত্রের ভূমিকাতে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু বিগত ১৫ বছর ধরে তাকে আর দেখা যায়নি বলিউডে। কোথায় হারিয়ে গেলেন তিনি?

১৯৮২ সালের ১০ই জানুয়ারি আমেরিকাতে জন্মগ্রহণ করেন ওমি। তিনি বলিউডের বেশ কিছু ছবিতে অভিনয় করেন। তার মধ্যে অবিস্মরণীয় হয়ে থাকবে ‘থ্রি ইডিয়টস’। উগান্ডা থেকে আগত চতুর রামালিঙ্গম নামের এক ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার চরিত্রে ওমি অসাধারণ অভিনয় করেন। আলাদাভাবে নজর কেড়েছিল তার বাচন ভঙ্গি। ‘থ্রি ইডিয়টস’ এর ব্যাপক জনপ্রিয়তা সঙ্গে সঙ্গে তার জনপ্রিয়তাও বেড়েছিল।

Omi Vaidya

কিন্তু এই সিনেমার পর আর তাকে সেভাবে বলিউডে দেখা যায়নি। কোথায় যেন হারিয়ে গেলেন এই অভিনেতা। আসলে অভিনেতা নয়, থ্রি ইডিয়টসের পর আমি ক্যামেরার পেছনে এডিটর এবং প্রযোজক হিসেবে কাজ করতে শুরু করেন। তিনি বেশ কিছু শর্ট ফিল্মের এডিটর হিসেবে কাজ করেছেন। প্রযোজক হিসেবেও করেছেন কিছু কাজ। সেই সঙ্গে একাধিক বিজ্ঞাপনে দেখা গিয়েছে তার মুখ।

‘থ্রি ইডিয়টস’ -এর পর ওমি বৈদ্য হাতে গোনা যে কটি সিনেমাতে অভিনয় করেছিলেন তার মধ্যে রয়েছে ‘জোড়ি ব্রেকারস’, ‘দেশি বয়েজ’, ‘প্লেয়ারস’, ’দিল তো বাচ্চা হে জি’। কিন্তু কোনও ছবি থেকেই তিনি তেমন সাড়া পাচ্ছিলেন না। চতুরের মত জনপ্রিয়তা তিনি আর ফিরে পাননি। শেষ পর্যন্ত বলিউড ছেড়ে দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন : ঠকিয়েছে আপনজনেরা, সব সম্পত্তি হারিয়ে আজ নিঃস্ব! কোথায় হারিয়ে গেলেন লোকেশ ঘোষ?

Omi Vaidya

আরও পড়ুন : অহংকার সর্বনাশের মূল! কোথায় হারিয়ে গেলেন ‘রোজা’ সিনেমার নায়িকা?

বলিউড থেকে সরে তিনি ভারত ছেড়ে আমেরিকাতে চলে যান। স্ত্রী মিনাল প্যাটেল এবং দুই সন্তানকে নিয়ে আপাতত সেখানেই তিনি বসবাস করছেন। হলিউডের বেশ কিছু টেলিভিশন প্রজেক্টে তিনি অভিনয় করেছেন। তার মধ্যে রয়েছে দা অফিস, অ্যারেস্টেড ডেভেলপমেন্ট ইত্যাদি। কমেডিয়ান হিসেবেও তার বেশ জনপ্রিয়তা রয়েছে ওখানে। তবে ভবিষ্যতে তিনি বলিউডে আবারও ফিরবেন কিনা তা জানা যায়নি।