Filmfare OTT Awards 2023 : শাহরুখ, সালমান সবাই ফেল! এই বছরের সেরা অভিনেতা কে?

এবছরের সেরা ওয়েব সিরিজ কোনটি? সেরা অভিনেতা কে? দেখুন Filmfare OTT Awards 2023

করোনাকাল থেকে সিনেমা সিরিয়ালের পাশাপাশি সমান ভাবে জনপ্রিয়তা পেয়েছে ওয়েব সিরিজ (Web Series)। তাই যত দিন যাচ্ছে নতুন প্রজন্মের কাছে ওয়েব সিরিজের চাহিদা বাড়ছে। সেই চাহিদা মত একের পর এক চোখ ধাঁধানো সিরিজ বানাচ্ছেন নির্মাতারা। আর তাদের কে সম্মান জানাতেই প্রতিবছরের মত এবছরেও আয়োজন করা হয়েছিল ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডস ২০২৩ (Filmfare OTT Awards 2023)। জানেন কী এদিন কোন কোন তারকার হাতে উঠলো অ্যাওয়ার্ড? চলুন দেখে নিন এই প্রতিবেদনে।

Filmfare OTT Awards 2023: Full List

২০২০ সাল থেকে শুরু হয়েছিল ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডস অনুষ্ঠানটি। সেই ধারা বজায় রেখে ২৬ নভেম্বর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এদিন অনুষ্ঠানে তারকাদের উপস্থিত ছিল চোখে লাগার মত। আলিয়া ভাট (Alia Bhatt), সোনম কাপুর (Sonam Kapoor), শ্রুতি হাসান, দিয়া মির্জা, মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee), রাজকুমার রাও, মানুষী ছিল্লার, রাধিকা মদনের মত তারকারা উপস্থিত ছিলেন।

ALIA BHATT AND MANOJ BAJPAYEE

এদিকে আলিয়া থেকে সোনম এর মত অভিনেত্রীদের পোশাকের ঝলকালিনিতে তাক লেগে যাওয়ার যোগাড় হয়েছিল সকলের। অনুষ্ঠানের দিন রেড কার্পেটে আলিয়াকে দেখা গিয়েছিল কালো রঙের ফুল লেন্থের হাই নেক পোশাকে। যেই পোশাকের এক হাত ছিলো স্লিভলেস আর অন্য হাত ছিলো লং স্লিভস। আবার সোনম পড়েছিলেন একটি ডিপ নীল রঙের পোশাক। নী লেন্থের এই পোশাকের সঙ্গে কালো হাইবুট হিলস আর হাতে কালো গ্লাভস পড়েছিলেন অভিনেত্রী।

তারসঙ্গে এদিন একাধিক তারকারা তাদের ওটিটি তে অভিনয়ের জন্য বিভিন্ন সম্মানে সম্মানিত হয়েছেন। যেমন, ওয়েব ওরিজিন্যালে ‘সিরফ এক বান্দা কাফি হ্যায়’ সিরিজটি সেরা ছবির সম্মান পেয়েছে। আবার এই সিরিজের মধ্যে দিয়ে সেরা অভিনেতা এবং সেরা পরিচালক হিসেবে পুরস্কার জিতে নিয়েছেন মনোজ বাজপায়ি ও অপূর্ব সিং কারকি। সমালোচক দের বিচারে ওয়েব ওরিজিন্যালের সেরা অভিনেতা হয়েছেন মণিকা ও মাই ডার্লিং এর রাজ কুমার রাও।

DARLINGS

আরও পড়ুন : হলিউড সিরিজকেও হার মানাবে বলিউডের এই ১০ টি ওয়েব সিরিজ

ওয়েব ওরিজিন্যাল সেরা অভিনেত্রী হয়েছেন ডার্লিংস অভিনেত্রী আলিয়া ভাট। আর সমালোচকদের বিচারে হয়েছেন গুলমহরের শর্মিলা ঠাকুর ও কাঁঠালের সানিয়া মালহোত্রা। সেরা সিরিজ হিসেবে পুরস্কার পেয়েছে স্কুপ সিরিজটি। আর সমালোচকদের বিচারে হয়েছে ট্রায়াল বাই ফায়ার সিরিজটি। সেরা পরিচালক হয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত জুবিলি সিরিজের পরিচালক বিক্রম আদিত্য মোটওয়ানি। সমালোচকদের বিচারে সেরা হয়েছেন কোহরা সিরিজের পরিচালক রণদীপ ঝা।

আরও পড়ুন : সাসপেন্স-থ্রিলার থেকে রোমান্স! নভেম্বরেই মুক্তি পাচ্ছে এই ১২টি নতুন ওয়েব সিরিজ

Savinderpal Vicky

আরও পড়ুন : ভারতের সর্বকালের সেরা ওয়েব সিরিজ কোনটি? দেখুন সেরা ১০ তালিকা

এদিকে কোহরা সিরিজের অভিনেতা সুবিন্দর ভিকি সেরা অভিনেতা হিসেবে বিবেচিত হয়েছেন। সমালোচকদের বিচারে সেরা অভিনেতা হয়েছে দাহাড় সিরিজের অভিনেতা বিজয় বর্মা। সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার পেয়েছেন ট্রায়াল বাই ফায়ার এর অভিনেত্রী রাজশ্রী দেশপান্ডে। সমালোচকদের বিচারে হয়েছেন দাহাড় এর সোনাক্ষী সিনহা এবং স্কুপের করিশ্মা তন্না। সেরা সহ অভিনেতা হয়েছেন কোহরার বরুণ সোবতি। দিল্লি ক্রাইম সিজন ২ তিলোত্তমা সোম হয়েছেন সেরা সহ-অভিনেত্রী।

আরও পড়ুন : পরিবারের সামনে ভুলেও নয়, বন্ধ ঘরে একা দেখুন Hoichoi-এর এই ৬টি বোল্ড ওয়েব সিরিজ