আদিপুরুষ অতীত! ‘রামায়ণ’ নিয়ে নতুন সিনেমা বানাচ্ছে বলিউড, রইল কাস্টিং

রাম রণবীর, রাবণ যশ! চমকে দেবে বলিউডের নতুন ‘রামায়ণ’ এর সীতার পরিচয়

মাত্র ৩০ বছর বয়সে বলিউড (Bollywood) আলিয়া যা অর্জন করেছেন তা অনেক অভিনেত্রী করতে পারেন না। রণবীর ঘরণী আলিয়া ভাট (Alia Bhatt)সম্প্রতি ১ ফুটফুটে কন্যা সন্তানের মা হয়েছেন। সংসারের পাশাপাশি তিনি পেশাগত দিক থেকেও ভীষণ সচেতন। এত কম বয়সে যে সমস্ত চরিত্র তিনি বেছে নিয়ে অভিনয় করেছেন তা সত্যি প্রশংসার যোগ্য। সম্প্রতি গাঙ্গুবাই কাঠিওয়াবাড়ী সিনেমার জন্য জাতীয় পুরস্কারে পুরস্কৃত হয়েছেন এই নায়িকা।

তবে শুধু আলিয়ার কথা বললে ভুল হবে। আলিয়ার পাশাপাশি স্বামী রণবীর কাপুর (Ranbir Kapoor) -ও যে সমস্ত চরিত্রের অভিনয় করেছেন তা সত্যি প্রশংসার যোগ্য। এই তারকা জুটিকে পর্দায় দেখলে মনে হয়, অফস্ক্রিন ভালোবাসা যেন অনস্ক্রিনে ফুটে উঠেছে। ‘ ব্রম্ভাস্ত্র ‘ সিনেমায় আলিয়া এবং রণবীরকে একসঙ্গে অভিনয় করতে দেখে ভীষণ মুগ্ধ হয়েছিলেন দর্শকরা।

RANBIR KAPOOR

রণবীরের আগামী সিনেমাতেও আলিয়ার কাজ করার কথা ছিল এবং দর্শকরা ধরেই নিয়েছিলেন আরো একবার এই জুটিকে দেখতে পাওয়া যাবে একসঙ্গে সিনেমার পর্দায়। নিতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ সিনেমায় সেই প্রত্যাশা পূরণ হওয়ার কথা ছিল কিন্তু সম্প্রতি যা খবর পাওয়া গেছে তাতে মনে করা হচ্ছে রণবীরের বিপরীতে অভিনয় করতে দেখা যাবে অন্য নায়িকাকে। কিন্তু তিনি কে, যিনি আলিয়ার জায়গা নিয়ে নিলেন?

প্রথমেই বলি, ‘আদিপুরুষ’ সিনেমার অসাফল্যের পর নিতেশ তিওয়ারি পরিচালিত রামায়ণ সিনেমাটি নিয়ে ভীষণ চর্চা চলছিল সমস্ত মহলে। নানা কারণে ছবি ঘোষণার পরেও পিছিয়ে যাচ্ছিল ছবির কাজ। এই সিনেমায় রামচন্দ্রের চরিত্রে রণবীরকে বেছে নেওয়া হয়েছিল। তবে সীতার চরিত্রে কাকে নেওয়া হবে, তা নিয়ে এতদিন ধরে জল্পনা কল্পনা চলছিল। অবশেষে প্রকাশে এলো অভিনেত্রীর নাম।

Sai Pallavi

জানা গেছে, দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী (Sai Pallavi) কে বেছে নেওয়া হয়েছে সিনেমাতে সীতার চরিত্রে অভিনয় করার জন্য। প্রথমে যদিও আলিয়াকে নিয়ে উৎসাহ দেখিয়েছিলেন নির্মাতারা। শুধু তাই নয়, পরিচালকের অফিসে এক-আধ বার আলিয়াকে দেখাও গিয়েছিল কিন্তু পরে জানা যায় সীতার চরিত্রে সাঁই পল্লবীকেই বেছে নেওয়া হয়েছে। অন্যদিকে কেজিএফ (KGF) খ্যাত দক্ষিণী তারকা যশ (Yash) রাজি হয়েছেন রাবণের চরিত্রে অভিনয় করার জন্য।

আরও পড়ুন : অভিনয় ছেড়ে ১৪০০ কোটি টাকার মালিক! রামায়ণের ‘লব-কুশ’ এখন কী করেন জানেন?

Sai Pallavi

আরও পড়ুন : রামায়ণের রাম-সীতা-লক্ষণরা আজ কোথায়? ২৫ বছরে কতটা বদলেছে তাদের চেহারা

সিনেমা প্রসঙ্গে পরিচালক বলেন, “আমি যেভাবে রামায়ণকে ভেবেছি তাতে আশা করি দর্শকরা খুব খুশি হবেন। খুব সহজভাবে ও দর্শকদের কাছে এই মহাকাব্যকে তুলে ধরার চেষ্টা করেছি আমরা। তবে রামায়ন সিনেমাটিকে তিনটি ভাগে তৈরি করার পরিকল্পনা রয়েছে। আশা করি প্রত্যেকটি ভাগ দর্শকদের ভীষণ পছন্দ হবে।