টলিউড দিল না যোগ্য সম্মান, কোথায় হারিয়ে গেলেন ঋষি কৌশিক?

একের পর এক হিট সিরিয়াল! তবুও কেন টলিউডে কাজ পেলেন না ঋষি কৌশিক?

Riya Chatterjee

Published on:

ঋষি কৌশিক, একাধিক সুপার হিট বাংলা সিরিয়ালের নায়ক তিনি। বর্তমানে চুটিয়ে কাজ করছেন হিন্দি ইন্ডাস্ট্রিতেও। একসময় বাংলা টেলিভিশনের পর্দায় ইষ্টিকুটুম, এখানে আকাশ নীল, কুসুমদোলা, কোড়া পাখি থেকে সোনা রোদের গান সিরিয়ালে নায়কের ভূমিকাতে অভিনয় করেছেন ঋষি। এছাড়া তিনি বেশ কিছু বাংলা সিরিজেও কাজ করেছেন। কিন্তু টলিউডে সেভাবে যোগ্য মর্যাদা তিনি পেলেন না।

পরপর সিরিয়ালে অভিনয় করার পর ঋষি কৌশিক তার কাজ করার ক্ষেত্র বদলেছেন। ‘শ্বেতকালী’ ওয়েব সিরিজে অভিনয় করেছিলেন তিনি। বর্তমানে ইশা সাহা ও সৌরভ দাসের সঙ্গে ‘পাশবালিশ’ নামের একটি থ্রিলার সিরিজে কাজ করছেন। অন্যদিকে বলিউডে গিয়ে কঙ্গনা রানাওয়াতের সঙ্গেও কাজ করে ফেলেছেন ঋষি। আবার হিন্দি সিরিয়াল ‘ঝনক’ এও অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে।

Rishi Kaushik

বলতে গেলে বাংলা সিরিয়ালের পর ওটিটি মাধ্যম থেকে শুরু করে হিন্দি সিরিয়াল ও সিনেমাতে ঋষি বেশ ভালই সাড়া পাচ্ছেন। কিন্তু বাংলা সিনেমা কোথাও যেন ব্র্যাত্যই তৈরি থেকে গেল। আর হবে নাই বা কেন? বিগত বেশ কিছু সময় ধরে বাংলা সিনেমার প্রতি মানুষ আগ্রহ হারাচ্ছেন। দক্ষিণের সিনেমা তাদের টানছে বেশি। এই প্রসঙ্গে মুখ খুলেছেন অভিনেতা।

একটি সাক্ষাৎকারে ঋষি কৌশিক বলেন বাংলা সিনেমার এই অধঃপতনের কারণ মানুষ আর সিনেমা দেখার জন্য হলে ভিড় জমাচ্ছেন না। এর অন্যতম কারণ হিসেবে তিনি বর্তমানে ইন্টারনেট এবং মোবাইলের সহজলভ্যতাকেই দায়ী করছেন। এখন হাতে হাতে মোবাইল রয়েছে। ইন্টারনেটও সহজলভ্য। সিনেমা হলে যাওয়ার তুলনায় মানুষ ফোনে সিনেমা দেখতে পছন্দ করছেন।

আরও পড়ুন : ‘ইষ্টিকুটুম না ছাড়লে মরেই যেতাম’, জানেন কী ঘটেছিল পর্দার ‘বাহামণি’র সঙ্গে?

Rishi Kaushik

আরও পড়ুন : বাংলা সিরিয়ালের খুদে আর্টিস্টরা আসলে কে, রইল তাদের আসল পরিচয়

ঋষির কথায়, কেজিএফ কিংবা পুষ্পার মত ছবি হলে হিট হচ্ছে। কিন্তু বাংলা সিনেমার ক্ষেত্রে মানুষ হলে দেখতে যাচ্ছেন না। বাংলা সিনেমার বাজার এখন চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে শিল্পীদের জন্য। ঋষি তাই আপাতত বাংলা সিনেমার কথা না ভেবে তার আপন কাজের জগৎ নিয়েই ব্যস্ত। এখন পুরোদমে তিনি তার নতুন বাংলা ওয়েব সিরিজের প্রমোশন করছেন।