কেউ চা বিক্রি করেছেন, কেউ লিপস্টিক-শাড়ি! অভিনয়ে আসার আগে সেলসম্যান ছিলেন এই বলিউড তারকারা

অভিনয়ে আসার আগে সেলসম্যানের কাজ করতেন এই বলিউড তারকারা

Riya Chatterjee

Published on:

অক্ষয় কুমার থেকে বোমান ইরানি বা আরশাদ ওয়ারসি, বলিউডের যে তারকারা প্রকৃত অর্থে বহিরাগত, বলিউডে যাদের কোনও গডফাদার ছিল না তারা একসময় খুবই স্ট্রাগল করে ইন্ডাস্ট্রিতে আজকের জায়গা তৈরি করতে পেরেছেন। এদের মধ্যে অনেকেই একসময় সেলসম্যানের কাজ করেছেন রোজগারের জন্য। এই তালিকাতে রয়েছেন কারা? দেখুন এক নজরে।

অক্ষয় কুমার : অক্ষয় কুমার এই মুহূর্তে বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের মধ্যে একজন। তবে অভিনয় জীবন শুরুর আগে তিনি ছোটখাটো কিছু কাজ করতেন। একসময় গয়নার দোকানে কাজ করতেন অক্ষয়। এরপর একটি হোটেলে খাবার পরিবেশনের কাজও করতেন।

Arshad Warsi

আরশাদ ওয়ারসি : আরশাদ ওয়ারসি বিভিন্ন সিনেমাতে কমেডি চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন। মুন্না ভাইয়ের সার্কিট থেকে শুরু করে জলি এলএলবি, তাকে অনেক জনপ্রিয়তা এনে দিয়েছে। তবে তিনিও একসময় সেলসম্যান হিসেবে লোকের দরজায় দরজায় ঘুরে প্রসাধনী বিক্রি করতেন।

বোমান ইরানি : বোমান ইরানির ছোটবেলা কেটেছিল খুবই কষ্টে। তিনি মায়ের সঙ্গে একটি বেকারি দোকানে চা এবং কেক বিক্রি করতেন। এরপর মুম্বাইয়ের এক জনপ্রিয় ক্যামেরাম্যানের কাছে তিনিই কাজ করেন। ছবি তুলে উপার্জন করতেন বোমান। তারপর তিনি অভিনয় দুনিয়াতে পা রাখেন।

Rakeysh Omprakash Mehra

রাকেশ ওম প্রকাশ মেহেরা : বর্তমানে ইনি বলিউডের একজন প্রখ্যাত পরিচালক। ‘রং দে বসন্তি’, ‘ভাগ মিলখা ভাগ’ সহ একাধিক ছবি পরিচালনা করেছেন তিনি। তবে ফিল্ম লাইনে আসার আগে তিনি চা বিক্রি করতেন। ভ্যাকিউম ক্লিনার হিসেবেও কাজ করেছেন রোজগারের জন্য।

আরও পড়ুন : বাড়িভাড়া দিতে না পেরে ঘুরেছেন রাস্তায় রাস্তায়! আজ দক্ষিণের হায়েস্ট পেড অভিনেত্রী রশ্মিকা মন্দানা

রজনীকান্ত : রজনীকান্ত অভিনয় দুনিয়াতে পা রাখার আগে বাস কন্ডাক্টর হিসেবে কাজ করতেন। তারপর তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন। বাকিটা ইতিহাস।

Ajith Kumar

আরও পড়ুন : ৭০,০০০ কোটির ব্যবসা তার নামে! রামচরনের স্ত্রীর মোট সম্পত্তির পরিমাণ ঘুরিয়ে দেবে মাথা

অজিত কুমার : তামিল ইন্ডাস্ট্রির আরেক সুপারস্টার অজিত কুমারও রয়েছেন এই তালিকায়। তিনি অভিনয়ে আসার আগে জামাকাপড় বিক্রি করতেন। তার বন্ধুর কাপড়ের ব্যবসা ছিল। তিনি সেই ব্যবসাতে সেলসের কাজ দেখতেন।