শাহরুখ, সালমান, আমির নন! বলিউডের কোন নায়ক ৮০০০ কোটির ব্যবসা করেছেন জানেন?

বলিউডের একমাত্র অভিনেতা যিনি ৮ হাজার কোটি টাকার ব্যবসা করেছেন! জানেন তিনি কে?

Bollywood Actor Who Earned 8000 Crores Rupees In Box Office : বর্তমানে বলিউড (Bollywood) -র একটি ছবি মুক্তি পাওয়ার মানে বক্স অফিসে কোটি কোটি টাকা আয়। শাহরুখ খান (Shah Rukh Khan) থেকে শুরু করে সালমান খান (Salman Khan) আমির খান (Aamir Khan) -র বলিউড অভিনেতারা নতুন নতুন ছবিতে অভিনয় করছেন। কিন্তু জানেন কি এদের মধ্যে কোন অভিনেতা তার ছবি দিয়ে আট হাজার কোটি টাকা ইতিমধ্যেই উপার্জন করে নিয়েছেন। চলুন জেনে নিই তার পরিচয়।

শাহরুখ খান (Shah Rukh Khan) : বলিউডের কিং খান তিন দশক ধরে দাপিয়ে অভিনয় করছেন। এখনও পযন্ত তার অভিনীত পাঠান ছবিটি বলিউডে রেকর্ড ব্যবসা করেছে। কিন্তু তাও এখনও পযন্ত তিনি বক্স অফিসে ৮ হাজার কোটি টাকা এখনও উপার্জন করতে পারেননি। তিনি গত ১৫ বছরে ১৫টি ছবি করে বক্স অফিস থেকে ৭ হাজার কোটি টাকার ব্যবসা করে দ্বিতীয় স্থানে আছেন।

Salman Khan

সালমান খান (Salman Khan) : তিন খানের মধ্যে সালমান খান বলিউডের অন্যতম একজন অভিনেতা। তারও বেশিরভাগ ছবি বক্সঅফিসে সুপার হিট হয়েছে। কিন্তু তিনি ৮০০০ গন্ডি পাড় করতে পারেননি। তিনি গত ১৫ বছরে ২৫ টি ছবিতে অভিনয় করেছেন। আর সেই ছবিগুলো থেকে তিনি আয় করেছেন ৭০০০ কোটির থেকে একটু কম। তাই তিনি ৮০০০ এর তালিকায় তৃতীয় নম্বরের আছে।

আমির খান (Aamir Khan) : বলিউডের মিস্টার পারফেকশনিস্ট বর্তমানে খুব কম ছবিতে অভিনয় করছেন। যদিও তিনি বরাবর বাছা ধরা ছবিতে অভিনয় করেন। তিনি গত ১৫ বছরে মাত্র নয়টি ছবিতে অভিনয় করেছেন। কিন্তু এত কম ছবিতে অভিনয় করেও তিনি বক্স অফিস থেকে ৭০০০ কোটি টাকার কাছাকাছি ব্যবসা করেছে।

Rajinikanth

রজনীকান্ত (Rajinikanth) : আশি থেকে নব্বইয়ের দশকে দক্ষিণী ফিল্মজগতের পাশাপাশি হিন্দি ছবিতেও অভিনয় করেছেন রজনীকান্ত। তিনি ২০০৮ সাল থেকে মাত্র ১০টি ছবিতে অভিনয় করেছেন। আর সেই ছবি থেকে তিনি এখনো পযন্ত বক্স অফিসে ৫০০০ কোটি টাকা ব্যবসা করেছেন।

আরও পড়ুন : বলিউডের এই অভিনেত্রী বক্স অফিসকে দিয়েছেন ৪০০০ কোটি টাকার সিনেমা! চমকে দেবে পরিচয়

akshay kumar

আরও পড়ুন : এই রাজস্থানি রাজপ্রাসাদে বসবে রাঘব-পরিনীতির বিয়ের আসর! আয়োজন দেখলে ঘুরে যাবে মাথা

অক্ষয় কুমার (Akshay Kumar) : একমাত্র বলিউডের খিলাড়ির ছবি বক্স অফিসে ৮ হাজার কোটি টাকার ব্যবসা করেছে। আর ভারত থেকে উপার্জন করেছেন ৬০০০ কোটি টাকা। আসলে তিনি গত ১৫ বছরে প্রচুর ছবিতে অভিনয় করেছেন। জানা গেছে তিনি গত ১৫ বছরে তিনি ৫২ টি ছবিতে অভিনয় করেছেন। এই কারণেই তার আয় যেকোনো অভিনেতার থেকে অনেক বেশি।