কত টাকার মালিক সোনু সুদ, প্রকাশ্যে এলো তার সম্পত্তির পরিমাণ

২০ কোটি টাকার আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠলো গরিবের মসিহা সোনু সুদের (Sonu Sood) বিরুদ্ধে! করোনার সময় যিনি কোনওদিক না ভেবেই সাধারণ মানুষের সাহায্যের জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন, তার বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ ওঠাতে স্বভাবতই অবাক নেটিজেন। যিনি কোটি কোটি মানুষের মুখে অন্ন এবং জল তুলে দিয়েছেন, তিনিই নাকি দেশের কোটি টাকার সম্পদ আত্মসাৎ করেছেন!

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে সম্প্রতি আয়কর দপ্তরের আধিকারিকরা সোনু সুদের অফিস এবং বাড়িতে হানা দিয়েছিল। অভিনেতার মুম্বাই, লখনউ, কানপুর, জয়পুর, দিল্লি এবং গুরুগ্রাম সহ ২৮ টি ঠিকানায় আয়করের তরফ থেকে হানা দেওয়া হয়। তার বিরুদ্ধে রয়েছে ২০ কোটি টাকার আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ। আয়কর দপ্তরের দাবি, সোনু সুদের মোট সম্পদের পরিমাণ ১৩০ কোটি টাকা।

বর্তমানে তার বার্ষিক আয় ১২ কোটি টাকা। বলিউডের প্রতিটি ছবিতে অভিনয় করার দরুন তিনি পারিশ্রমিক নেন ২ কোটি টাকা করে। যদিও তার বিপুল পরিমাণ বার্ষিক আয়ের আলাদা বেশ কিছু উৎস আছে বলে জানা যায়। বলিউডের পাশাপাশি তামিল, তেলেগু, কন্নড় এবং পাঞ্জাবি ছবিতে অভিনয় করেন সোনু। অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপন থেকেও তিনি প্রচুর অর্থ উপার্জন করেন।

অভিনয় করার পাশাপাশি একটি প্রোডাকশন হাউসেরও পরিচালনা করেন সোনু সুদ। ২০১৬ সালে তিনি ১ কোটি ৭০ লাখ টাকা খরচ করে ‘শক্তি সাগর’ নামের একটি প্রোডাকশন হাউস খুলেছিলেন। মুম্বইয়ের আন্ধেরিতে ২৬০০ বর্গফুটের একটি ফ্ল্যাট রয়েছে সোনু সুদের নামে। ৪ টি বেডরুমসহ একটি বড় হল ঘর রয়েছে সেই ফ্ল্যাটে। সেখানেই নিজের স্ত্রী এবং দুই সন্তানকে নিয়ে থাকেন সোনু।

সোনুর সেই বিলাসবহুল ফ্ল্যাটের মূল্য ২০ কোটি টাকা। এছাড়াও অবশ্য পাঞ্জাবের মোগায় সোনুর পুরনো একটি বাংলো আছে। সেই বাংলোটিকে নতুনভাবে সাজিয়ে নিয়েছেন তিনি। বাড়ির পাশাপাশি সোনুর গাড়ির সম্ভারও আকর্ষণীয়। সোনুর গ্যারেজে রয়েছে একাধিক নামী দামী মডেলের গাড়ি। তবে এত প্রভূত সম্পত্তির মালিক হয়েও তিনি অত্যন্ত সাধারণ জীবন-যাপন করেন।

এত প্রভূত সম্পত্তির মালিক হলেও সোনু সুদ বরাবর মাটির মানুষ। তিনি অতি সহজেই তাই সকলের সাথে মিশে যেতে পারেন। পরিযায়ী শ্রমিক থেকে শুরু করে করোনাদুর্গতদের পাশে ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন সোনু সুদ। যখন যেখান থেকে ডাক পড়েছে, সোনু সুদ তার টিম নিয়ে খাবার, জল, অক্সিজেন, ওষুধ-পত্র, অ্যাম্বুলেন্স নিয়ে পৌঁছে গিয়েছেন। তার বিরুদ্ধে হাইকোর্টে দেওয়ার অভিযোগ উঠতেই তাই নেট মাধ্যমে শোরগোল পড়ে গিয়েছে।