অবাঙালি হলেও বাংলা বলেন অসাধারণ, রইলো ‘গ্রামের রানী বীণাপাণি’র অভিনেত্রীর আসল পরিচয়

Gramer Rani Binapani Actress Annmary Tom

স্টার জলসার (Star Jalsha) পর্দায় বেশ কয়েক মাস হলো শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘গ্রামের রানী বীণাপাণি’ (Gramer Rani Binapani)। দেখতে দেখতে ‘বীণাপাণি’র (Binapani) সফর প্রায় ৩ মাস পেরিয়েছে। ধারাবাহিকটিকে প্রথম থেকেই দর্শক বেশ পছন্দ করছেন। বিশেষত গ্রাম-বাংলার নির্ভীক এবং প্রতিবাদী মেয়ে ‘বীণাপাণি’ ইতিমধ্যেই দর্শকের অত্যন্ত পছন্দের চরিত্র হয়ে উঠেছে।

গ্রামের দীন-দরিদ্র কৃষক এবং শ্রমিকদের জন্য লড়াই করতে সে কখনও পিছুপা হয় না। টেলিপর্দায় এমন একজন সাহসী এবং বুদ্ধিমতি মেয়েকে দেখে দর্শক অনুপ্রাণিত হন। ধারাবাহিকে নতুন এবং পুরনো মুখের সংমিশ্রণ ঘটেছে। পুরনোদের মধ্যে টেলি পর্দার বহু পরিচিত মুখ রয়েছেন। যেমন নায়কের ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা হানি বাফনা (Honey Bafna), যাকে সম্প্রতি “প্রথমা কাদম্বিনী” (Prothoma Kadambini) ধারাবাহিকে “দ্বারকানাথ” এর ভূমিকায় অভিনয় করতে দেখেছেন দর্শক।

তবে এই ধারাবাহিকের মারফত ইন্ডাস্ট্রি আরেক নতুন সদস্যকে পেয়েছে। তিনি হলেন “বীণাপাণি”। এই চরিত্রে যিনি অভিনয় করছেন টেলিপাড়ায় তিনি একেবারেই নতুন মুখ। ধারাবাহিকে “বীণাপাণি”র ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী অ্যানমেরি টম (Annmary Tom)। বাংলায় বড় হলেও অ্যানমেরি অর্ধেক বাঙালি, অর্ধেক মালায়লি।

Gramer Rani Binapani Actress Annmary Tom

দীর্ঘদিন ধরেই মডেলিংয়ের সঙ্গে যুক্ত অ্যানমেরি। একাধিক বিজ্ঞাপনী প্রচারের অংশ হয়েছেন অ্যানমেরি। তবে এই ধারাবাহিকের সঙ্গেই ছোটপর্দায় অভিনয়ে হাতেখড়ি অ্যানমেরির।  তাকে এর আগে কখনও কোনও ধারাবাহিকে বা সিনেমায় অভিনয় করতে দেখা যায়নি।

টেলিপাড়ার এই নতুন সদস্যার ব্যক্তিগত জীবন সম্পর্কে জানতে নিশ্চয়ই আগ্রহী দর্শক? “বীণাপাণি” অর্থাৎ অ্যানমেরির জীবনের কিছু অজানা তথ্য নিয়েই আজকের এই প্রতিবেদন। অ্যানমেরি টম ব্যারাকপুরের বাসিন্দা। নাম শুনেই বোঝা যাচ্ছে তিনি বাঙালি নন। অ্যানমেরিকে অর্ধেক বাঙালি বলা চলে।

Gramer Rani Binapani Actress Annmary Tom

কারণ আদতে জন্মসূত্রে তিনি মালায়ালি-বাঙালি। তার মা বাঙালি হলেও বাবা একজন মালায়ালি। অ্যানমেরির বাবার নাম টম ম্যাথিউ এবং তার মায়ের নাম সুমিতা টম। অ্যানমেরি কিন্তু অভিনয়ের পাশাপাশি নাচ এবং পড়াশোনাতেও বেশ ভালো।

আরও পড়ুন : বাড়ি থেকে কীভাবে সিরিয়ালের শ্যুটিং হচ্ছে, শুনে নিন কলাকুশলীদের মুখেই

ছোটবেলায় ব্যারাকপুরের সেন্ট কার্লেট স্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করে স্নাতক নিয়ে পড়াশোনা করার জন্য তিনি চলে আসেন কলকাতায়। এরপর কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা শেষ করে তারপর ওই কলেজ থেকেই ২০১৮ সালে তিনি স্নাতকোত্তর পাশ করেন।

Gramer Rani Binapani Actress Annmary Tom

পড়াশোনার সঙ্গে সঙ্গেই নাচের প্রশিক্ষণ নিয়েছেন অ্যানমেরি। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে তিনি নিজেকে ডান্সার এবং কোরিওগ্রাফার হিসেবে পরিচয় দিয়েছেন। নাচের প্রতি তার ভালোবাসা প্রবল। আবার মডেলিংয়ের প্রতিও তার যথেষ্ট আগ্রহ ছিল।

আরও পড়ুন : ছেলেবেলায় ‘শ্রীময়ী’ ধারাহিকের চরিত্ররা দেখতে কেমন ছিল, রইলো ফটো গ্যালারি

কিছুদিন একটি জুয়েলারি সংস্থার হয়ে মডেলিং করতে দেখা গিয়েছে অ্যানমেরিকে। খুব তাড়াতাড়িই ইন্ডাস্ট্রির নামকরা মডেল হয়ে উঠেছিলেন অ্যানমেরি। জুয়েলারি ছাড়াও শাড়ির বিজ্ঞাপনেও তিনি কাজ করেছেন। মডেলিং করতে করতেই ধারাবাহিকে কাজ করার সুযোগ পেয়ে যান তিনি।

Gramer Rani Binapani Actress Annmary Tom

আরও পড়ুন : সব জল্পনার অবসান, হবু সন্তানকে নিয়ে প্রথম প্রকাশ্যে এলেন নুসরাত

তাও আবার প্রথম ব্রেকেই নায়িকার চরিত্র পেয়েছেন তিনি! অবশ্য তিনি তার চরিত্রটিকে পর্দায় বেশ ভালো করেই ফুটিয়ে তুলতে পেরেছেন। যে কারণে দর্শকরা তার অভিনয় ভীষণ পছন্দ করছেন। “গ্রামের রানী বীণাপাণি”র চরিত্রে অ্যানমেরির অভিনয় আপনার কেমন লাগে?

আরও পড়ুন : “দেশের মাটি”র “এসিপি সাহেব” আসলে কে, রইলো তার আসল পরিচয়