ছেলেবেলায় ‘শ্রীময়ী’ ধারাহিকের চরিত্ররা দেখতে কেমন ছিল, রইলো ফটো গ্যালারি

আধুনিক প্রজন্মের কাছেও বিনোদনের অপর নাম টেলিমিডিয়া। আজ থেকে প্রায় কয়েক দশক আগে যখন বাংলার ঘরে ঘরে প্রথম টেলিভিশন আসতে শুরু করে, তখন থেকেই কার্যত দূরদর্শন এবং দূরদর্শনের বিভিন্ন প্রোগ্রাম ও ধারাবাহিকের সঙ্গে দর্শকের পরিচয় হতে থাকে। দিন বদলেছে, সময়ের পরিবর্তন হয়েছে। সময়ের সাথে সাথে মানুষের রুচিও পাল্টেছে। শুধু বদলায়নি ধারাবাহিকের প্রতি দর্শকের প্রবল আকর্ষণ।

বর্তমান এই উন্নত প্রযুক্তির দুনিয়ায় বিনোদনের জন্য অবশ্য বহু প্ল্যাটফর্ম খোলা রয়েছে। ছোট পর্দা, বড় পর্দা ছাড়াও আধুনিক প্রজন্ম ওটিটি প্ল্যাটফর্মের গুরুত্ব বুঝতে শিখেছে। তার উপর আবার ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউবের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তো আছেই! অর্থাৎ ধারাবাহিকের ওই নির্দিষ্ট স্লটের মেয়াদটুকু পেরিয়ে যাওয়ার পরেও সাধারণ মানুষের বিনোদনের কিন্তু কোনও অভাব নেই।

আধুনিক প্রজন্মের মানুষ একাই একশো। তারা নিজেরাই নিজেদের বিনোদনের ব্যবস্থা করে নিতে জানে। মানুষের বিশেষত বাঙালির “সেন্স অফ হিউমার” তথা রসবোধের কোনও কালেই কোনও খামতি ছিল না। তাইতো সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী মানুষ নিজে হাসার জন্য এবং অন্যকে হাসানোর জন্য মজার মজার “মিম” পোস্ট করে থাকেন। রাজনীতি হোক বা বিনোদন, নেটিজেনের মিমের জন্য প্রয়োজনীয় কনটেন্টের ভান্ডার অফুরন্ত।

বিশেষত বিভিন্ন ধারাবাহিক এবং সেই ধারাবাহিকের অভিনীত চরিত্রগুলিকে কেন্দ্র করে যে মিম পোস্ট করা হয়ে থাকে, তা প্রকৃতপক্ষে সাধারণের কাছে তুমুল জনপ্রিয়তা পায়। যেমন সম্প্রতি “শ্রীময়ী” ধারাবাহিকের প্রধান প্রধান চরিত্রগুলিকে নিয়ে মেতে রয়েছে নেট দুনিয়া।

না, সেই অর্থে “শ্রীময়ী” ধারাবাহিকের প্রধান চরিত্র বলা যাবে না! বরং প্রধান চরিত্রদের ছোটবেলার ছবিই নেটিজেনদের আকর্ষণের প্রধান কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল “শ্রীময়ী”, “জুন আন্টি”, “অনিন্দ্য”, “রোহিত সেন”, “ডিংকা”, “কিয়া”, “অর্ণা”, “দিঠি”, “ছোটু”, “মিঠু দি”, “পত্রলেখা”, “জাম্বো”, “অঙ্কিতা”, “উপল”দের ছোটবেলার ছবি! ভাবছেন ছোটবেলার ছবি নিয়ে এত মাতামাতি করার কি আছে?

আদতে যে ছবিগুলি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে, সেগুলি কিন্তু প্রকৃত অর্থেই যে অভিনেতা-অভিনেত্রীদের ছোটবেলার ছবি, এমনটা কিন্তু নয়। সবটাই আসলে ফোটোশপের কেরামতি!

“ফেস অ্যাপ” নামের একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করে “শ্রীময়ী” ধারাবাহিকের সকল চরিত্রের ছোটবেলার ছবি সোশ্যাল মিডিয়ায় উপস্থাপন করা হয়েছে। পোস্ট দেখে অনেকেই নিঃসন্দেহে মজা পেয়েছেন। লাইক কমেন্টে ভরে উঠছে এই পোস্ট।

সকলের ছোটবেলার ছবি দেখেই মুগ্ধ নেটিজেনরা। তবে ধারাবাহিকের প্রধান দুই চরিত্র “রোহিত সেন”, এবং “জুন আন্টি”ই সকলের নজর কেড়েছেন! কেউ লিখেছেন, “জুন আন্টিকে নিষ্পাপ লাগছে”, তো কেউ আবার লিখেছেন, “ইসস… জুন আন্টি যদি এখনো এরকমই নিষ্পাপ থাকতো!”

“রোহিত সেন”কে পর্দায় দেখে এমনিতেই মহিলাদের হৃদস্পন্দন থমকে যায়! তার এই ছবিটি দেখেও আবার নতুন করে তার উপর ক্রাশ খেতে মন চাইবে আপনার! সারাদিনের ক্লান্তি ভুলে প্রাণ খুলে হাসার জন্য পোস্টে একবার চোখ রাখতেই পারেন।