তলানিতে টিআরপি, দিদি নাম্বার ওয়ানের এত খারাপ ফলাফল দেখে দর্শকদের মাথায় পড়লো হাত

Riya Chatterjee

Published on:

প্রত্যেক সপ্তাহের মত এই সপ্তাহেও বৃহস্পতিবার নিয়ম করে প্রকাশিত হয়েছে বাংলা টেলিভিশনের (Bengali Telivision)রিপোর্ট কার্ড। টেলিভিশন রেটিং পয়েন্ট বা টিআরপি (TRP), যার উপর নির্ভর করে বাংলা সিরিয়াল এবং টিভি শো গুলির প্রতি দর্শকদের আগ্রহ বিচার করা হয়, সেই রিপোর্ট কার্ড দেখে দিদি নাম্বার ওয়ানের (Didi Number One) ভক্তদের তো মাথায় হাত পড়ল।

জি বাংলার (Zee Bangla) এই টেলিভিশন শো বিকেল পাঁচটার স্লটেও এতদিন বেড়ে ব্যাটিং করেছে। নন প্রাইম টাইমেও দিদি নাম্বার ওয়ান ছক্কা হাঁকিয়েছে প্রতিবার। কিন্তু আইপিএল শুরু হতেই দিদি নাম্বার ওয়ানের টিআরপিতে কোপ বসেছে। এমনিতে অবশ্য আইপিএলের কারণে প্রায় প্রত্যেক সিরিয়াল এবং টিভি শোয়ের টিআরপিতে কমবেশি প্রভাব পড়েছে। কিন্তু দিদি নাম্বার ওয়ানের টিআরপি হু হু করে কমেছে।

DIDI NUMBER ONE

গত সপ্তাহের অন্যান্য দিনের নিরিখে বিকেল পাঁচটার স্লটে দিদি নাম্বার ওয়ানের প্রাপ্ত টিআরপি ২.৫। আসলে ২০ থেকে ২৬ শে মার্চের মধ্যে দিদি নাম্বার ওয়ানের সানডে ধামাকা এপিসোড সম্প্রচারিত হয়নি। সোনার সংসার অ্যাওয়ার্ডের সম্প্রচার হয়েছিল রবিবার। কাজেই সানডে ধামাকা স্পেশাল দিদি নাম্বার ওয়ানের টিআরপি ছিল শুন্য।

এদিকে নন ফিকশন শোয়ের মধ্যে সেরার সেরা আসন ধরে রেখেছে ডান্স বাংলা ডান্স। ৬.১ নম্বর পেয়ে ডান্স বাংলা ডান্স টিআরপি টপার হয়েছে। তার ঠিক পরেই রয়েছে সুপার সিঙ্গার ৪। গানের এই রিয়েলিটি শো পেয়েছে ৩.৯ নম্বর। আর ঘরে ঘরে জি বাংলার টিআরপিতে তেমন কোনও বিশেষ পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে না। তবে নম্বর একটু বেড়ে হয়েছে ১.৭।

GHORE GHORE ZEE BANGLA

আসলে কিছুদিন আগেই ঘরে ঘরে জি বাংলার টাইম স্লটের পরিবর্তন হয়েছে। আগে বিকেল সাড়ে চারটের সময় সম্প্রচারিত হলেও ঘরে ঘরে জি বাংলা গত এক সপ্তাহ ধরে দুপুর ২:৩০ থেকে সম্প্রচারিত হচ্ছে। বিকেল সাড়ে চারটের সময়টা নন প্রাইম, তাই সেখানে রান্নাঘরের মতই ১.২, ১.৩ এর মত নম্বর পাচ্ছিল।

ZEE BANGLA SONAR SANGSAR AWARD 2023

তবে দুপুরের স্লটে পাঠানোর পর অবশ্য রেটিংয়ে কয়েক নম্বর বাড়িয়ে নিয়েছে ঘরে ঘরে জি বাংলা। অন্যদিকে সোনার সংসারে টিআরপি জানার জন্য উন্মুখ হয়েছিলেন দর্শকরা। কিন্তু এই সপ্তাহের রিপোর্ট কার্ডে জি বাংলার সোনার সংসার অ্যাওয়ার্ডের নম্বর জানানো হয়নি।