মুসলিম ছেলে হয়ে হিন্দু মেয়েকে বিয়ে!চিনে নিন মিরাক্কেলের মীরের স্ত্রীকে

জাত-ধর্মের ঊর্ধ্বে উঠে হিন্দু মেয়েকে বিয়ে মীরের প্রেম কাহিনী সিনেমার থেকেও কম নয়

Riya Chatterjee

Published on:

মীর আফসার আলি, মিরাক্কেলের মীর নামেই তাকে চিনুন বা সানডে সাসপেন্সের গল্প পাঠক হিসেবে কিংবা রেডিও জকি হিসেবে, বাংলা ছাড়িয়ে বাংলার বাইরেও কার্যত ছড়িয়ে পড়েছে তার খ্যাতি। মীর আফসার আলিকে তো মোটামুটি সকলেই চেনেন। কিন্তু তার স্ত্রী ও কন্যাকে চেনেন? সম্প্রতি বিবাহ বার্ষিকী উপলক্ষে সোশ্যাল মিডিয়াতে স্ত্রীর সঙ্গে ছবি শেয়ার করলেন মীর। মীরের স্ত্রী আসলে কে জানেন?

মীরের স্ত্রীর নাম সোমা ভট্টাচার্য। পেশায় তিনি একজন ডাক্তার। ২৭ বছর আগে তাদের বিয়ে হয়। তার আগে বেশ কয়েক বছর চলে প্রেম পর্ব। সেই গল্পটাও বেশ রোমাঞ্চকর। অনেকটা ঠিক সিনেমার মত। সোমা আসলে মীরের অনেক বড় ভক্ত ছিলেন। তখন মীর রেডিওতে চাকরি করেন। আর সোমা নীলরতন মেডিকেল কলেজের ছাত্রী ছিলেন।

Mir Afsar Ali Wife

মীরের শোয়ের জন্য একটি ফ্যান লেটার লিখে পাঠিয়েছিলেন সোমা। সেটা রেডিওতে পড়ে শুনিয়েছিলেন মীর। তারপর সোমাকে চিলড্রেন্স ফিল্ম ফেস্টিভ্যালের একটি টিকিট দেওয়া হয়েছিল। ওই অনুষ্ঠানে গিয়েই প্রথম সামনাসামনি আলাপ হয় মীর এবং সোমার। প্রথমে বন্ধুত্ব তারপর তাদের প্রেম হয়। এরপর তারা বিয়ের সিদ্ধান্ত নেন।

মীর এবং সোমা বিয়ে হয়েছিল খুব সাধারণভাবে। কাছের বন্ধুবান্ধব ও আত্মীয়-স্বজন নিয়েই তাদের বিয়েটা হয়। প্রথমে কাছের বন্ধুদের ডেকে রেজিস্ট্রি করেছিলেন। মেনুতে ছিল সিঙ্গারা, চানাচুর, মিষ্টি আর কোল্ড ড্রিঙ্কস। এরপর তারা হিন্দু মতেও বিয়ে করেন। আসলে ওই সময় তাদের আর্থিক স্বচ্ছলতা তেমন ছিল না। বিয়ের পর তারা কলকাতাতেই থাকবেন স্থির করেন। তাই তারা বাড়ি ভাড়া নিয়েছিলেন।

Mir Afsar Ali Wife

মীর এবং সোমার একমাত্র মেয়ের নাম মুসকান। স্ত্রী এবং কন্যাকে নিয়ে ভালো-মন্দ মিশিয়ে ২৭ টা বছর পার করে ফেললেন রেডিওর সকালম্যান। যদিও রেডিওর কাজ তিনি ছেড়েছেন ২ বছর আগে। নিজস্ব পরিচালনায় খুলেছেন নতুন ইউটিউব চ্যানেল ‘গপ্প মীরের ঠেক’। সানডে সাস্পেন্স, মির্চি বাংলার মত এই চ্যানেলটাও দাঁড়াতে খুব বেশি সময় লাগেনি।

আরও পড়ুন : রাহুল অতীত, কার সঙ্গে প্রেম করছেন অঙ্কিতা? প্রকাশ্যে এল প্রেমিকের পরিচয়

 

View this post on Instagram

 

A post shared by Mir Afsar Ali (@mirafsarali)

আরও পড়ুন : কেন গা ভর্তি সোনার গয়না পরতেন বাপ্পি লাহিড়ী? কত সোনা ছিল তার কাছে?

মীর এবং সোমা তাদের ২৭তম বিবাহ বার্ষিকী পালন করছেন ফ্রান্সে। সোমার পরনে রয়েছে কালো রংয়ের টি-শার্ট এবং নীল জ্যাকেট। মীরের পরনে রয়েছে অলিভ রঙের একটি জ্যাকেট। সেই ছবি শেয়ার করে স্ত্রীকে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, “হ্যাপি অ্যানিভার্সারি ডাক্তার। ২৭ বছর, তারপর আর কে গোনে…”। এই পোস্টের নিচে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিচ্ছেন মীর ভক্তরাও।