টলিউডে কেন পিছিয়ে পড়লেন ঋতুপর্ণা সেনগুপ্ত? ফাঁস হল অজানা সত্যি

এই কারণেই পিছিয়ে পড়েছিলেন ঋতুপর্ণা! অজানা সত্যি ফাঁস করে দিলেন সুদীপা

Riya Chatterjee

Updated on:

ঋতুপর্ণা সেনগুপ্ত, একসময় টলিউড ইন্ডাস্ট্রির এক নম্বর নায়িকা ছিলেন তিনি। মেইনস্ট্রিম সিনেমা থেকে এখন সরে এলেও আজও ইন্ডাস্ট্রিতে ঋতুপর্ণার আলাদাই কদর রয়েছে। ৯০ এর দশকের সেরা নায়িকাদের মধ্যে তিনি একজন। বিশেষ করে প্রসেনজিৎ চ্যাটার্জী এবং ঋতুপর্ণার জুটি তো আজও হিট। তবুও কিছু খামতির কারণে কেরিয়ারে আরও ভালো কাজ করতে পারলেন না ঋতুপর্ণা। কী সেই খামতি?

ঋতুপর্ণা সেনগুপ্ত প্রসেনজিৎ চ্যাটার্জী, মিঠুন চক্রবর্তী, অভিষেক চ্যাটার্জী থেকে শুরু করে চিরঞ্জিত চক্রবর্তী, ফিরদৌসের মত টলিউডের বড় বড় তারকাদের সঙ্গে অভিনয় করেছেন। তার বেশিরভাগ ছবিই হিট। প্রসেনজিতের সঙ্গে তার ৫০টির উপর হিট ছবি আছে। এহেন ঋতুপর্ণার মধ্যে কিছু দোষ রয়েছে। যা নিয়ে বেশ চর্চাও রয়েছে টলিউডের অন্দরমহলে।

Rituparna Sengupta

কয়েক বছর আগে শাশ্বত চট্টোপাধ্যায়ের ‘অপুর সংসার’ নামের একটি টক শোতে অংশ নিয়েছিলেন রান্নাঘর খ্যাত সঞ্চালিকা সুদীপা চ্যাটার্জী। শাশ্বত ঋতুপর্ণাকে নিয়ে সুদীপাকে প্রশ্ন করেন এমন কোন ত্রুটি না থাকলে আরও ভাল হতে পারত ঋতুপর্ণার? এর উত্তরে সুদীপা বলেন ঋতুপর্ণা যদি ঘুমিয়ে না পড়তেন তাহলে তার আরও ভালো হত।

শাশ্বত সুদীপার কথা বুঝতে পারেন না। সুদীপা তখন বুঝিয়ে বলেন ঋতুপর্ণার একটা অভ্যাস আছে তিনি যে কোনও মুহূর্তে যে কোনও পরিস্থিতিতে ঘুমিয়ে পড়তে পারেন। এমনকি চিত্রনাট্য পড়তে পড়তেও নাকি তিনি ঘুমিয়ে পড়েন। সুদীপা একবার তার লেখা একটি চিত্রনাট্য ঋতুপর্ণাকে শোনাতে গিয়েছিলেন। নায়িকা শুনতে শুনতে ঘুমিয়েই গিয়েছিলেন। সুদীপার পড়া শেষ হতেই তিনি তাড়াতাড়ি উঠে প্রশংসা করে বলেন, “কী করে এত ভাল লিখিস রে!”

Rituparna Sengupta

উল্লেখ্য, শুধু সুদীপা নন, ঋতুপর্ণার এমন হঠাৎ ঘুমের অতলে তলিয়ে যাওয়ার সিক্রেট ফাঁস করে দেন তার দীর্ঘকালীন সহকর্মী প্রসেনজিৎও। জিতের রিয়েলিটি শো ‘ইস্মার্ট জোড়ি’তে ঋতুপর্ণা এবং প্রসেনজিৎ হাজির হয়েছিলেন। প্রসেনজিৎ বলেন রোমান্টিক দৃশ্যে অভিনয় করতে করতেও নাকি ঋতুপর্ণা ঘুমিয়ে পড়তেন। একবার তো শট দিতে গিয়ে তার পায়ের কাছে বসে নাক ডাকতে শুরু করেন ঋতুপর্ণা।

আরও পড়ুন : প্রসেনজিৎ-ঋতুপর্ণার ‘প্রেম’ নষ্ট করেছে সকলের কেরিয়ার? সব অভিযোগের জবাব দিলেন প্রসেনজিৎ

PRASENJIT AND RITUPARNA

আরও পড়ুন : বিবাহিত হয়েও কেন স্বামীর পদবী ব্যবহার করেন না ঋতুপর্ণা সেনগুপ্ত?

প্রসেনজিৎ বলেন একটি ছবিতে ঋতুপর্ণা এবং তার নাচের দৃশ্যে অভিনয় করার কথা ছিল। রোমান্টিক ওই দৃশ্যের জন্য ঋতুপর্ণাকে প্রসেনজিতের পায়ের কাছে বসতে হয়েছিল। শট দিতে যাবেন এমন সময় প্রসেনজিৎ শোনেন ঋতুপর্ণা নাক ডাকছেন। রোমান্টিক দৃশ্যে অভিনয় করতে গিয়ে নায়িকা ততক্ষণে ঘুমিয়ে পড়েছিলেন।