ছেলে নিয়ে সতীনের ঘনঘন যাতায়াতে অতিষ্ঠ ‘যশপত্নী’, রেগে শ্বশুরবাড়ি ছাড়লেন পুনম

নুসরাতের সন্তানের জন্মের পরই শ্বশুরবাড়ি ছাড়লেন যশপত্নী

নতুনের আগমনে পুরনোকে যে সরতেই হয়! যশের (Yash Dasgupta) বাড়ি ছেড়ে গেলেন তার দীর্ঘদিনের সঙ্গিনী পুনম ঝাঁ (Punoom Jha)। এতদিন যশরতের সম্পর্ক প্রসঙ্গে সবকিছু জেনেও তিনি পড়ে থেকেছেন যশের বাড়িতে। যশের বাবা-মা এবং যশের আগের পক্ষের ছেলেকে সঙ্গে নিয়েই পুনম এতদিন টিকে থেকেছেন সেই বাড়িতে। কিন্তু নুসরাতের (Nusrat Jahan) সন্তান জন্ম নিতেই যশের বাড়ি ছাড়লেন পুনম। এবার কি তাহলে সত্যি সত্যিই যশ ও পুনমের সম্পর্কের অবসান হলো?

যশের জীবনে তার এই প্রাক্তন সঙ্গিনীর ভূমিকা কিন্তু কিছু কম নয়। যশের সিনেমায় নামা থেকে শুরু করে তার রাজনৈতিক জীবনের শুরু পর্যন্ত প্রতিমুহূর্তে যশের পাশে থেকেছেন পুনম। আবার যশও এতদিন সঙ্গিনীর পরামর্শ, সিদ্ধান্ত এবং ভাবনাকে গুরুত্ব দিয়ে এসেছেন। এমনকি একুশের বিধানসভা নির্বাচনেও যশের পাশে থেকে তাকে সব রকমভাবে সমর্থন করে এসেছেন পুনম। কিন্তু তাল কাটলো ঈশানের জন্মের পর।

যদিও যশরতের সম্পর্ক প্রসঙ্গে কোনও কিছুই তার অজানা ছিলনা। কারণ যশরতের সম্পর্ক ছিল খোলা পাতার মতো। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই তাদের সম্পর্কের আঁচ বেশ টের পাওয়া যায়। তবুও এতদিন যশকে ছেড়ে যাননি তার ‘সঙ্গিনী’। আবার নিজের এবং যশের বিষয়ে প্রকাশ্যে কখনো টু শব্দটিও করতে শোনা যায়নি তাকে। তিনি চিরকাল যশের সাফল্যের পেছনের নিশ্চুপ কারিগর হয়েই থেকে গিয়েছেন। পুনম সম্পর্কে যশের বক্তব্য, তিনি শুধুই যশের ‘কাজকর্মের দায়িত্ব’ সামলেছেন। যশের জীবনে পুনমের এর চেয়ে বেশি জায়গা নেই।

প্রচারের আড়ালে থেকেই বিজেপি-র তৎকালীন সহ সভাপতি মুকুল রায়ের সঙ্গে যশের দেখা করিয়ে দিয়েছিলেন তিনি। তারপরেই একুশের নির্বাচনে বিজেপির হয়ে প্রার্থী হিসেবে দাঁড়ান যশ দাশগুপ্ত। যদিও ভোটে লড়ে তিনি জিততে পারেননি। সেই সময়েও যশের পাশে থেকেছেন পুনম। এমনকি ভোটের আগেও যখন যশ যখন সারাদিন নুসরতের বাড়িতে থেকে মধ্যরাতে ছেলে, বাবা-মা এবং পুনমের কাছে ফিরে আসতেন, তখনও পুনম তার মনের ভাব বুঝতে দেননি। যশকে ছেড়ে দেওয়ার কথা ভাবেননি।

তবে এতদিনে তার ধৈর্যের বাঁধ ভেঙেছে। যশরতের সন্তান জন্মানোর পর আচমকাই তার মত বদলে যায়। তাই বাড়ি ছেড়ে চলেই গেলেন পুনম। ঘনিষ্ঠমহল সূত্রে খবর, ইদানিং ঈশানকে সঙ্গে নিয়ে নুসরাত ঘনঘন যশের বাড়িতে এসে হাজির হচ্ছেন। নুসরাতের পক্ষে হয়তো সেটাই স্বাভাবিক। কিন্তু পুনমের পক্ষে এটা মানিয়ে নেওয়াটা বেশ কঠিন। নুসরাত যতদিন বাইরে বাইরে ছিলেন, ততদিন তাই ঘরে থেকেছেন পুনম। কিন্তু এখন নুসরাত তার ছেলে নিয়ে যশের বাড়িতে এসে হাজির হচ্ছেন। তাই নিজের জমি নুসরাতকেই ছেড়ে দিয়ে গেলেন পুনম।

আরও পড়ুন : বিবাহিত হয়েও বিবাহবহির্ভূত প্রেম, স্ত্রীকে মারধর করে জেল খেটেছেন যশ

যশহীন হয়ে ইনস্টাগ্রামে নিজের একটি সাদাকালো ছবি পোস্ট করেছেন পুনম ঝাঁ। যে ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, “রঙিন ছবি যেমন বর্ণনা করতে পারে, তেমনই সাদা-কালো ছবি অনেক অন্য রকম কথা বলে”। তার এই ছবি এবং ক্যাপশন থেকে নেটিজেনরা কার্যত তার মনের গভীরতা মাপতে চাইছেন।