খোসারত নাকি নুহাশ, নুসরাতের ছেলের নাম কি হওয়া উচিত, রইলো নেটিজেনদের রায়

সবে মাত্র একদিন হয়েছে, নুসরাতের (Nusrat Jahan) সন্তান পৃথিবীর আলো দেখেছে। আর এরই মধ্যে সদ্যোজাতকে নিয়ে নেট মাধ্যমে বিস্তর চর্চা শুরু হয়ে গিয়েছে। যদিও নুসরাতের সন্তানকে নিয়ে চর্চা এই প্রথম নয়। যেদিন থেকে নুসরাতের প্রেগনেন্সির খবর প্রচার হয়েছে, সেদিন থেকেই নেটিজেনদের সমালোচনার বিষয় বস্তু হয়ে দাঁড়িয়েছে ছোট্ট এই খুদে। পৃথিবীতে আসার আগেই নুসরাতের সন্তানকে নিয়ে কটাক্ষ, সমালোচনা করতে ব্যস্ত নেটিজেনরা।

নেটিজেনদের একাংশ যখন এখনও নুসরাতের সন্তানের পিতৃপরিচয় নিয়ে সমালোচনায় ব্যস্ত, তখন নেটিজেনদের মধ্যে থেকেই কেউ কেউ আবার নুসরাতের সদ্যজাত সন্তানের নাম কি হবে, সেই নিয়ে বেজায় ভাবিত। নুসরাতের সন্তানের নাম ঠিক করে ফেলেছেন তারা। সন্তান ভূমিষ্ঠ হওয়ার খবর মিলতেই তার বাবা-মায়ের নামের সঙ্গে মিলিয়ে নামকরণ করে চলেছেন নেটিজেনদের একাংশ। নুসরাতের সন্তানের নাম কি হবে? এই নিয়ে নানা মুনির নানা মত ধরা পড়ছে সোশ্যাল মিডিয়ার কমেন্ট বক্সে।

Nusrat Jahan is Going to Mom on This Day of This Week

এই যেমন একদল নেটিজেন নুসরাতের সন্তানের নাম রেখেছেন ‘নুহাস’! যশ এবং নুসরাতের নাম অনুসারেই রাখা হয়েছে এই নাম। তবে একদল আবার দাবি করছেন, যশ এবং নুসরাতের সন্তানের নাম হোক যশরত। তবে পরিহাস করতেও ছাড়ছেন না কেউ কেউ। নুসরাতের সন্তানের নামকরণ করতে গিয়ে অনেকেই আবার এখানেও তার প্রাক্তন স্বামী নিখিল জৈনকে টেনে আনছেন। নিখিলের নামের সঙ্গে মিলিয়ে নুসরাতের সন্তানের নাম ‘নিখিলেশ’ রাখার পক্ষে সওয়াল করছেন তারা!

এমনভাবেই সোশ্যাল মিডিয়ায় নিজেদের নোংরা মানসিকতার পরিচয় রাখছেন একদল মানুষ। নবজাতককে নিয়েও কার্যত পরিহাস করতে ছাড়ছেন না তারা। এদিকে আবার কেউ কেউ করিনা কাপুর খান এবং সাইফ আলি খানের প্রথম পুত্র তৈমুরের সঙ্গে নুসরাতের সন্তানের তুলনা করছেন। তাদের বক্তব্য, জন্মের পরপরই তৈমুরকে নিয়ে যেভাবে সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছিল, নুসরাতের সন্তান সেই রেকর্ড যেন ভেঙে দিচ্ছে!

নেট মাধ্যমে যখন নবজাতককে নিয়ে এমনই সব বিতর্ক চলছে ঠিক তখনই নুসরাতের সন্তানের নাম প্রকাশ করলো সংবাদমাধ্যম। সেই সূত্রে জানা গিয়েছে যে, নুসরাত তার ছেলের নাম রেখেছেন ঈশান (Yishaan)। যশের নামের সঙ্গে মিলিয়েই এই নাম রাখা হয়েছে। যদিও সন্তানকে নিজের পরিচয়েই বড় করে তোলার সিদ্ধান্ত নিয়েছেন টলিউডের অভিনেত্রী। তাই সন্তানের পিতৃপরিচয় প্রকাশ করার প্রয়োজন মনে করেন না তিনি।

নুসরাতের সন্তান জন্ম নেওয়ার পর সারা টলিউড অভিনেত্রীর পাশে এসে দাঁড়িয়েছে। টলিউডের তাবড় তাবড় অভিনেতা এবং অভিনেত্রীরা নুসরাত এবং তার সদ্যোজাত সন্তানকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। তার সঙ্গে নুসরাতের অনুরাগীরাও এই খবরে বেজায় খুশি। নুসরাতের কাছের বন্ধুদের মধ্যে সকলেই তাকে শুভকামনা জানিয়েছেন। বাদ যাননি তার বোনুয়া মিমিও।