আপনার নামের প্রথম অক্ষর দেখে মিলিয়ে নিন আপনার স্বভাব ও চরিত্র

কথায় বলা হয় নাম আর নামধারী এক। নাম দিয়ে চেনা যায় মানুষ। কথাটি অনেকাংশেই সত্য। মানুষের নামের উপর মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যের অনেককিছুই নির্ভর করে। তাই ব্যক্তির নামের অক্ষর অনুযায়ী ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য অনেক সময় নির্ভর করে।

জ্যোতিষশাস্ত্রেও বলা হয় যে নামের প্রথম অক্ষর অর্থবহ। একজন ব্যক্তি সম্পর্কে কোন কিছু জানতে গেলে নামের প্রথম অক্ষর ভীষণ ভাবে সহায়তা করে। তাই আজকের প্রতিবেদনে বলবো নামের প্রথম অক্ষর কীভাবে ব্যক্তির স্বভাব কে চিহ্নিত করে। প্রতিটি অক্ষরের যে বৈশিষ্ট্য গুলি আছে, সেগুলি আজকে আলোচনা করব।  এই অক্ষর গুলির বৈশিষ্ট্য সম্পর্কে জানলে যে কেউ নিজের সম্পর্কে জানতে পারবেন। এর জন্য আর অন্য কারো দ্বারস্থ হতে হবে না।

A :- যাদের নামের আদ্যক্ষর এ দিয়ে শুরু, তারা ব্যক্তিগত জীবনে হন ভীষণ রকম সাহসী। এরা অ্যাডভেঞ্চার প্রিয় মানুষ। এ ছাড়া যেকোনো কাজে এরা দৃঢ়-সংকল্পবদ্ধ হন। এরা ভীষণরকম উদ্যোগীও হন। এই ব্যাক্তিরা নিজেদের দক্ষতা সম্পর্কে যথেষ্ট সজাগ হন। এরা অন্য কারো শর্ত অনুযায়ী চলেন না। নিজের শর্ত অনুযায়ী নিজের জীবন চালনা করেন।

B :- এই নামের ব্যক্তিরা নিজেদের আবেগ-অনুভূতি লুকিয়ে রাখেন। এরা কিছুটা লোভী প্রকৃতির ও হন।

C :- এরা অত্যন্ত প্রতিভাবান প্রকৃতির মানুষ। এরা খুব সহজে মানুষের সঙ্গে মিলে মিশে যেতে পারেন। এরা সচরাচর খুব আবেগপ্রবন হন। তবে এদের প্রতি যদি কেউ আঘাত করেন এরা তাহলে প্রতিহিংসাপরায়ণ হয়ে ওঠেন।

D :- এই নামের ব্যক্তিরা হন অত্যন্ত কর্মঠ ও পরিচ্ছন্ন প্রকৃতির। এরা সব দিক ব্যালেন্স করে চলেন। একই সাথে এরা খুব জেদি হন।

E :- এই নামের ব্যক্তিরা এমনিতে ভালো মানুষ হন সহজেই অপরের বন্ধু হয়ে যান।তবে ভালোবাসার ক্ষেত্রে এই নামের ব্যক্তিদের বিশ্বাস করা যায় না।

F :- এই নামের ব্যক্তিরা খুব দায়িত্ববান হন। একই সাথে এরা হন ভীষণরকম রোমান্টিক ও যত্নশীল। পরিবারের কথাও এরা ভীষণভাবে ভাবেন।

G :- এই ব্যক্তিরা খুব বুদ্ধিমান হন। এরা মানুষের থেকে পরামর্শ নেওয়া একদমই পছন্দ করেন না। এরা নিজের জীবন নিজেদের ইচ্ছামত চালনা করেন।

H :- এই নামের ব্যক্তিরা হন উচ্চাকাঙ্ক্ষী। এরা হন ভীষণভাবে বাস্তববাদী। এদের মধ্যে ব্যবসায়িক দক্ষতা লক্ষ্য করা যায়। এছাড়া এদের মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থাকে। এইচ নামের ব্যক্তিরা সঞ্চয়ী মনোভাবাপন্ন হয়ে থাকেন।

I :- এই ব্যক্তিরা ভীষণরকম দয়ালু হন। একই সাথে এরা খুব নরম মনের  হ‌ওয়ায় খুব সামান্যতেই এরা আঘাত পায়।

J :- এই ব্যক্তিরা ভীষণরকম উচ্চাকাঙ্ক্ষী হন। এরা ব্যক্তিগত জীবনে স্বাবলম্বী  হন। কাঙ্খিত জিনিস পাওয়ার জন্য এরা সব কিছু করতে পারেন।

K :- এই নামের ব্যক্তিরা শান্তিপ্রিয় মানুষ হন। এরা অত্যন্ত লাজুক স্বভাবের হন। এছাড়া এরা কথা লুকিয়ে রাখতে সিদ্ধহস্ত।

L :- এই ব্যক্তিদের মধ্যে প্রখর বুদ্ধিমত্তা লক্ষ্য করা যায়। এই ব্যক্তিরা তাদের জীবনে তাদের ভালোবাসার মানুষকে সবথেকে বেশি প্রাধান্য দেন।

M :- এই নামের ব্যক্তিরা কর্মঠ হন। সম্পর্কের প্রতি এরা ভীষণভাবে অনুগত হন। তবে কোন কিছু এদের ধৈর্যের বাইরে চলে গেলে এরা আক্রমণাত্মক হয়ে ওঠেন।

N :- এরা নিজেদের জীবন নিজেরাই তৈরি করেন। এদের যে কোন কাজ হয় নিখুঁত।

O :- এই নামের ব্যক্তিরা ভালো শিক্ষক অথবা গবেষক হয়ে থাকেন। ও নামের ব্যক্তিদের চোখ বুজে বিশ্বাস করা যায়। এরা ভালো প্রেমিক হয়ে থাকেন

P :- এরা খুব জেদি হন। এরা সব সময় সফল হতে পছন্দ করেন। এরা স্বার্থপর ও অস্থির স্বভাবের হন। তবে মানুষকে খুশি করতে এদের জুড়ি মেলা ভার।

Q :- কিউ নামের ব্যক্তিরা অনুগত ও সৎ চরিত্রের মানুষ হন। এরা ভালো বন্ধু হয়ে থাকেন।

R :- এই ব্যক্তিরা হন শান্তিপ্রিয় মানুষ। এরা ভালোবাসার জন্য সবকিছু ত্যাগ করতে পারেন।

S :- এরা খুব রোমান্টিক স্বভাবের হন।এদের মধ্যে নেতৃত্ব দেওয়ার একটি ক্ষমতা লক্ষ্য করা যায়। এরা সব সময় আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকতে পছন্দ করেন।

T :- এই ব্যক্তির মানুষরা ভাগ্যের উপর খুব একটা বিশ্বাস রাখেন না।এরা ডিপ্লোম্যাটিক চরিত্রের অধিকারী হন।

U :- এই ব্যক্তিরা জীবনকে সব সময় উপভোগ করতে পছন্দ করেন। এরা জীবনকে ভালো ভাবে কাটাতে চান সে কারণে কঠোর পরিশ্রম করেন। এরা শৃঙ্খলা পরায়ন হন। এরা সব সময় নতুন নতুন আইডিয়া নিয়ে কথা বলেন।

V :- এরা দায়িত্বশীল ও পরিশ্রমী ও বুদ্ধিমান হন। এরা খুব ভাল প্রেমিক ,প্রেমিকা হন। সম্পর্কের প্রতি এরা অনুগত থাকেন।

W :- এই নামের ব্যক্তিরা রুটিন মাফিক কাজ করতে পারেন না, এরা অস্থিরচিত্ত হয়ে থাকেন। এদের মধ্যে আবেগ প্রবণতা লক্ষ্য করা যায়।

X :- এই নামের ব্যক্তিদের জীবনে শৃঙ্খলার অভাব লক্ষ্য করা যায়। এরা সচরাচর কোন সম্পর্কের মধ্যে অঙ্গীকারবদ্ধ হন না। এরা লোভী প্রকৃতির হন।

Y :- এই ব্যক্তিরা স্বাধীনতা পছন্দ করেন।স্বাধীনভাবে জীবন যাপনের জন্য এরা সব কিছু করতে পারেন। তবে এরা সহজে কারও সঙ্গে মিশতে পারেন না।

Z :- জেড নামের ব্যক্তিদের ইচ্ছাশক্তি প্রবল হয়। এরা আশাবাদী হয়ে থাকেন এবং এদের মধ্যে নেতৃত্ব দেবার একটি ক্ষমতা থেকে থাকে। যে কোন মানুষকে দিয়ে এরা সহজেই কাজ করিয়ে নিতে পারেন।