আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির সম্ভাবনা ৬ জেলায়

বেশ কয়েকদিন ধরেই চড়ছে তাপমাত্রা। এই পরিস্থিতিতে গরমের ক্ষতে প্রলেপ দেওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে বৃষ্টিপাত। আবহাওয়া দপ্তর জানাচ্ছে আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত কয়েকদিন ধরে পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা পারদ ক্রমশ বাড়ছে। এই তাপমাত্রা বাড়তে  বাড়তে তা বর্তমানে প্রায় ৩৭ ডিগ্রিতে পৌঁছেছে। হাওয়া অফিসের তরফ থেকে আগেই জানানো হয়েছিল মার্চ মাসের শেষের দিকেই তাপমাত্রার পারদ ৪০° এর কাছাকাছি পৌঁছে যেতে পারে।

পশ্চিমী ঝঞ্ঝার শীতল হওয়া এবং পূবালী গরম হওয়ার বিপরীত পরিস্থিতি তৈরি হয়েছে। আর এর প্রভাবে আগামী রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। এর পাশাপাশি ঝোড়ো হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না।

অন্যদিকে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গ ছাড়াও উত্তরবঙ্গেরও বেশ কিছু এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে কালিম্পং এবং দার্জিলিং জেলায়।

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৫ দিনে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে।