বজ্রবিদ্যুৎ সহ ধেয়ে আসছে তুমুল বৃষ্টি, চলবে তাণ্ডবলীলা! কি বলছে আবহাওয়া দফতর?

3959

পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্যজুড়ে বেড়ে চলছে তাপমাত্রার পারদ। শেষমেশ বিদায় নিচ্ছে শীত! আসছে গরম, চাঁদিফাটা রোদ্দুর! আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামীকাল থেকেই বৃষ্টি শুরু হবে রাজ্যে! ২৪ ফেব্রুয়ারি শুরু হয়ে বৃষ্টির তাণ্ডবলীলা চলবে ২৭ তারিখ পর্যন্ত!

 

আলিপুর আবহাওয়া দফতর বলছে, এই রাজ্যে নতুন করে তৈরি হয়েছে এক পশ্চিমি ঝঞ্ঝা। আর তারই দাপটে কলকাতা-সহ জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে।

শনিবার পর্যন্ত শুষ্ক  আবহাওয়া থাকলেও রবিবার থেকে আকাশ থাকবে মেঘলা সঙ্গে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার পর্যন্ত তাপমাত্রা মোটের উপর একইরকম থাকবে। বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমলেও স্বাভাবিকের নীচে নামার সম্ভাবনা নেই।

ঝোড়ো বাতাস বইতে পারে, হতে পারে শিলাবৃষ্টিও। শুক্রবার রাত থেকে মেদিনীপুর ও উত্তরবঙ্গে শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। আলিপুর জানাচ্ছে, আগামী রবিবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা মিলবে।

সাধারণত শীতকালীন যে বৃষ্টির দেখা মেলে, এই বৃষ্টি তেমন নয়! বৃষ্টির সঙ্গে হালকা ঝড়ও হবে বলে জানিয়েছে মৌসম ভবন। সঙ্গী বিদ্যুতের ঝলকানি, হতে পারে শিলাবৃষ্টিও।

রবিবারে অর্থাৎ ২৪ ফেব্রুয়ারি শুরু হয়ে বৃষ্টি চলবে ২৭ তারিখ অর্থাৎ বুধবার পর্যন্ত। কেবল দক্ষিণবঙ্গই নয়, বৃষ্টির দেখা মিলবে উত্তরবঙ্গেও। তবে রবিবারে সেখানে তেমন বৃষ্টি হবে না। মঙ্গলবার ও বুধবার উত্তরবঙ্গে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রবিবার। বৃষ্টির রেশ চলবে মঙ্গলবার পর্যন্ত।