১০ টাকায় ৩ জিবি ডেটা সঙ্গে আনলিমিটেড কল, জলের দামে প্ল্যান আনলো Vi

23

গত এক দশক ধরে দেশের প্রথম সারির টেলিকম সংস্থাগুলির মধ্যে একটি হল ভোডাফোন। তবে রিলায়েন্স জিও আসার পর থেকেই ক্ষতির মুখ দেখছিল টেলিকম সংস্থাটি। টিএআই দেউলিয়া হওয়া থেকে বাঁচতে Vodafone এবং Idea বর্তমানে এক হয়ে VI নামে আত্মপ্রকাশ করেছে।

বর্তমানে ভারতে সমস্ত গ্রাহকদের এখন একটাই চাহিদা, যে যত কম খরচে ডেটা দিতে পারবে, গ্রাহকসংখ্যা তার তত তাড়াতাড়ি বাড়বে। কম খরচে তাই গ্রাহকদের ইন্টারনেট পরিষেবা দিতে নতুন প্লান নিয়ে এলো ভোডাফোন।

Vi-এর তরফ থেকে বর্তমানে যে সকল নতুন রিচার্জ প্ল্যানগুলি আনা হয়েছে সেগুলি হল ৪০১, ৫০১, ৬০১ এবং ৮০১ টাকার। এই প্রতিটি রিচার্জ প্ল্যানের সাথে দেওয়া হচ্ছে এক বছরের জন্য Free Disney+Hotstar সম্পূর্ণ বিনামূল্যে।

৪০১ টাকা : Unlimited কল, প্রতিদিন ৩ GB Data এবং ১০০ টি করে SMS। পাশাপাশি বাড়তি ১৬ GB Data দেওয়া হচ্ছে অফার হিসাবে। এর সাথে রয়েছে ১ বছরের জন্য Disney+Hotstar সম্পূর্ণ Free। রিচার্জ প্ল্যানের বৈধতা ২৮ দিন।

৫০১ টাকা : এই রিচার্জ প্ল্যানে কোনোরকম Unlimited কল অথবা SMS অসুবিধা নেই। এতে রয়েছে ৭৫ GB Data এবং এক বছরের জন্য Disney+Hotstar সম্পূর্ণ Free। রিচার্জ প্ল্যানের বৈধতা ৫৬ দিন।

৬০১ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে Unlimited কল, প্রতিদিন ৩ GB Data এবং ১০০ টি করে SMS। পাশাপাশি বাড়তি ৩২ GB Data দেওয়া হচ্ছে অফার হিসাবে। এর সাথে রয়েছে ১ বছরের জন্য Disney+Hotstar সম্পূর্ণ Free। রিচার্জ প্ল্যানের বৈধতা ৫৬ দিন।

৮০১ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে Unlimited কল, প্রতিদিন ৩ GB Data এবং ১০০ টি করে SMS। পাশাপাশি বাড়তি ৪৮ GB Data দেওয়া হচ্ছে অফার হিসাবে। এর সাথে রয়েছে ১ বছরের জন্য Disney+Hotstar সম্পূর্ণ Free। রিচার্জ প্ল্যানের বৈধতা ৮৪ দিন।

এছাড়াও রাত ১২ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত যতখুশি Internet করার সুবিধা রয়েছে এই প্রতিটি রিচার্জ প্ল্যানের সাথে। পাশাপাশি উইকেন্ড Data রোলওভার অর্থাৎ সোমবার থেকে শুক্রবার পর্যন্ত আপনার বেঁচে যাওয়া Data আপনি খরচ করতে পারবেন শনি এবং রবিবার।

অন্যদিকে নতুন Jio Phone গ্রাহকদের জন্য নতুন অফার নিয়ে এসেছে জিও। ১৯৯৯ টাকা দিয়ে Jio Phone কিনলে ২ বছর যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতি মাসে দু জিবি ডেটা পাবেন। আর  ১৪৯৯ টাকা দিয়ে Jio Phone কিনলে ১ বছর আনলিমিটেড কল ও প্রতি মাসে দু জিবি করে ডেটা পাওয়া যাবে।

প্রসঙ্গত উল্লেখ্য, খুব শীঘ্র Jio বাজারে আনছে সস্তায় অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম বেসড ইনবিল্ড 4G LTE সাপোর্টেড   মিনি ল্যাপটপ ‘JioBook’। এই ল্যাপটপে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ SoC প্রসেসর, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি মেমোরি।