সিরিয়াল দিয়ে অভিনয় শুরু, অভিনয় গুণে আজ টলিউডে জনপ্রিয় এই ৫ অভিনেত্রী

প্রত্যেক অভিনেতা-অভিনেত্রীরই সিনেমার পর্দায় অভিনয় করার স্বপ্ন থাকে। কারো কারো ক্ষেত্রে হয়তো সেই সুযোগটা প্রথমেই এসে যায়। আবার কাউকে দীর্ঘ দিন অপেক্ষা করতে হয়। তবে টলিউডে (Tollywood) এমন বেশ কয়েকজন অভিনেত্রী রয়েছেন যাদের শুরুটা বড়পর্দা দিয়ে হয়নি। কেরিয়ারের শুরুতে টেলিভিশনের পর্দাতে অভিনয় করেন তারা। তারপরই সিনেমার পর্দায় অভিনয় করার সুযোগ এসে যায় তাদের হাতে। এক নজরে দেখে নিন বাংলার তারকা অভিনেত্রীদের (Actress) সেই তালিকাটা।

মধুমিতা সরকার (Madhumita Sarcar) : একসময় ‘বোঝে না সে বোঝে না’র পাখি ঘোষ দস্তিদারের কথা ধারাবাহিকপ্রেমীদের মুখে মুখে ফিরেছে। সেই জনপ্রিয় চরিত্রে অভিনয় করেছিলেন মধুমিতা সরকার। টেলিভিশনের পর্দার অভিনেত্রী হয়েও মধুমিতা খুব তাড়াতাড়ি টলিউডে কাজের সুযোগ পেয়ে যান। ট্যাংরা ব্লুস, চিনি, লাভ আজ কাল পরশুর মতো একাধিক ছবিতে অভিনয় করে ফেলেছেন মধুমিতা।

ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) : আজ থেকে কয়েক বছর আগে স্টার জলসার পর্দায় ‘ওগো বধূ সুন্দরী’তে অভিনয় করে ছোটপর্দায় নিজের অভিষেক ঘটান ঋতাভরী। তারপর আর ঘুরে তাকাতে হয়নি অভিনেত্রীকে। ‘ব্রম্ভা জানে গোপন কম্মোটি’ ছবিতে তার অভিনয় দর্শকের মন ছুঁয়েছে। টলিউডের পাশাপাশি বলিউডে অনুষ্কা শর্মার ‘পরি’ ছবিতেও অভিনয় করেছেন ঋতাভরী।

মানালি দে (Manali Dey) : ‘বউ কথা কও’ ধারাবাহিকের হাত ধরে টেলিভিশনের পর্দায় পা রেখেছিলেন মানালি। এরপর একের পর এক বেশ কিছু ধারাবাহিকে অভিনয় করেন তিনি। সিরিয়ালের পাশাপাশি সিনেমাতেও অভিনয় করেন মানালি। বর্তমানে তাকে ধূলোকণা ধারাবাহিকে অভিনয় করতে দেখা যাচ্ছে।

দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) : বাঙালি দর্শকের অত্যন্ত পছন্দের অভিনেত্রী দিতিপ্রিয়া। করুণাময়ী রানী রাসমণি ধারাবাহিকে তার অভিনয় দর্শকের মন কেড়েছে। ধারাবাহিকে তার যাত্রা শেষ হতে না হতেই টলিউডের পাশাপাশি বলিউড থেকেও ডাক পেতে শুরু করেছেন দিতিপ্রিয়া।

ঐন্দ্রিলা সেন (Oindrila Sen) : ফাগুন বউ ধারাবাহিকে অভিনয় করে নিজের কেরিয়ার শুরু করেছিলেন ঐন্দ্রিলা।ধারাবাহিকের শেষে তিনি টলিউডেও কাজ করতে শুরু করেছেন। কিছুদিন আগেই তিনি তার প্রেমিক তথা টলিউড অভিনেতা অঙ্কুশ হাজরার সঙ্গে জুটি বেঁধে ‘ম্যাজিক’ ছবিতে অভিনয় করেছিলেন।

মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) : টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী টলিউডের একাধিক সিনেমাতে অভিনয় করেছেন। তবে তার কেরিয়ারের শুরুটাও হয়েছিল ধারাবাহিকের হাত ধরে। স্টার জলসার গানের ওপারে ধারাবাহিকে অভিনয় করতেন মিমি।

অনন্যা চ্যাটার্জি (Ananya Chatterjee) : বাংলা টেলিভিশন জগতের একজন নামকরা তারকা হলেন অনন্যা চ্যাটার্জি। সুবর্ণলতা, বধূ কোন আলো লাগলো চোখে, জয় কালী কালকাত্তাওয়ালীর মতো একাধিক ধারাবাহিকে তার অভিনয় দর্শকের কাছে তাকে জনপ্রিয় করে তোলে। আবার মহামায়া, ভালো মেয়ে খারাপ মেয়ে, আবহমান ইত্যাদি ছবিতেও অনন্যা চ্যাটার্জীর অভিনয় দর্শকের কাছে প্রশংসিত হয়েছে।