টলিউডের কোন তারকা কোন রাজনৈতিক দলে, রইলো তালিকা

তৃণমূলের (TMC) বরাবরই তারকাদের উপস্থিতি দলের একটি গুরুত্বপূর্ণ দিক। পাশাপাশি প্রধান বিরোধী দল বিজেপি (BJP) তে প্রাধান্য বাড়ছে তারকাদের। তৃণমূলের শুরু থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে টলি জগতের অনেক পরিচিত মুখেরই দেখা মিলত। তাপস পাল, শতাব্দী রায়, চিরঞ্জিত চট্টোপাধ্যায়, দেবশ্রী রায়ের মতন বহুপরিচিত তারকাদের দলের মুখ করেছিলেন তৃণমূল নেত্রী। পরবর্তীকালে মুনমুন সেন এবং দেবকে, ২০১৯-এ মিমি চক্রবর্তী নুসরাত জাহান এর মত প্রথম সারির টলি অভিনেত্রীদের দলের মুখ করে রীতিমতো চমকে দিয়েছিলেন তিনি।

তবে বাংলায় এই ধারা অবশ্য কিছুটা পালন করেছে বিজেপিও। রূপা গাঙ্গুলী থেকে লকেট চট্টোপাধ্যায় অগ্নিমিত্রা পলের হাত ধরে গ্ল্যামার ওয়ার্ল্ড কে নিজের দলের সাথে যুক্ত করেছে গেরুয়া শিবির। এক্ষেত্রে বাবুল সুপ্রিয় নাম তো ওঠেই, পাশাপাশি ছোটপর্দার অনেক পরিচিত তারকারাই যোগ দিয়েছে গেরুয়া শিবিরে। অভিনেত্রী পয়েল ঘোষ, শ্রাবন্তীও দুদিন আগে বিজেপি-তে যোগ দিয়েছেন।

Bengal Election Mamata and Amit Shah

তবে বাংলার রাজনীতিতে টলিউডের প্রভাব বাম আমলে থাকলেও টলিউড তারকাদের সরাসরি রাজনীতির আঙিনায় সেভাবে চোখে পড়তো না। কিন্তু তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় রাজনীতির আঙিনায় বরাবর টলি তারকাদের গুরুত্ব দিয়েছেন, তাদের গ্ল্যামারকে কাজে লাগিয়েছেন, সরাসরি তাদের নামিয়েছেন রাজনীতিতে। আর এবার একুশের নির্বাচনে যেন সেই পথেই অন্যান্য শিবিরগুলিও। আর এই শিবিরের গ্যাড়াকলে পরে ভোটের আগে যেন তিন ভাগে ভাগ হলো টলিউড। চলুন দেখে নেওয়া যাক কারা এবার সরাসরি কোন শিবিরে।

WHICH TOLLYWOOD CELEBRITY WILL BE PROJECTED AS ELECTION CANDIDATE IN WESR BENGAL ASSEMBLY ELECTION 2021

তৃণমূলে নাম লিখিযেছেন যেসব টলিউড তারকা

শতাব্দি রায়, চিরঞ্জিত চট্টোপাধ্যায়, দেবশ্রী রায়, দেব, নুসরত জাহান, মিমি চক্রবর্তী, সোহম চক্রবর্তী, মুনমুন সেন সহ একাধিক তারকারা দীর্ঘদিন ধরে তৃণমূলের পতাকা হাতে সরাসরি রাজনীতির সাথে যুক্ত রয়েছেন। আর এবার এই তালিকায় যুক্ত হয়েছে সায়নী ঘোষ, কাঞ্চন মল্লিক, জুন মালিয়া, রনিতা দাস, মানালি দে, রাজ চক্রবর্তী। এদের মধ্যে বেশ কয়েকজনের নাম উঠে আসছে আসন্ন বিধানসভায় টিকিট পাওয়ার বিষয়ে।

বিজেপিতে নাম লিখিযেছেন যেসব টলিউড তারকা

লকেট চ্যাটার্জি, রূপা গাঙ্গুলী, জয় বন্দ্যোপাধ্যায়, সুরজিৎ চৌধুরী সহ একাধিক তারকারা দীর্ঘদিন ধরেই সরাসরি গেরুয়া শিবিরে যুক্ত রয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং জয়লাভ করেছেন। ২০১৯ এর লোকসভা নির্বাচনের পর টলিউড থেকে সরাসরি গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন অঞ্জনা বসু, পার্ণো মিত্র, রূপাঞ্জনা মিত্র, কাঞ্চনা মৈত্র, ঋষি কৌশিক, সৌরভ চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, রিমঝিম মিত্র সহ টলিউডের একটা বড় অংশ।

একুশের ভোটের আগে গেরুয়া শিবিরের হাত ধরে সরাসরি রাজনীতিতে পা রেখেছেন যশ দাশগুপ্ত, হিরণ চট্টোপাধ্যায়, পায়েল সরকার, রুদ্রনীল ঘোষ, পাপিয়া অধিকারীর মতো একাধিক টলি তারকারা। এই সকল তারকাদের মধ্যেও বেশ কয়েকজন আগামী ভোটে প্রার্থী হতে পারেন বলে জল্পনা তৈরি হয়েছে।

সিপিআইএম-এ নাম লিখিযেছেন যেসব টলিউড তারকা

তৃণমূল এবং বিজিপির মতো পিছিয়ে নেই বাম শিবিরও। তা টের পাওয়া যায় রবিবারের ব্রিগেড সমাবেশ থেকে। যে সমাবেশে উজ্জ্বল হয়ে ওঠে একাধিক তারকার মুখ। যাদের মধ্যে রয়েছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, বাদশা মৈত্র, সব্যসাচী চক্রবর্তী, দেবদূত ঘোষ, শ্রীলেখা মিত্র, দেবজ্যোতি মিশ্র সহ অন্যান্যরা।

আরও পড়ুন : টলিউডের কোন কোন তারকা পেতে পারে বিজেপির টিকিট, রইলো তালিকা

আরও পড়ুন : টলিউডের কোন কোন তারকা তৃণমূলে ভোটের টিকিট পেতে পারে, রইলো তালিকা