অবিকল লতা মঙ্গেশকর, রানাঘাট স্টেশনের এই মহিলার গান এখন ভাইরাল

এই মহিলার না আছে কোন স্থায়ী বাসস্থান, না আছে খাওয়া-দাওয়ার সুবন্দোবস্ত। অথচ এই ভবঘুরের কন্ঠে বিরাজমান যেন সাক্ষাৎ সরস্বতী। গান নিয়ে প্রথাগত কোন শিক্ষাও নেই, চর্চাও নেই, অথচ তারই গাওয়া গান আজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

অবলীলায় লতা মঙ্গেশকরের কন্ঠে যে কোন গান গেয়ে দিতে পারেন, সে গান ‘এক প্যার কা নাগমা হ্যায়’ হোক অথবা ‘এ মেরে ওয়াতন কে লোগো’ যায় হোক না কেন। কোন রকম বাদ্যযন্ত্র ছাড়াই খালি গলায় এই গান শুনলে আপনিও থমকে দাঁড়াবে না।

যদি মহিলার মুখ না দেখে শুধু গান শোনেন তাহলে অবশ্যই ভাববেন কোনো নামীদামী গায়িকার কন্ঠে শুনছি এই গান। কিন্তু সেই গান কোন নামীদামী গায়িকার কন্ঠে নয়, সেই গান গাইছেন রানাঘাট স্টেশনের এক ভবঘুরে মহিলা। যদিও এই চিত্র রানাঘাট স্টেশনের নিত্যযাত্রীদের কাছে নতুন কিছু নয়, তবে ওই ভবঘুরে মহিলার গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

তবে এই প্রথম নয়, এর আগেও ২০১৮ সালে এই ভবঘুরে মহিলার লতা মঙ্গেশকরের কন্ঠে গাওয়া গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। আর আবারও নতুন করে এ বছর দাপিয়ে বেড়াচ্ছে উনার কন্ঠে গাওয়া লতা মঙ্গেশকরের গানগুলি। যে লতা মঙ্গেশকরের কন্ঠে গাওয়া গান গাইতে গিয়ে রীতিমতো ঘাম ছুটে যায় বাঘা বাঘা গায়িকাদের সেখানে এই ভবঘুরে মহিলা অবলীলায় সেই সকল গান গেয়ে চমকে দিচ্ছে সকলকে। আর বারবার ইন্টারনেটে তার গাওয়া গান ভাইরাল হয়ে, মিলিয়ন বিলিয়ন ভিউ হয়েও আজও তিনি সেই ভবঘুরে!