বন্ধ হচ্ছে ফ্রি ইনকামিং! মোবাইল ট্যারিফে বড়সড় রদবদল; বিস্তারিত পড়ুন

গত কয়েক বছরে ভারতীয় টেলিকম সেক্টর ব্যাপক পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। জিওর আবির্ভাব টেলিকম সংস্থায় বিপ্লব এনেছে। তাই এখন আটার থেকে ডাটা সস্তা। টেলিকম সেক্টরে জিওর এই বড়সড় পরিবর্তনে হু হু করে বেড়েছে গ্রাহক সংখ্যা। ফলে লোকসানের মুখে পড়ে ভোডাফোন, ভারতী এয়ারটেলের মতো কোম্পানিগুলি। আয় বাড়াতে তাই কঠিন সিদ্ধান্ত নিয়েছে বাকি মোবাইল সংস্থাগুলি। তাই এবার আজীবন ফ্রি কলের সুবিধা বন্ধ করছে বিভিন্ন টেলিকম সংস্থাগুলি।

বন্ধ হচ্ছে ফ্রি ইনকামিং! মোবাইল ট্যারিফে বড়সড় রদবদল; বিস্তারিত পড়ুন

আমাদের দেশের ৯৫ শতাংশ মোবাইল ব্যবহারকারী প্রিপেড গ্রাহক। এই গ্রাহকের কথা মাথায় রেখে নতুন নতুন প্ল্যান আনে মোবাইল পরিষেবা সংস্থাগুলি। যার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হল আজীবন ফ্রি ইনকামিং কলের সুবিধা। এক দশক আগে চালু হওয়া এই প্লানে প্রিপেড গ্রাহকদের এককালীন দিতে হত ৯৯৯ টাকা। আর এই প্ল্যানটিকে চালু রাখতে ৬ মাসের মধ্যে একবার ১০ টাকা রিচার্জ করতে হত।

আজীবন ফ্রি ইনকামিং কল বন্ধ হওয়ায়  সমস্যায় পড়বেন অনেক গ্রাহক। কারণ অনেকেই কথা বলেন বেশি, ইন্টারনেট ব্যবহার করেন কম। কিন্তু ফ্রি ইনকামিং বন্ধ হলে, এখন আর নূন্যতম ১০ টাকা রিচার্জ করেও মোবাইল পরিষেবা চালু রাখা যাবে না। ফোন ধরার জন্য খরচ করতে হবে কমপক্ষে ৩৫ টাকা।

আরও পড়ুন : JIO, Vodafone, Airtel, BSNL গ্রাহক? বন্ধ হয়ে যাচ্ছে এই পরিষেবা

Loading...

বন্ধ হচ্ছে ফ্রি ইনকামিং! মোবাইল ট্যারিফে বড়সড় রদবদল; বিস্তারিত পড়ুন

আরও পড়ুন : চুরি হওয়া স্মার্টফোন কীভাবে খুঁজে বের করবেন? জেনে নিন

তবে গ্রাহকদের এক-একটি কলের জন্য মিনিট প্রতি পয়সা গুনতে হবে না। ২৮ দিনের জন্য বাড়তি ৩৫ টাকা দিলেই ফ্রি ইনকামিং কলের সুবিধা মিলবে। এছাড়া থাকছে ৬৫ এবং ৯৫ টাকার প্ল্যান। জিও-ও নাকি একই রকম প্ল্যান আনছে। ২৮ দিন ফ্রি কল রিসিভ করতে দিতে হবে ৯৮ টাকা। এই যে ৩৫ টাকার নতুন প্ল্যান চালু হচ্ছে, তাতে থাকছে ২৬ টাকার টকটাইম ও ১০০ এমবি ডেটা।

Loading...