৪০ পেরিয়েও এত রূপ! যৌবন ধরে থাকতে রোজ এই ছোট্ট কাজ করেন সানি লিওনি

বয়স বাড়লেও কমেনি সৌন্দর্য্য, ফাঁস হল সানি লিওনির বিউটি সিক্রেটস

বলিউড (Bollywood) সুন্দরীদের মধ্যে সানি লিওনির (Sunny Leone) সৌন্দর্য্যে পাগল গোটা বিশ্ব। সদ্য ৪২ বছর বয়সে পা রাখলেন তিনি। এরই মধ্যে তিন সন্তানের জন্ম দিয়েছেন। তবুও বয়সের ছাপ তাকে ছুঁতে পারেনি। ৪০ পেরোলেও লাবণ্য ছেড়ে যায়নি তাকে। কীভাবে ত্বকের যত্ন নিয়ে থাকেন বলিউডের এই সুন্দরী? রোজের রূপচর্চায় (Sunny Leone beauty secrets) কী কী করেন তিনি? নিজেই ফাঁস করলেন সেই সিক্রেট।

একটি সাক্ষাৎকারে সানি বলেছেন ত্বকের স্বাস্থ্য নির্ভর করে খাওয়া-দাওয়ার উপরে। ত্বক ভাল রাখার জন্য প্রতিদিন প্রচুর পরিমাণে জল খাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। সেই সঙ্গে তেলে ভাজাভুজি খাবার খাওয়া একেবারেই চলবে না। তাছাড়া ত্বকের জন্য কোনও প্রসাধনী কেনার সময়ও তিনি সাবধান থাকেন। সেই প্রসাধনীর মধ্যে যে যে উপাদান রয়েছে সেগুলো তার ত্বকের উপযুক্ত কিনা সেগুলো বিচার করে তবেই তা কেনেন সানি।

এছাড়া উজ্জ্বল মসৃন ত্বকের জন্য নিয়মিত কিছু যত্ন নিয়ে থাকেন তিনি। সাধারণের জন্য সেগুলো তুলেও ধরেছেন অভিনেত্রী। ত্বকের যত্নে তিনি রূপটান ব্যবহার করেন। তবে এক্ষেত্রেও রূপটানে ব্যবহৃত সামগ্রী তার ত্বকের উপযুক্ত কিনা সেগুলো আগে বিচার করে নেন। সরাসরি মুখে কিছু লাগানোর আগে সেটা সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই ব্যবহার করেন সানি।

এছাড়া ত্বকের লাবণ্যের জন্য অধিক জলসমৃদ্ধ ফল খাদ্য তালিকায় রাখেন তিনি। সানির মতে ত্বকের যত্নে জল এবং জল জাতীয় ফলের জবাব নেই। সেই সঙ্গে অতিরিক্ত তেল-ঝাল-মশলাযুক্ত খাবার তিনি একেবারেই বাদ দিয়ে দিয়েছেন নিজের খাদ্য তালিকা থেকে। অধিক মসলাদার খাবার যত কম খাওয়া যায় ততই তার শরীরের পক্ষে ভাল বলে মনে করেন সানি।

সেই সঙ্গে প্রতিদিনের খাদ্য তালিকায় প্রচুর পরিমাণে শাকসবজি রাখার কথাও বলেছেন তিনি। রোজের খাদ্য তালিকায় তাই তিনি প্রচুর শাক এবং সবজিও রাখেন। তবে ত্বকের বয়স ধরে রাখার সিক্রেট হিসেবে তিনি জলের কথাই বলেছেন। দিনে তিনি প্রচুর পরিমাণে জল পান করেন। এভাবেই সামান্য কিছু রুটিন মেনে নিজের যত্ন নিয়ে ৪০ পেরিয়েও এত লাবণ্যময়ী সানি।

একসময় আমেরিকান পর্ন ইন্ডাস্ট্রির নামী অভিনেত্রী ছিলেন সানি লিওনি। তবে তিনি এবং তার স্বামী ড্যানিয়েল ওয়েবার সেসব ছেড়ে এখন পাকাপাকিভাবে ভারতে এসে রয়েছেন এবং নতুনভাবে জীবন শুরু করেছেন। দুই জমজ পুত্র সন্তান এবং একটি কন্যা সন্তানকে দত্তক নিয়ে এখন তাদের সুখী পরিবার।