মৃত্যুবার্ষিকীতে চোখের জলে মাকে স্মরণ শ্রীলেখার, মায়ের ভালোবাসার কোনও তুলনা হয় না

টলিউড (Tollywood) অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) সোশ্যাল মিডিয়ায় বরাবর বেশ অ্যাকটিভ থাকেন। টলিউডের এই অভিনেত্রী প্রায় সময় ইনস্টাগ্রাম রিল ভিডিও অথবা ফেসবুকে বিভিন্ন পোস্ট করে অনুরাগীদের সঙ্গে সংযোগ বজায় রেখে চলেন। মাঝেমধ্যে আবার বিতর্কেও জড়িয়ে পড়েন। তবে এবার তিনি সোশ্যাল মিডিয়ায় যে পোস্টটি করলেন তাতে কার্যত নেটিজেনরাও আবেগাপ্লুত হয়ে পড়েছেন। মায়ের মৃত্যু বার্ষিকীতে (Death Anniversary) আবেগঘন একটি বার্তা দিলেন অভিনেত্রী।

আজ থেকে ৫ বছর আগে শ্রীলেখার মায়ের মৃত্যু হয়েছে। মায়ের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তাই মাকে স্মরণ করে আবেগাপ্লুত হয়ে পড়েছেন মেয়ে। মায়ের বেশ কিছু ছবি নেট মাধ্যমে আপলোড করেছেন শ্রীলেখা। সঙ্গে ক্যাপশনে লিখেছেন, ‘মা ডাক আর মায়ের বুকে মাথা রাখা, দুটোই ভীষণ মিস করি।’ গত ১২ই আগস্ট ছিল শ্রীলেখার মায়ের মৃত্যু দিবস। ওই বিশেষ দিনে অভিনেত্রীর প্রতি সমবেদনা জানিয়েছেন নেটিজেনরা।

মায়ের মৃত্যু দিবসে তিনটি ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন অভিনেত্রী। যার মধ্যে একটি ছবিতে দেখা যাচ্ছে শ্রীলেখা তার মাকে জড়িয়ে মায়ের বুকে মাথা দিয়ে রয়েছেন। মা চলে যাওয়াতে তার জীবনে যে অপরিসীম শূন্যতার সৃষ্টি হয়েছে, তা পূর্ণ করতে পারবেন না কেউ। শ্রীলেখা নিজেও একজন মা। স্বামীর থেকে বিচ্ছেদ নিয়ে নিজের মেয়েকে নিজের কাছে রেখে বড় করে তুলেছেন তিনি। মেয়ের প্রতি সব দায়-দায়িত্ব তিনি নিজেই পালন করেন। স্বামীর মুখাপেক্ষী হয়ে থাকেন না।

শ্রীলেখা মিত্র নিজের জীবনের যাবতীয় ঘটনা, নিজের ক্ষুদ্র ক্ষুদ্র ভালোলাগা-মন্দলাগার বিষয়গুলি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিতে পছন্দ করেন। অনুরাগীদের জন্য মাঝেমধ্যেই নিত্যনতুন চমক নিয়ে হাজির হন তিনি। অনলাইনে কখনও অনুরাগীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে মেতে ওঠেন অভিনেত্রী। কখনও আবার তাকে টলিউডের অন্য অভিনেত্রীর সঙ্গে বচসায় জড়াতে দেখা যায় তাকে। কখনও বা পথপশুদের অ্যাডাপশনের শর্ত হিসেবে অনুরাগীদের সঙ্গে ডেটেও যেতে দেখা যায় শ্রীলেখাকে।

চল্লিশোর্ধ শ্রীলেখাকে এখন আর তেমনভাবে টলিউডে অভিনয় করতে দেখা যায় না। তবে অনুরাগীদের জন্য রয়েছে একটি ভালো খবর। সুশান্ত রায়ের পরিচালিত ‘ন্যায়’ ছবিতে শীঘ্রই দেখা মিলবে অভিনেত্রীর। এই ছবিতে তার চরিত্রের কিছু ছবি সম্প্রতি সোশ্যাল সাইটে বেশ ভাইরাল হয়েছে। তার মধ্যে সবথেকে বেশি ভাইরাল হয়েছে শ্রীলেখার ইন্দিরা গান্ধী লুক। আপাতত তাই কাজ নিয়ে বেজায় ব্যস্ত টলিউডের এই অভিনেত্রী।