ভুল সরস্বতী মন্ত্র পাঠ করছেন মমতা, ভিডিও শেয়ার করে মুখ্যমন্ত্রীকে বিদ্রুপ শ্রীলেখার

টলি পাড়ায় অকপট মন্তব্যের জন্য কুখ্যাত তিনি। বারংবার একাধিক বড় বড় ব্যক্তিত্বকে চাঁচাছোলা কটাক্ষ করেছেন, জড়িয়েছেন বহু বিতর্কেও। এবার সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দিকে নিশানা দাগলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। শ্রীলেখা (Sreelekha Mitra) নিজেই একটি ভিডিও শেয়ার করেছেন ফেসবুকে। যেখানে দেখা গিয়েছে সরস্বতী পুজোর  মন্ত্র উচ্চারণ করেছেন  মুখ্যমন্ত্রী।

সম্প্রতি রাজ্যসফরে এসে অমিত শাহ অভিযোগ করেন ‘বাংলায় সরস্বতী পুজো সঠিকভাবে হয় না। দুর্গাপুজোও ভালোভাবে করা হয় না। গেরুয়া শিবিরের চাপে কয়েকবছর পর রাজ্যে সরস্বতী পুজো চালু হয়েছে।’‌ এর পাল্টা জবাব দিতে গিয়ে মমতা ব্যানার্জি এক জনসভায় বলেন,‘‌আগে সরস্বতী পুজোর মন্ত্র বলুক ওরা।’‌ এরপর মুখ্যমন্ত্রী নিজে সরস্বতী পুজোর মন্ত্র বলতে শুরু করেন। কিন্তু সরস্বতী বন্দনা বলতে গিয়ে ‘কুচযুগশোভিত মুক্তাহারে’ এটি বলতে গিয়ে মমতার কণ্ঠে উচ্চারণের গণ্ডগোল হয়।

‘কুচযুগশোভিত মুক্তাহারে’ অংশটি উচ্চারণ গুলিয়ে ফেলেন তিনি। এই নির্দিষ্ট জায়গাটির ভিডিও নিজের ফেসবুকে শেয়ার করে শ্রীলেখা মিত্র লিখেছেন ‘আমার বাড়িতে নেক্সট সরস্বতী পুজোর পুরো হিট আপনি… হবেন মাননীয়া?’শুধু তাই নয়, নিজের পোষ্টের সাথে হ্যাশট্যাগ নারী শক্তি ব্যবহার করতে ভোলেননি তিনি। হ্যাঁ, শব্দের কারসাজিতে পুরোহিত শব্দটিকে এইভাবে ব্যবহার করেছেন শ্রীলেখা। সঙ্গে হ্যাশট্যাগে নারীশক্তি যোগ করেও ভোলেননি অভিনেত্রী। আর শ্রীলেখার এই পোস্ট ঘিরে নেটিজেনরাও তা নিয়ে ট্রোল করতে মত্ত। ভোটের আগে শ্রীলেখার এহেন ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা তৈরি হচ্ছে শ্রীলেখাও কি এবার রাজনীতিতে যোগ দিচ্ছেন কিনা। যদিও অভিনেত্রী কোনও প্রতিক্রিয়া দেননি।