৪৮-এও উপচে পড়ছে গ্ল্যামার! ঘরের তৈরি এই পানীয়তেই লুকিয়ে শিল্পা শেট্টির যৌবন রহস্য

ঘরে তৈরি এই বিশেষ পানীয়তেই লুকিয়ে আছে শিল্পা শেট্টির সৌন্দর্য রহস্য, জানলে অবাক হবেন

Shilpa Shetty's homemade weight loss drink recipe

সাধারণ মানুষ মনে করেন রূপ সৌন্দর্যের জন্য এবং বয়স ধরে রাখতে বলিউড (Bollywood) তারকারা কত কিছুই না করে থাকেন। তাদের মত সুযোগ-সুবিধা যদি পাওয়া যেত তাহলে বলিউড সুন্দরীদের সৌন্দর্য্য থাকতো হাতের মুঠোয়। ঠিক এই কারণেই বলিউডের তাবড়-তাবড় সুন্দরীদের বিউটি সিক্রেটস (Beauty Secrets) বা সৌন্দর্যের গোপন রহস্যের প্রতি সবসময় সাধারণের কৌতুহল বজায় থেকেছে।

বলিউড সুন্দরীদের মধ্যে মাধুরী দীক্ষিত, ঐশ্বর্য রাই বচ্চন, শিল্পা শেট্টিদের (Shilpa Shetty) গ্ল্যামার বিশেষ করে নজর কাড়ে। এদের প্রত্যেকেরই বয়স ৪০ পেরিয়েছে। কারও কারও ক্ষেত্রে তো বয়স ৫০ এর কোঠায় এসে দাঁড়িয়েছে বা ৫০ পেরিয়েও গিয়েছে। এই বয়সেও এত রূপ? কিভাবে ধরে রেখেছেন তারকারা? বিশেষ করে শিল্পা শেট্টির ফিটনেস দেখলে তো ঘুরে যায় মাথা। এই বয়সেও তার শরীরে কোথাও বাড়তি এতটুকু মেদ নেই। এমনটা কীভাবে সম্ভব?

শিল্পা শেট্টির বিউটি সিক্রেটস এখন আর রহস্যের আড়ালে নেই। শিল্পা সবসময়ই শরীরে ফিট থাকার জন্য তার অনুরাগীদের নানা ধরনের পরামর্শ দিয়ে থাকেন। তিনি নিজে নিয়মিত যে কাজগুলি করেন সাধারণ কেউ যদি সেগুলো অনুসরণ করতে পারেন তাহলেই কেল্লাফতে। যেমন নিয়মিত যোগা, শরীর চর্চা, ব্যালেন্সড ডায়েট, খাবারের প্রচুর পরিমাণে ফল এবং শাকসবজি রাখা এই আর কি।

তবে এবার ফাঁস হল শিল্পা শেট্টির অপার সৌন্দর্যের আরও এক রহস্য। সাধারণত ৪০ পার হলে কিংবা সন্তানের জন্ম দেওয়ার পর মহিলাদের ওজন বাড়তে থাকে। আবার ৪০ এর আগেও শরীরের যত্ন না নিলে এই একই সমস্যার মুখোমুখি হতে হয় মহিলাদের। শিল্পার বয়স এখন ৪৮, তিনি দুই সন্তানের মা। তবে তার টোনড বডি দেখলে অষ্টাদশীদেরও হিংসে হবে।

শিল্পা কীভাবে নিজের স্লিম ফিগার ধরে রেখেছেন জানেন? এর জন্য তিনি যে অনেক বেশি কিছু করে থাকেন তা কিন্তু নয়। তবে স্লিম ফিগারের জন্য নিয়মিত একটি কাজ তিনি রোজ করে থাকেন। শরীরের বাড়তি মেদ দূর করতে তিনি ভরসা রেখেছেন ঘরে তৈরি একটি বিশেষ পানীয়ের উপরে। মাত্র তিনটি সামগ্রী রাতে জলের মধ্যে ভিজিয়ে তিনি সকালে উঠে পান করেন। এই তিনটি সামগ্রী যে কারও হেঁসেলেই পাওয়া যাবে।

জোয়ান, মৌরি এবং জিরে, এই তিনটি উপাদান জলে ভিজিয়ে রোজ সকালে খালি পেটে পান করেন শিল্পা। এতে তার শরীরের বাড়তি মেদ দূর তো হয়ই সেই সঙ্গে নিয়মিত এই পানীয় পান করাতে চেহারাতেও একটা দারুণ লাবণ্য ধরা পড়ে। ওজন কমাতে এবং ত্বকের তারুণ্য ধরে রাখতে এই বিশেষ পানীয়ের জুড়ি মেলা ভার। হজমের সমস্যা দূর করতে রোজ সকালে এই তিনটি উপাদান জলে ফুটিয়ে চায়ের মত করেও পান করতে পারেন।