ড্রপ খাচ্ছে ভাত! কি দিয়ে তৈরি চাল? ভিডিও ভাইরাল

ভাত বা ভাতের দলা কখনো ড্রপ খেতে দেখেছেন! অনেকে হয়তো বলবেন পরীক্ষা করে দেখা হয় নি। কিন্তু সত্যি বলতে এমনটা সচরাচর হওয়ার কথা নয়। যদি না সেই ভাতের চাল প্রাকৃতিক না হয়ে কৃত্রিম হয়ে থাকে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

তাহলে কি ভাতের চালেও ভেজাল! দীর্ঘ কয়েক বছর ধরেই প্লাস্টিক ভাতের চাল নিয়ে হইচই শুরু হয় রাজ্যজুড়ে। অনেকের দাবি এই চাল আমদানি হচ্ছে চীনের মতো দেশ থেকে। যা লুকিয়ে লুকিয়ে পৌঁছে যাচ্ছে বাঙালি গৃহস্থদের রান্নাঘরে। বারংবার প্লাস্টিক চাল, প্লাস্টিক বাঁধাকপি, প্লাস্টিক ডিম নিয়ে সরগরম হয়েছে রাজ্য। রাজ্যের অনেক বাসিন্দায় এসব নিয়ে সরব হয়েছে, অভিযোগ উঠেছে বারংবার।

তবে এবারে যে ঘটনা ঘটল তাতে চক্ষু চড়কগাছ বাঙালির। বছর পঞ্চাশের অপু ঘোষ নামে এক ব্যক্তি ভাত খেতে যাওয়ার সময় দেখেন ভাতের দলা ড্রপ খাচ্ছে। যা দেখে চক্ষু চড়কগাছ হয়ে ওঠে তাঁর। দুপুরের খাওয়া লাটে উঠে যায়, পাশাপাশি সেই ঘটনাকে একটি ভিডিও রেকর্ডিংয়ের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেন। সোশ্যাল মিডিয়ায় ভিডিও আসতেই উঠতে থাকে নানান প্রশ্ন, ভাইরাল হয়ে পড়ে ফেসবুকে।

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই ব্যক্তি তাঁর থালায় থাকা ভাত গোল করে দলা করে যখনই টেবিল অথবা মেঝেতে ফেলে দিচ্ছেন দিব্যি ড্রপ খাচ্ছে। আরো আশ্চর্যের বিষয় হলো ভাতের ওই দলা বারবার মেঝে অথবা টেবিলে ফেলে ড্রপ খাওয়ানো সত্ত্বেও ভেঙে পড়ছে না। চিটচিটে আঠার মত ধরে রয়েছে ওই গোলাকার ভাতের দলা।

আর এমনটা দেখিয়ে ওই ব্যক্তি প্রশ্ন করেছেন, “এভাবে কখনো ভাতের দলাকে ড্রপ খেতে দেখেছেন আপনারা? পাশে থেকে সেই মুহূর্তকে ক্যামেরাবন্দি করা মহিলার বক্তব্য, কই এই দলা ভেঙেও পড়ছে না!” এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর থেকেই নেটিজেনদের মনে প্রশ্ন জেগেছে তাহলে কি এই চাল প্লাস্টিকের! কি খাচ্ছি আমরা! এমন একাধিক প্রশ্ন ঘুরে বেড়াচ্ছে এই ভিডিওকে কেন্দ্র করে।

Apu Ghosh यांनी वर पोस्ट केले शनिवार, २३ नोव्हेंबर, २०१९