শেষ হতে চলেছে রাণী রাসমণি, নতুন প্রোমো প্রকাশ্যে আসতেই মন খারাপ দর্শকদের

“জি বাংলা”র ঐতিহাসিক কাহিনী নির্ভর জনপ্রিয় ধারাবাহিক “করুণাময়ী রানী রাসমণি”। বিগত প্রায় তিন বছরেরও বেশি সময় ধরে এই মেগা ধারাবাহিকটি “জি বাংলা”র সন্ধ্যা ৬.৩০ টার স্লটে সম্প্রচারিত হয়ে আসছে। ঐতিহাসিক এবং আধ্যাত্মিক কাহিনী নির্ভর এই ধারাবাহিকটি প্রথম থেকেই দর্শক ভীষণ পছন্দ করছেন। “জি বাংলা”র টপ রেটেড ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম এই ধারাবাহিক।

২০১৮ সালে টেলিভিশনের পর্দায় “করুণাময়ী রানী রাসমণি”র যাত্রা শুরু হয়েছিল। ধারাবাহিকের প্রধান চরিত্রে যিনি অভিনয় করছেন, সেই দিতিপ্রিয়া রায়ের অভিনয়ে মুগ্ধ দর্শক। “রানী রাসমনি”র চরিত্রে তার অভিনয় এককথায় অনবদ্য। তাই তো “রাণীমা”র কৈশোর অবস্থা থেকে শুরু করে তার বৃদ্ধ অবস্থা পর্যন্ত, দিতিপ্রিয়াকেই চরিত্রের জন্য নির্বাচন করেছে চ্যানেল কর্তৃপক্ষ।

ধারাবাহিকে যখন থেকে শ্রী শ্রী রামকৃষ্ণের আগমন ঘটেছে, তখন থেকেই ধারাবাহিকের টিআরপি আরও বেড়েছে। “গদাই ঠাকুর” এবং “রানী রাসমণি”ই বলতে গেলে কার্যত এই ধারাবাহিকের প্রধান আকর্ষণ। এছাড়াও অন্যান্য চরিত্রগুলিও কিন্তু ধারাবাহিকের নিরিখে কম তাৎপর্যপূর্ণ নয়। আসলে আধ্যাত্বিক কাহিনী নির্ভর ধারাবাহিকগুলি টেলিভিশনের পর্দায় বেশ ভালোই চলে। “রানী রাসমনি”র মতো বলিষ্ঠ ঐতিহাসিক চরিত্রকে নিয়ে ধারাবাহিক বানানোর পরিকল্পনাটিও কার্যত সফল।

তবে হালফিলে ধারাবাহিকের প্রোমোকে কেন্দ্র করে শুরু হয়েছে নতুন গুঞ্জন। ধারাবাহিকের অনুরাগীদের আশঙ্কা, এবার হয়তো ছোটপর্দায় “করুণাময়ী রানী রাসমণি”র যাত্রা বন্ধ হতে চলেছে! কারণ রানীর অন্তিমকাল যে আগত। দক্ষিণেশ্বরের ভবতারিণী মা রানীকে নিজের কাছে ডেকে নিচ্ছেন! ধারাবাহিকের এই প্রোমো দেখে স্বভাবতই দর্শকের ভীষণ মন খারাপ।

এমনিতেই রানী রাসমনির জীবন সম্পর্কিত ঐতিহাসিক ঘটনাবলী ঘেঁটে দেখলেই বেশ বোঝা যায় যে ধারাবাহিকের পর্বে এই মুহূর্তে রাণীমার জীবনের যে পর্যায় দেখানো হচ্ছে, তা আসলে তার জীবনের শেষ ভাগ। তার উপর আবার ধারাবাহিকের নতুন প্রোমোটিও শীঘ্রই “রানী রাসমনি” চরিত্রটির জীবনাবসানের ইঙ্গিত দিচ্ছে! প্রোমো দেখে হতাশ রাসমনির অনুরাগীরা।

ধারাবাহিকের এই প্রোমোতে দেখানো হয়েছে যে দক্ষিণেশ্বরের মা ভবতারিণী রানীকে দৈববাণী করে বলছেন, “রানী তোর জীবনকাল এবার সমাপ্ত হয়ে আসছে। আমি যে তোর অপেক্ষায় দিন গুনছি”! ধারাবাহিকের এমন প্রোমো দেখার পর থেকেই দর্শকের মনে প্রশ্ন জাগতে শুরু করেছে, তবে কি এবার আর পর্দায় দেখা যাবে না রানী রাসমণিকে? ধারাবাহিকটি কি তাহলে এবার শেষের মুখে?

আরও পড়ুন : রাণী রাসমণীতে মা ভবতারিণীর চরিত্রে কে অভিনয় করছে, রইলো অভিনেত্রীর আসল পরিচয়

দর্শক আপাতত প্রিয় ধারাবাহিকটির বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় দিন কাটাচ্ছেন। তবে সবটাই এখন আপাতত জল্পনা নির্ভর। কারণ চ্যানেল কর্তৃপক্ষের তরফ থেকে এখনো পর্যন্ত এই বিষয়ে বিশেষ কোনও ঘোষণা করা হয়নি। এমনিতেই করোনার কারণে ঘরবন্দী মানুষ অল্প বিস্তর হতাশায় ভুগছেন। এ সময় পছন্দের ধারাবাহিক যদি বন্ধ হয়ে যায় তাহলে মন খারাপ হওয়াটাই স্বাভাবিক।