ঘরে বউ থাকতেও বাইরে পরকীয়া! এই অভিনেত্রীর জন্যেই ভেঙেছিল রাজেশ খান্না ও ডিম্পলের সংসার

বলিউডের প্রথম সুপারস্টার বলা হত রাজেশ খান্নাকে (Rajesh Khanna)। এক সময় একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছিলেন তিনি। বলিউডের এককালের জনপ্রিয় অভিনেতা রাজেশ খান্নার জন্ম হয়েছিল ১৯৪২ সালের ২৯ ডিসেম্বর অমৃতসরে।

   

যদিও ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসার আগে তাঁর নাম ছিল যতীন খান্না। মাত্র ২৪ বছর বয়সে বলিউডে পা রেখেছিলেন তিনি। তাঁর প্রথম ছবির নাম ছিল ‘আখেরি খাত’ (Aakhri Khat)। এই ছবি হিট হওয়ার পর বহু জনপ্রিয় ছবিতে অভিনয় করে খুব সহজেই ইন্ডাস্ট্রিতে নিজের একটা মজবুত জায়গা তৈরি করে নেন তিনি।

RAJESH KHANNA AND ANJU MAHENDRA

সেই সময় সবচেয়ে বড় হিট ছবি ছিল রাজেশ খান্না অভিনীত ‘হাথি মেরে সাথী’। এই ছবিই তাঁকে সুপারস্টার বানিয়ে দিয়েছিল। তবে কর্মজীবনে সাফল্য আসলেও ব্যক্তিগত জীবনে নানা সমস্যার সম্মুখীন হতে হয়েছে তাঁকে।

সকলেই জানেন রাজেশ খান্না একমাত্র ডিম্পল কাপাডিয়ার সঙ্গেই প্রেম করেছিলেন এবং পরে বিয়ে করেছিলেন। কিন্তু এমনটা নয়, রাজেশ খান্নার প্রথম প্রেম ছিল অঞ্জু মহেন্দ্রু। ১৯৮০ সাল‌ নাগদ অঞ্জু মহেন্দ্রুর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে ছিলেন অভিনেতা।

RAJESH KHANNA AND ANJU MAHENDRA

দুজনে ৭ বছর লিভ ইনও করেছিলেন। অঞ্জুকে বিয়েও করার কথা ছিল রাজেশ খান্নার। কিন্তু সেই সময় অঞ্জু মহেন্দ্রু সঙ্গে এক ক্রিকেটারের সম্পর্ক তৈরি হয়েছিল যে কারণে রাজেশ খান্না তাকে বিয়ে করতে চাননি। একটি সাক্ষাৎকারে রাজেশ খান্নার এবং সম্পর্কের কথা বলেও ছিলেন তিনি।

RAJESH KHANNA AND ANJU MAHENDRA

অন্যদিকে রাজেশ খান্না ও অঞ্জু মহেন্দ্রুর সম্পর্ক তৈরি হওয়ার জন্য ডিম্পল রাজেশ খান্নাকে ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছিলেন। যদিও এই ঘটনার সম্পর্কে সেই সময় খুব কম মানুষই জানতেন। তাই রাজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়ার সম্পর্ক ভাঙার পিছনে ডিম্পলকে সবাই দায়ী করেছিলেন।