সৌরভ গাঙ্গুলীর বায়োপিকে ডোনার চরিত্রে নুসরাত জাহান, তোলপাড় সোশ্যাল মিডিয়া

অপেক্ষার অবসান। এবার ভারতীয় ক্রিকেট দুনিয়ার ‘মহারাজ’ এর জীবন সম্পর্কিত বহু জানা-অজানা তথ্য বড় পর্দায় দেখার সুযোগ পাবেন ক্রিকেটের অনুরাগীরা। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) বায়োপিক বানাতে চলেছে বলিউড (Bollywood)। সেখানে ‘দাদা’র ভূমিকায় অভিনয় করতে চলেছেন রণবীর কাপুর (Ranbir Kapoor)। সৌরভ নিজেই নাকি রণবীরকে মনোনীত করেছেন তার চরিত্রে অভিনয়ের জন্য।

এপর্যন্ত ছবি সংক্রান্ত কথাবার্তা প্রায় এক রকম পাকা। যদিও ছবির পরিচালক, প্রযোজক এবং আনুষঙ্গিক বিষয় সম্পর্কে এর চেয়ে বেশি কিছু জানাতে রাজি নন সৌরভ। সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে তিনি শুধু এইটুকু জানালেন, “হ্যাঁ, আমি বায়োপিকের সাথে একমত হয়েছি। এটি হিন্দিতে হবে তবে এখনই পরিচালকের নাম প্রকাশ করা সম্ভব নয়। সবকিছু চূড়ান্ত হতে আরও কিছুটা সময় লাগবে।” যদিও মহারাজের মুখনিঃসৃত এই একটি কথাতেই সন্তুষ্ট তার ভক্তকুল।

সৌরভ গাঙ্গুলীর বায়োপিক বানানো হবে, স্বভাবতই সেখানে তার স্ত্রী ডোনা গাঙ্গুলীর (Dona Ganguly) চরিত্রটিও রাখা হবে। সৌরভের চরিত্রে রণবীরের কাস্টিং সম্পর্কে খবর পাওয়া গিয়েছে। তবে ডোনার চরিত্রে কে অভিনয় করবেন? এই নিয়ে দর্শকের মনে প্রশ্ন উঠছে। যদিও দর্শক অবশ্য নিজেদের পছন্দের বলিউড অভিনেত্রীদের নাম রাখছেন এই সম্ভাব্য তালিকায়। দর্শকে প্রস্তাবিত এই তালিকায় উঠে এলো এক বলিউড অভিনেত্রীর নাম। কে সেই অভিনেত্রী?

sourav dona

তিনি আর কেউ নন, নুসরাত জাহান (Nusrat Jahan)। বর্তমানে যাকে কেন্দ্র করে উত্তাল হয়ে রয়েছে নেটদুনিয়া। নেটিজেনদের একাংশ নিতান্তই ঠাট্টা করে ডোনা গাঙ্গুলীর চরিত্রের জন্য নুসরাতের নাম প্রস্তাব করেছেন। আসলে বিগত কয়েক মাস যাবৎ নুসরাতের ব্যক্তিগত জীবন নিয়ে সমাজ মাধ্যমে জোর কাটাছেঁড়া চলছে। বলা ভালো, এই মুহূর্তে বিতর্কের শীর্ষে অবস্থান করছেন এই অভিনেত্রী। তাই তো যে কোনও প্রসঙ্গেই উঠে আসছে তার নাম।

nusrat sourav 2

প্রসঙ্গত, সৌরভ গাঙ্গুলীর বায়োপিক বানানোর প্রস্তাব নিয়ে ইতিপূর্বে বহুবার বলিউড মহারাজার দ্বারস্থ হয়েছে। এমনকি বলিউডের প্রখ্যাত পরিচালক এবং প্রযোজক একতা কাপুরও প্রস্তাব নিয়ে নিজে গিয়েছিলেন দাদার কাছে। তবে এতদিন শোনামাত্রই বায়োপিক বানানোর প্রস্তাব প্রত্যাখান করে এসেছেন সৌরভ। এতদিনে অবশ্য বায়োপিক নিয়ে তার ধারণা পাল্টিয়েছে। আর না করতে পারেননি সৌরভ।

nusrat sourav

বলিউডের অভ্যন্তর সূত্রে খবর, সৌরভের জীবন কাহিনী নির্ভর ছবি বানাতে ২০০-২৫০ কোটি টাকার বাজেট রাখা হয়েছে। আপাতত প্রাক-প্রযোজনার কাজ চলছে। এরপরেই ছবির শুটিং শুরু হবে। ততদিন পর্যন্ত ছবি সম্পর্কিত অন্যান্য তথ্য গোপন রাখা হচ্ছে। প্রসঙ্গত, এর আগে বায়োপিকের জন্য নিজের চরিত্রে সৌরভকেই‌ অভিনয়ের প্রস্তাব রাখা হয়েছিল। তবে সেই প্রস্তাবও নাকচ করে দেন তিনি। শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি, মোহাম্মদ আজহারউদ্দিনের বায়োপিকের সাফল্য দেখেই হয়তো শেষমেষ নিজের বায়োপিকের অনুমোদন দিয়েছেন সৌরভ। সৌরভের বায়োপিক নিয়ে দর্শকমহলে এখন থেকেই জোর উন্মাদনা বেশ টের পাওয়া যাচ্ছে।