প্রকাশ্যে এল ৪ দিনের ঈশানের প্রথম ঝলক, হাসপাতাল থেকে বাড়ি ফিরল নুসরাতের ছেলে

এইতো সবে চারদিন হলো পৃথিবীর আলো দেখেছে সে। তবে তার জন্মের অনেক আগে থেকেই তাকে নিয়ে সমালোচনা, কটাক্ষ, তর্কবিতর্কের ঝড় বয়ে গিয়েছে নেট দুনিয়ায়। এমনকি তার জন্মের খবর পাওয়ার পর থেকেই নেটমাধ্যম অশালীন মন্তব্যে ভরে উঠছে। তার পিতৃ পরিচয় নিয়ে শুরু হয়েছে জল ঘোলা। যদিও তার জন্মলগ্ন থেকেই যশ দাশগুপ্ত (Yash Dasgupta) রয়েছেন তার সঙ্গে। তিনিই আগলাচ্ছেন নুসরাতের (Nusrat Jahan) সন্তানকে। অতএব বাবা-মার সান্নিধ্য পেয়েছে সে।

চার-চারটে দিন হাসপাতালে থাকার পর অবশেষে এবার ঘরে ফেরার পালা। হাসপাতাল থেকে ছুটি পেলেন নুসরাত এবং তার সদ্যোজাত। সঙ্গে অবশ্যই যশ তো রয়েইছেন। সন্তান জন্ম নেওয়ার আগে থেকেই নুসরাতের পাশে থেকেছেন তিনি। নুসরাতের সন্তান জন্মের দিন সকাল থেকে হাসপাতালেই ছিলেন তিনি। এমনকি অপারেশন থিয়েটারে তার চোখের সামনেই জন্ম নিয়েছে সদ্যোজাত। তারপর থেকে সন্তানকে এক মুহূর্তের জন্যেও নজরছাড়া করেননি তিনি। এবার মা এবং সন্তানকে নিয়ে বাড়িতে ফিরলেন যশ যশ।

সম্প্রতি পাপারাজ্জিদের ক্যামেরায় ধরা পড়েছে একটি ভিডিও। সেই ভিডিওতে দেখা যাচ্ছে সদ্য মা নুসরাত তার সন্তান নিয়ে ফিরছেন বাড়িতে। গাড়ি থেকে সন্তান কোলে নিয়ে নেমে এলেন যশ। আর রাখঢাক নয়, এবার নুসরাত এবং তার সন্তানের সঙ্গেই প্রকাশ্যে এলেন যশ। জন্মাষ্টমীর দুপুরে সদ্যোজাত সন্তান নিয়ে ঘরে ফিরে এলেন তারা। যশ নিজেই গাড়ি ড্রাইভ করেছেন। নামার সময় সন্তান ছিল তার কোলেই।

সন্তানের জন্মের পর যখন নুসরাত এবং তার সন্তানের স্বাস্থ্য সম্পর্কে জানার জন্য উদগ্রীব ছিল নেট দুনিয়া তখন একটি বিবৃতি দিয়ে যশ জানিয়েছিলেন, মা এবং শিশু উভয়ই সুস্থ আছেন। জন্মের পর সন্তানকে নার্সারিতে রাখতে দেননি নুসরাত জাহান। সন্তানকে নিজের কাছেই রেখেছিলেন তিনি। জন্মের পর সন্তানের যাবতীয় টেস্ট করানো হয়েছে। থাইরয়েড, বিলিরুবিন, ক্যালসিয়ামসহ বাকি পরীক্ষার রিপোর্ট স্বাভাবিক আসার পরেই হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন মা এবং সন্তান।

 এদিন দুপুর ১ টা নাগাদ বালিগঞ্জের পাম এভিনিউয়ের বাড়িতে ফিরে আসেন নুসরাত, যশ এবং তাদের সন্তান ঈশান। উল্লেখ্য যশ এবং নুসরাতের নামে রাখা হয়েছে সন্তানের নাম। যদিও সর্বদা পাশে পাশে থাকলেও এখনও পর্যন্ত সন্তানের পিতৃপরিচয় নিয়ে প্রকাশ্যে কিছু স্বীকার করেননি যশ দাশগুপ্ত। তবে তিনি যেভাবে সন্তান জন্মের আগে থেকে নুসরাতের পাশে রয়েছেন, তাতে কার্যত নতুন করে আর কিছু বলে দেওয়ার অপেক্ষা রাখে না।

এদিন ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গিয়েছে বাঁহাতে সন্তানকে কোলে নিয়ে গাড়ির দরজা খুলে নামছেন যশ। পাশেই বসে রয়েছেন নুসরাত। এদিন হাসপাতালের বাইরে অপেক্ষারত জনগণ এবং সাংবাদিকদের মুখে নিজের নাম শুনে তাদের উদ্দেশ্যে হাত নাড়েন নুসরাত জাহান। উল্লেখ্য হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে খবর, নুসরাত জাহান হাসপাতালে সন্তানের পরিচয়পত্রে নিজের পরিচয় দিয়েছেন। অতএব সন্তানকে তিনি নিজের পরিচয়েই বড় করে তুলতে চান। একথা আরও একবার স্পষ্ট হয়ে গেল। এখন ভবিষ্যতে তাদের সিদ্ধান্ত পাল্টায় কিনা তা সময় বলবে।