শীঘ্রই দেশ ছাড়বেন মুকেশ আম্বানি, দুবাইয়ের এই রাজকীয় বাড়িতেই কাটাবেন শেষ জীবন

দেশ ছেড়ে দুবাই চললেন মুকেশ আম্বানি, শেষ জীবন কাটাবেন এই রাজকীয় প্রাসাদে

Mukesh Ambani may leave India and will live in his new house in Dubai

শীঘ্রই নাকি দেশ ছেড়ে বিদেশে গিয়ে থাকার পরিকল্পনা করছেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। তিনি যেভাবে বিশ্বের বিভিন্ন প্রান্তে একের পর এক বাড়ি কিনছেন, অফিস কিংবা ব্রাঞ্চ খুলছেন তাতে এমনটাই নাকি অনুমান করছেন অনেকে। ইংল্যান্ড, আমেরিকাসহ পৃথিবীর বিভিন্ন দ্বীপ রাষ্ট্রে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে মুকেশ আম্বানির সম্পত্তি। তবে সব থেকে বেশি নজর কাড়ছে দুবাইয়ে (Mukesh Ambani’s new house in Dubai) তার নতুন প্রাসাদপম বাড়িটি।

ভারত তথা এশিয়ার অন্যতম নামী এই শিল্পপতি সদ্য দুবাইতে ৭৯ মিলিয়ন অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬৪০ কোটি টাকা দামের একটি বাড়ি কিনেছেন। তার কিছুদিন আগেই দুবাইতে আরও একটি বাড়ি কিনেছিলেন তিনি। সেই বাড়ির দাম ছিল ১৬৩ মিলিয়ন। মুকেশ আম্বানি যেভাবে দুবাইতে নিজের সম্পত্তি বাড়িয়েই চলেছেন তাতে তাকে নিয়ে সন্দেহ করা হচ্ছে হয়ত পরিবার সমেত এবার দুবাই পাড়ি দেবেন রিলায়েন্সের কর্ণধার।

দুবাইয়ের পাম জুবেইরাতে ১৬৩ মিলিয়নের ওই বাড়িটি কেনার পর থেকেই অনুমান করা হচ্ছিল স্ত্রী-পুত্র পরিবার নিয়ে পাকাপাকিভাবে দেশ ছাড়ছেন আম্বানি। যদিও অপেক্ষাকৃত কম দামের নতুন বাড়িটি তিনি তার ছেলে অনন্ত আম্বানির নাম করে কিনেছেন। শুধু দুবাইতেই নয়, বিশ্বের আরও বিভিন্ন দেশে এরকম রাজকীয় প্রাসাদ বিক্রি হলেই তা কিনে নিয়ে সম্পত্তি বাড়াচ্ছেন আম্বানি।

এছাড়া সিঙ্গাপুরেও তিনি একটি নতুন অফিস চালু করেছেন। এখানে তার অফিস চালু করার উদ্দেশ্য হল তিনি এবার বিশ্বব্যাপী তার ব্যবসা বাড়াতে চান। শুধু আর ভারতের মধ্যে সীমাবদ্ধ থাকবে না রিলায়েন্স। বিভিন্ন ক্ষেত্রে বিভিন্নভাবে ব্যবসা যাতে গোটা বিশ্বে ছড়িয়ে দেওয়া যায় তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। বর্তমানে অবশ্য মুম্বাইতে অ্যান্টিলিয়া নামের একটি রাজকীয় বাড়িতে পরিবার সমেত দিন কাটাচ্ছেন তিনি।

এই অ্যান্টিলিয়া আবার যেমন তেমন বাড়ি নয়। এটা হল ভারতের সবথেকে দামী বাড়ি। মুকেশ আম্বানির এই বাড়ির মূল্য প্রায় ১৫ হাজার কোটি টাকা। ২৭ তলার এই বাড়িতে স্ত্রী-পুত্র এবং পুত্রবধূ ও সন্তানদের নিয়ে সুখে দিন কাটাচ্ছেন আম্বানি। তার দুই মেয়ের অবশ্য বিয়ে হয়ে গিয়েছে। তবে তাদের জন্যেও অ্যান্টিলিয়াতে এক একটি ফ্লোর বরাদ্দ রয়েছে।

mukesh ambani house helps salary

মুকেশ আম্বানির বর্তমান বাসস্থান নিয়ে সাধারণের মনে কৌতূহল চরমে। ২৭ তলার এই বাড়ির দেখভালের জন্য ৬০০ কর্মচারী রেখেছেন তিনি। তার কর্মচারীদের বেতন আবার কর্পোরেট সংস্থার কর্মচারীদের তুলনায় কিছু কম নয়। আম্বানির বাড়ি নিরাপত্তারক্ষী থেকে শুরু করে গাড়ি ড্রাইভার, বাগানের মালি, রান্নার রাঁধুনীদের ১ লক্ষ টাকার উপর থেকেই শুরু হয়।