ঈদে ছাগলকে ভেড়া সাজিয়ে বিক্রি, ভিডিও প্রকাশ্যে আসতেই ভাইরাল

3563

ছিল বেড়াল হয়ে গেল রুমাল! এটি শুধু আর অপ্ত বাক্য রইল না। এর প্রমাণ মিলল বাস্তবে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একজন মানুষ হঠাৎই বুঝতে পারেন, ভেড়া বলে যে বস্তুটি তিনি কিনেছেন, তা আর কিছুই নয় ছাগল। ভেড়ার লোম সুকৌশলে আটকে দেওয়া হয়েছে ছাগলের সঙ্গে।

আশ্চর্যজনক এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানে। এবং এই ঘটনাটির ভিডিও টুইটারে পোস্ট করেছেন পাকিস্তানের বর্তমান ফিল্ম সেন্সর বোর্ডের চেয়ারম্যান ড্যানিয়েল গিলানি। ক্যাপশনে তিনি লিখেছেন, “এবছর ঈদের আগে এমন ভুয়ো পশু থেকে সাবধান হোন।” আর এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়েছে।

সম্প্রতি ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা গিয়েছে, কোন এক ক্রেতা সেই ভেড়া রূপী ছাগলটিকে কিনে নিয়ে আসার পর ভেড়া বলে কিনে নিয়ে আসা পশুটি আসলে ভেড়া নয়। সেটি আসলে ছাগল। ভেড়ার লোম সুকৌশলে ছাগলের গায়ে লাগিয়ে দেওয়া হয়েছে। আর ক্রেতা ও বিক্রেতার এমন কান্ড দেখে হাসির রোল পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

এমন দিনও দেখতে হবে হয়তো কেউ ভেবে উঠতে পারেননি। যেখানে কিনা ছাগলকে ভেড়া সাজিয়ে বিক্রি করা হয়েছে। ছাগলের গায়ে ভালো করে ভেড়ার লোম লাগিয়ে একেবারে ভেড়ার মত সাজিয়ে এমন কাণ্ড ঘটিয়েছেন এক বিক্রেতা। আর সেই ভেড়া রূপী ছাগল কেনার পর পরে ক্রেতা বুঝতে পারেন এটি আসলে ছাগল। তিনি বুঝতে পারেন তাকে নির্ঘাত ঠকিয়েছে বিক্রেতা।