টেবিলের তলায় দুলছে মমতার ভাঙ্গা পা, ভাইরাল ভিডিও নিয়ে মুখ খুললো তৃণমূল

বৃহস্পতিবার নন্দীগ্রামে ভোট শেষ হওয়ার পর শুক্রবার একটি ভিডিও ঘিরে শুরু হয়েছে বিতর্ক। ভিডিওতে দেখা যাচ্ছে ভাঙ্গা পা দোলাচ্ছেন মমতা। আর এই ভিডিওকে হাতিয়ার করেছে বিজেপি। তবে তৃণমূল তাকে পাত্তা দিতে নারাজ। বরং তৃণমূলের তরফ থেকে এই বিষয়ে মুখ খুলে বিরোধীদের বিধ্বস্ত করা হয়েছে। যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করিনি আমরা।

মমতার ‘ভাঙ্গা পা’ নাড়ানোর ভিডিওটি বিজেপির মুখপাত্র প্রণয় রায় পোস্ট করে দেখেন, “আমি জ্যোতিষী নই। কিন্তু একাধিক টিভি চ্যানেলে অনেক আগেই আমি বলেছিলাম নন্দীগ্রামের ভোট হয়ে গেলেই পা ঠিক হয়ে যাবে।” তবে শুধু প্রণয় রায় নন অন্যান্য বিজেপি নেতারাও এটিকে হাতিয়ার করে তৃণমূলকে বিঁধেছেন।

কারণ তারা প্রথম থেকেই মুখ্যমন্ত্রী ‘নাটক’ করছেন বলে দাবি করে আসছিলেন। আর এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ প্রত্যুত্তরে জানিয়েছেন, “কালো মেয়ের পায়ের তলায় দেখে যা আলোর নাচন।” (নজরুল ইসলামের শ্যামা সঙ্গীতের লাইন।)

ভিডিওতে কি দেখা যাচ্ছে অথবা তা নিয়ে বিজেপি এবং অন্যান্যরা কি অভিযোগ করেছেন তা আমাদের জানা। তবে এর পরিপ্রেক্ষিতে কুণাল ঘোষের মন্তব্য, “বিরোধীদের সবার চোখ যদি মমতার পায়ের দিকেই পড়ে থাকে তাহলে খুব সমস্যার। এর চেয়ে সরাসরি মমতার পায়ে পড়ে থাকুক ওরা। এই ভিডিওকে হাতিয়ার করে যে সকল অপপ্রচার চালানো হচ্ছে তা অত্যন্ত কুরুচিকর।”

প্রসঙ্গত, শুক্রবার থেকে এই ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই বিজেপি শিবির দাবি করে আসছে ভিডিওটি নন্দীগ্রামের এবং নন্দীগ্রামের ভোটের দিন সেখানে তিনি এই ভাবে একটি চেয়ারে বসে নিজের ভাঙ্গা পা নাড়াচ্ছিলেন। এমনকি বিজেপির তরফ থেকে এটাও দাবি করা হয়েছে এই ভিডিওটি তৃণমূলেরই কোন কর্মীর তোলা, পরে তা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।