দেশের স্বার্থে আত্মবলিদান মালিঙ্গার! করলেন এমন ঘোষণা, চমকে গেল ক্রিকেটবিশ্ব

954

বয়স চলছে ৩৫। দিনকে দিন বয়স বাড়ার ছাপ পড়ছে শরীরে। একজন পেসারের সঙ্গে বেমানান ছোট এক ভুঁড়িও জায়গা করে নিয়েছে দেহে। ক্রিকেট মহলে প্রায়ই কৌতুকের কারণ হয়ে দাঁড়ায় সেই ভুঁড়ি। সবকিছু বুঝে একটা সিদ্ধান্তে চলে এসেছেন লাসিথ মালিঙ্গা। জানালেন, ক্রিকেট আর বেশিদিন নয়!

তাহলে কবে জানাচ্ছেন বিদায়? শ্রীলঙ্কার রঙিন পোশাকের অধিনায়ক জানিয়ে দিয়েছেন আর একটা বছর দেশের হয়ে খেলার ইচ্ছে তার। ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলার পর তুলে রাখতে চান ক্রিকেটের সরঞ্জাম।

‘বিশ্বকাপ শেষেই আমার ক্রিকেট ক্যারিয়ার শেষ হবে। আমি টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে চাই। তারপর ক্রিকেটকে বিদায় জানাবো। ’

২০১৯ বিশ্বকাপে খেলার জন্য মরিয়া হয়ে রয়েছেন শ্রীলঙ্কার পেসার মালিঙ্গা। তার জন্য আইপিএলে খেলার সুযোগ হাতছাড়া করতেও রাজি হয়েছেন তিনি।

শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)  জানিয়ে দিয়েছিল আগেই। জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলতে হলে অংশ নিতে হবে শ্রীলঙ্কার সুপার প্রভিন্সিয়াল ওয়ান-ডে টুর্নামেন্টে। মালিঙ্গা সেই শর্ত মেনে নিয়েছেন। গল ক্রিকেট দলের হয়ে খেলবেন তিনি। ক্যাপ্টেন্সি করবেন।

বিশ্বকাপে খেলতে চান মালিঙ্গা। তাই বোর্ডের দেওয়া এমন শর্ত এক কথায় মেনে নিয়েছেন। এবার আইপিএলে মুম্বই তাঁকে দুই কোটি টাকার বিনিময়ে নিয়েছে। এদিকে, মালিঙ্গা জানিয়ে দিয়েছেন তিনি প্রথম ছয়টি ম্য়াচে খেলতে পারবেন না। দলকে তাঁর বিকল্প খোঁজার জন্যও আগেই জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুন ; ভারতকে পাল্টা জবাব দিল পাকিস্তান ! ব্যান হয়ে গেল IPL

মুম্বইয়ের হয়ে এতগুলো ম্যাচে না খেললেন এক টাকাও পাবেন না মালিঙ্গা। কিন্তু ৩৫ বছর বয়সী পেসার তা মেনে নিয়েছেন। তাঁর সাফ যুক্তি, বিশ্বকাপে খেলতে চাই। তার জন্য যে কোনও রকম ত্যাগ স্বীকারে রাজি। এদিকে, ২০২০ টি-২০ বিশ্বকাপের পর অবসরের কথাও ঘোষণা করেছেন মালিঙ্গা। কেরিয়ারের শেষ পর্যায়ে এসেও দেশের জন্য মালিঙ্গার এত বড় স্বার্থ ত্যাগ উঠতি ক্রিকেটারদের কাছে উদাহরণ হিসাবে রইল।

Loading...