বদলে গেল মেট্রোর টাইম টেবিল, নিত্যযাত্রীদের জন্য নতুন সিদ্ধান্ত কলকাতা মেট্রোর

নিত্যযাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে নয়া সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো (Kolkata Metro) কতৃপক্ষ। সকাল ও বিকেলের ব্যস্ততার কথা মাথায় রেখে মেট্রোর দুটি ট্রেনের মাঝে সময়ের ব্যবধান কমানো হলো এবং পরিষেবার সময়সীমা বাড়ানো হলো। আগামী সোমবার থেকে এই নতুন নিয়ম জারি হবে।

বর্তমানে সময় উত্তর-দক্ষিণ(North – South) মেট্রোয় অর্থাৎ নোয়াপাড়া(Noapara)- কবি সুভাষ(Kavi Shubhash) মেট্রোয় পর পর দুটি ট্রেনের মাঝে সময়ের ব্যবধান ছিল ১০ মিনিট, যা আগামী সোমবার থেকে কমে হতে চলেছে ৮ মিনিট।

সময়ের ব্যবধান কমানোর ফলে বাড়ছে ট্রেনের সংখ্যাও।বর্তমানে সোমবার থেকে শনিবার পর্যন্ত অর্থাৎ সপ্তাহে ৬ দিন মেট্রোর সংখ্যা ছিল ১২২ টি, যা বাড়িয়ে আগামী সপ্তাহ থেকে হবে ১৪৬ টি।পাশাপাশি রবিবারও ট্রেনের সংখ্যা বাড়িয়ে ৫৮ র বদলে করা হবে ৬৪।

বাড়ানো হয়েছে মেট্রো পরিষেবার সময় সীমাও। আগে সোম থেকে শনি দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়ত রাত ৮ টায়, আগামী সপ্তাহ থেকে ছাড়বে রাত সাড়ে ৮ টায়।এছাড়া মেট্রোর এক আধিকারিক সূত্রে জানা গিয়েছে, সোম থেকে শনিবার পর্যন্ত নোয়াপাড়া থেকে শেষ ট্রেন ছাড়বে ৮.২৫ এ এবং রবিবার তা ছাড়বে ৮.২৩ এ।সব স্টেশনেই আধ ঘন্টা করে সময়সীমা বাড়ানো হয়েছে।

আরও পড়ুন : রিচার্জ থেকে ই-পাস সব এক ক্লিকেই, কলকাতা মেট্রো আনলো নতুন অ্যাপ

কোরোনা আবহে ছয় মাস পর যখন ১৪ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে মেট্রো পরিষেবা শুরু হয় তখন প্রাথমিক ভাবে দিনে চালানো হতো ১১০ টি ট্রেন। সেই সময় দিনের শেষ ট্রেন ছাড়ত দমদম ও কবি সুভাষ থেকে সন্ধ্যে ৭ টায়।