বাথরুমে ঢুকেই এই নোংরা কাজ করত জাহ্নবী, জানতে পেরে দরজা খোলা রাখতেন শ্রীদেবী

বাথরুমে ঢুকে এই নোংরাকাজ করতেন জাহ্নবী, জানতে পেরে মেয়েকে উচিত শিক্ষা দিয়েছিলেন মা শ্রীদেবী

Janhvi Kapoor revealed The secret why her mom Sridevi would not let her lock the bathroom door

৪ বছর আগেই মাকে হারিয়েছেন জাহ্নবী কাপুর (Janhvi Kapoor)। তবে শ্রীদেবীর (Sridevi) স্মৃতি ঘিরে রয়েছে তার হাতে সযত্নে সাজিয়ে তোলা বাড়ির আনাচে কানাচে। আর সেই স্মৃতি সোশ্যাল মিডিয়াতে সকলের সঙ্গে ভাগ করে নিলেন জাহ্নবী। শ্রীদেবী বেঁচে থাকতে তার সংসারটাকে যেভাবে গুছিয়ে রেখেছিলেন, সেখানে কোথাও এতটুকু নড়চড় হয়নি ৪ বছর বাদেও। সম্প্রতি একটি ফ্যাশন ম্যাগাজিনকে চেন্নাইয়ের সেই বাংলো ঘুরিয়ে দেখালেন জাহ্নবী।

শ্রীদেবীর বাড়িতে অন্দরমহলে চোখ রাখলে প্রথমেই নজরে পড়বে দেওয়ালের পেইন্টিংগুলো। জাহ্নবী জানিয়েছেন তার মা পেইন্টিং খুবই পছন্দ করতেন। তার কথায়, ‘‘মম পেইন্টিংয়ের সঙ্গে ভালোলাগা খুঁজে পেয়েছিল এই বাড়িতেই। ছুটির দিনগুলি এভাবেই কাটাতাম। আমি আর খুশি তো মুখিয়ে থাকতাম মায়ের সঙ্গে ছুটি কাটাতে। আর ওখান থেকে আমাদেরও ছবি আকার শখ।’’

বাড়ির একটি দেওয়াল জুড়ে শুধুই রয়েছেন বনি-শ্রীদেবীর বিভিন্ন বয়সের একাধিক ছবি। সেই সঙ্গে বেডরুম থেকে শুরু করে বাথরুম ক্যামেরার আড়ালে থাকলো না কোনও কিছুই। বাড়ির যে ঘরটা শ্রীদেবীর সব থেকে বেশি পছন্দের ছিল সেটাও ঘুরিয়ে দেখালেন জাহ্নবী। মাস্টার বেডরুমের ঠিক পাশেই রয়েছে যে বাথরুম তাতে কোনও ছিটকিনি নেই। এর কারণটাও ব্যাখ্যা করলেন শ্রীদেবী-কন্যা।

জাহ্নবী জানালেন তার মা শ্রীদেবী নিজেই নাকি বাথরুমের ছিটকিনি লাগাতে দেননি। তার কারণ তিনি ভয় পেতেন তার মেয়ে বুঝি বাথরুমে ঢুকে ছেলেদের সঙ্গে কথা বলবে। এই কারণেই জাহ্নবীকে বাথরুম লক করার অনুমতি দেননি তিনি। এখন অবশ্য তার ঘরে অনেক কিছুরই পরিবর্তন এসেছে। কিন্তু বাথরুমের লকটা জাহ্নবী এখনও লাগাননি।

শ্রীদেবীর বাড়িতে আবার একটা সিক্রেট রুমও রয়েছে। তবে জাহ্নবী এখনও জানেন না ওই ঘরে আসলে কী রয়েছে। তাই মনে হয় এখানে কিছু রহস্যময় রয়েছে। তবে তিনি কখনও জানার প্রয়োজন বোধ করেননি। এই বাড়ির সঙ্গে তার একটা ভাল লাগা জড়িয়ে রয়েছে। এই বাড়িতে রয়েছে অনেক পুরনো স্মৃতি। আবার নতুনত্বের ছোঁয়াও রয়েছে। সব মিলিয়ে এই বাড়িতে একান্তে সময় কাটাতে তিনি খুবই পছন্দ করেন।

উল্লেখ্য, সদ্য মুক্তি পেয়েছে জাহ্নবীর অভিনীত ছবি মিলি। এই ছবিটি তার বাবা বনি কাপুর প্রযোজনা করেছেন। ছবির জন্য দারুণ প্রশংসা পেয়েছেন শ্রীদেবীর কন্যা। ছবিটি আসলে মালায়ালাম ছবি হেলেনের রিমেক। জাহ্নবী ছাড়াও মনোজ পাহওয়া এবং সানি কৌশলরাও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এই ছবিতে। তার ছোট বোন খুশি খুব তাড়াতাড়ি নেটফ্লিক্সে জোয়া আখতারের পরিচালনায় ‘দ্য আর্চিস’ এর হাত ধরে অভিনয় দুনিয়াতে পা রাখবেন।