সংকটের মাঝে স্বস্তির খবর, দেশে টানা ৩ দিন কমলো আক্রান্তের সংখ্যা

দেশে রোজ রোজ হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি সাধারণ মানুষকে ভীতসন্ত্রস্ত করে তুলছিল। তবে এই আক্রান্তের সংখ্যা দেখে থেমে থাকেন নি দেশের করোনা যোদ্ধারা। লড়াইটা দীর্ঘদিন ধরেই চলছিল সমানে সমানে। আর এই লড়াইয়ে দেশের হাজার হাজার করোনা যোদ্ধাকে আক্রান্ত হতে হয়েছে, প্রাণ বিসর্জন দিতে হয়েছে হাফ লাখ সাধারণ মানুষকে।

এসবের মাঝেই মঙ্গলবার কিছুটা হলেও সংকটের মাঝে স্বস্তির খবর মিলল। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী টানা তিনদিন দেশে কমেছে করোনা আক্রান্তের সংখ্যা।

গত ১৪ তারিখ দেশে করোনা আক্রান্ত হন ৬৪৫৫৩ জন। আর তার পরদিন থেকেই ধীরে ধীরে কমতে থাকে আক্রান্তের সংখ্যা। ১৭ তারিখ আক্রান্তের সংখ্যাটা দাঁড়ায় ৫৭৯৮১। আর মঙ্গলবারের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৫০৭৯ জন। অর্থাৎ টানা তিন দিন দেশে আক্রান্তের সংখ্যা গ্রাফ নিম্নমুখী।

আক্রান্তের সংখ্যা গ্রাফ নিম্নমুখী হওয়ার পাশাপাশি দেশে সুস্থ হয়ে ওঠার গ্রাফ বেড়েছে হু হু করে। সোমবারের রিপোর্ট অনুযায়ী ২৪ ঘন্টায় দেশের সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭,৫৮৪ জন। আর মঙ্গলবারের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭৯৩৭। অর্থাৎ বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা তিল তিল করে বাড়ছে। অন্ততপক্ষে শেষ তিন দিনের পরিসংখ্যান এটাই জানান দেয়।

বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৭ লক্ষ ২ হাজার ৭৪৩ জন। যাদের মধ্যে ১৯ লক্ষ ৭৭ হাজার ৭৮০ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে দেশে এখনও ৬ লক্ষ ৭৩ হাজার ১৬৬ জন করোনা রোগী চিকিৎসাধীন। অন্যদিকে দেশে এখনো পর্যন্ত করণায় প্রাণ হারিয়েছেন ৫১৭৯৭ জন।