ছবিতে নিজেকে সুন্দর দেখাবেন কীভাবে? জেনে নিন সহজ উপায়

77

ছবি তুলতে কে না ভালোবাসে? আর ছবিতে নিজেকে সুন্দর লাগুক সেটাই তো সবাই চায়। তবে জানেন কি ছবি সুন্দর আসা না আসা কিন্তু ক্যামেরার দোষ নয়? সমস্যা আপনারই! কারণ আপনাকে জানতে হবে কীভাবে আপনাকে একটু স্লিম দেখবে, মুখের ভঙ্গি কেমন থাকলে আপনাকে আরও বেশি আকর্ষণীয় লাগবে। আর এতে করেই সুন্দর উঠবে ছবি। আজ চলুন শিখে নেয়া যাক ছবিতে সুন্দর দেখানোর সহজ কিছু কৌশল।

আপনার যে ছবিটিতে সব থেকে বেশি সুন্দর লাগছে নিজেকে সেই ছবিতে কিভাবে দাঁড়িয়েছিলেন বা কিভাবে মুখভঙ্গি করেছিলেন তা ভালো করে দেখুন এবং সেভাবেই ছবি তোলার চেষ্টা করুন। এতে সব ছবিই সুন্দর আসবে।

আপনি কোন অ্যাঙ্গেলে দাঁড়ালে আপনাকে একটু শুকনো দেখায়, মুখের কোন পাশের ছবি বেশি ভালো আসে তার দিকে লক্ষ্য রাখুন। এইসব জিনিস খেয়াল রাখলে আপনার ছবি সুন্দর আসবেই। ক্যামেরার দিকে সরাসরি না দাড়িয়ে এক সাইড হয়ে দাঁড়ান এবং মাথাটা ক্যামেরার দিকে ঘুরান। এতে আপনাকে স্লিম দেখাবে।

আয়না হতে পারে আপনার সব চেয়ে ভালো বন্ধু। আয়নার সামনে গিয়ে হাসুন এবং বের করুন কোন হাসিটাতে আপনাকে সবচেয়ে বেশি ভালো লাগছে অথবা ফোন বা ক্যামেরা দিয়ে নিজেই হাসি দিয়ে ছবি তুলতে থাকুন আপনার সিগ্নেচার স্মাইলটি খুজে না পাওয়া পর্যন্ত আর পরবর্তীতে যখনই ছবি তুলবেন আপনার সিগ্নেচার স্মাইলটি দিতে ভুলবেন না যেন।

আপনার চোখের দৃষ্টি যদি সরাসরি ক্যামেরার দিকে না দিতে চান তবে অন্য দিকে তাকিয়ে থাকার মুহূর্তে আপনার চোখের মনি/তারা এমন ভাবে রাখবেন যেন ক্যামেরার ফ্রেমে চোখের সাদা অংশের আধিক্য না দেখা যায়। এতে আপনার অভিব্যাক্তিতে ফ্যাকাশে ভাব চলে আসবে।

ছবি তোলার সময় সরাসরি আলোর নীচে দাড়াবেন না, এতে মুখে ছায়া পড়তে পারে। প্রাকৃতিক আলোর সামনে দারান যেমন- জানালার সামনে বা এমন জায়গায় দাঁড়ান যেখানে নরম আলো এসে আপনার মুখে পড়বে।

বাস্তব জীবনে আপনি কিছুটা ফ্যাটি হতেই পারেন, কিন্তু ছবিতেও যে একদম সেরকমই দেখাতে হবে তার তো কোন মানে নেই! ক্যামেরার লেন্সের চোখকে ধোঁকা দেয়া খুব একটা কঠিন কাজ না। আপনাকে যে কাজটি করতে হবে তা হল, ক্যামেরার সামনে একটু বাঁকা হয়ে দাঁড়ান। এক পায়ের পিছনে অন্য পা নিয়ে টুইস্টও করতে পারেন। এবার এই একটি জাদু-মন্ত্রের ছোঁয়ায় আপনাকে বাস্তব শেপের চাইতে বেশ অনেকটা পাতলা দেখাবে।

অনেকেকেই দেখা যায় দুই হাত সমান করে দাঁড়িয়ে যান ছবি তুলতে। এতে আপনার চেহারায় একটা বোকা ভাব তো চলে আসেই সাথে সাথে ছবিতে শরীরের আকারটাও বোঝা যায় না ঠিকমতো। তাই ছবি তোলার সময় হাত দুটো শরীরের সাথে সমান করে না রেখে একটু দূরে রাখুন বা হাত কোমরে রেখে নিজের স্টাইলে পোজ দিন।

কোমরে হাত রাখলে হাতের আঙুল গুলো ছড়িয়ে রাখবেন না। এতে করে ছবিতে নিজের চাইতে আঙুলগুলো বেশি দৃষ্টিগোচর হবে। ছবি তোলার সময় ফটোগ্রাফারের সাথে কোন হাসির ঘটনা বা কৌতুক করুন। এতে সাবলীল ছবি আসবে।

আপনি যদি আপনার ডানপাশ/ডানপার্শ্ব বা বামপাশ/বামপার্শ্ব থেকে ছবি তুলতে চান এবং আপনার হাতের উপর অংশ যদি খুব বেশী দৃশ্যমান হয় তবে এক্ষেত্রে আপনার হাতটি শরীরের সাথে খুব বেশী চেপে না রেখে সামান্য ভাবে আলতো করে রাখুর। যখনই আপনি আপনার হাতটি শরীরের সাথে চেপে রাখবেন কিংবা জড়ো করে রাখবেন, আপনার হাত তখন স্বাভাবিক সময়ের চেয়ে বেশী মোটা মনে হবে।

যদি আপনার ছবি তোলার সময় চোখ পিট পিট করার অভ্যাস থাকে তাহলে, ছবি তোলার আগ মুহূর্তে চোখ বন্ধ রাখুন, ক্যামেরা ক্লিক করার আগে আস্তে আস্তে চোখ খুলুন।

ছবিতে মুখের নিচের অংশ অনেকের বেশ ভারী আসে। অনেকের আবার ভাঁজও (ডাবল চিন) দেখা যায়। এই সমস্যা দূর করতে মুখ সামনের দিকে একটু বাড়িয়ে দিন। এতে গলা এবং মুখের নিচের অংশে একটু টানটান ভাব আসবে এবং ছবিতে মোটেও মুখের নিচের অংশ ভারী দেখাবে না।

আরও পড়ুন ঃ আপনার মানসিক চরিত্র বলে দেবে এই ছবি!

নিজের ভ্রুয়ের দিকে নজর দিন। শুধুমাত্র ভ্রুয়ের অভিনয়ে ছবি অনেক সুন্দর আসে। ভ্রু কীভাবে থাকলে আপনাকে সুন্দর দেখায় তা খুঁজে বের করুন। মেয়েরা ভ্রু ভালো করে এঁকে নিন। এতে মুখের একটি সঠিক আকার আসবে এবং ছবি সুন্দর উঠবে।

ছবি তোলার সময় মুখটি অতিরিক্ত হাসিমাখা হয়ে যায়? দেখলে মনে হয় জোর করে হাসছেন? একটি উপায় আছে এই সমস্যা দূর করার। দাঁতের পাটির মাঝে ফাঁক রাখবেন না। এমনভাবে হাসুন যাতে জিহ্বা দেখা না যায়। এতে করে হাসিটি স্বাভাবিক ও ন্যাচারাল আসবে।

Loading...