কীভাবে মাদক তদন্তে যুক্ত হল বলিউডের এই বিখ্যাত অভিনেত্রীদের নাম

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুকাণ্ডের তদন্তের সূত্রেই সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে Narcotics Control Buro (NCB)। মাদক যোগে রিয়া এবং তার ভাই সৌভিককে ছাড়াও ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। রিয়া চক্রবর্তীর সূত্রেই মাদক কাণ্ডে বলিউডের বেশ কিছু হেভি ওয়েট অভিনেতা – অভিনেত্রীদের নাম উঠে এসেছে যাদের ইতিমধ্যেই সমন পাঠিয়েছে NCB।

কীভাবে এই অভিনেত্রীরা অভিযুক্ত হলেন?

সম্প্রতি মাদক কাণ্ডে দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, শ্রদ্ধা কাপুরকে তলব করেছে NCB।এখনও প্রথম এফআইআর-এ কাউকে গ্রেফতার করেনি NCB এবং এখনও পর্যন্ত কোনো অভিনেত্রীকেই আসামি বলা হয়নি।

এখনও পর্যন্ত শুধুমাত্র তাদের মাদক যোগ সম্পর্কিত জিজ্ঞেসাবাদ করা হয়েছে। রিয়া এবং কোয়ান ট্যালেন্ট ম্যানেজমেন্ট সংস্থার কর্মচারী সুশান্ত সিং রাজপুতের জয়া সাহার ফোনে পাওয়া চ্যাটগুলির ভিত্তিতে তাদের সবেমাত্র অভিনেত্রীদের তলব করা হয়েছে। এখনও পর্যন্ত জিজ্ঞাসাবাদই করা হয়েছে।

দীপিকা পাডুকোনের নাম জড়ালো কীভাবে?

সূত্র অনুসারে জয়া সাহার কিছু হোয়াটসঅ্যাপ চ্যাটের ভিত্তিতেই দীপিকা পাড়ুকোন এবং তার ম্যানেজার করিশ্মা প্রকাশকে তলব করেছে NCB। জয়া সাহাকে প্রথম এফআইআর অভিযুক্ত হিসেবে সনাক্ত করা হয়েছিল।

জানানো হয়েছে জয়া সাহার বয়ানের ভিত্তিতেই প্রযোজক মধু মন্টেনাকে তলব করেছে NCB। সেই সূত্রেই দীপিকা পাড়ুকোন এবং রোকুল প্রীত সিংকে তলব করা হয়েছে।

সারা এবং শ্রদ্ধাকে কোন প্রসঙ্গে তলব?

NCB সূত্র থেকে জানা যাচ্ছে ৬ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বরের মধ্যে রিয়া চক্রবর্তীকে যখন NCB তলব করে তখনই শ্রদ্ধা ও সারার নাম উঠে আসে। যদিও এর সম্পূর্ণ উল্টো কথা বলেছেন রিয়ার আইনজীবী সতীশ মানেশিন্দে। তিনি জানিয়েছেন, তলব চলাকালীন কোনো নামই উল্লেখ করেনি রিয়া চক্রবর্তী।

আবার অন্য সূত্রের খবর, রিয়া এবং তার ভাই সৌভিক সহ বাকি ১৯ জনকে যে এফআইআর এর ভিত্তিতে NCB গ্রেফতার করেছে সেই একই ভিত্তিতে শ্রদ্ধা ও সারাকে তলব করেছে NCB।

ভবিষ্যতে কী কী সমস্যায় পড়তে পারে অভিনেত্রীরা?

NCB তাদের পাওয়া চ্যাটের ওপর ভিত্তি করে তাদের তলব করতে ডেকেছে এবং এই জিজ্ঞাসাবাদের ওপর ভিত্তি করেই তারা আগামীদিনের সিদ্ধান্ত নেবেন। এক অফিসার এর কথায় বলেন মামলায় অভিযোগপত্র দাখিল করতে ছয় মাস সময় লাগবে NCB এর।

আরও পড়ুন : বলিউডে মাদক চক্রে জড়িয়েছেন এই ১৫ অভিনেতা-অভিনেত্রী

কে মামলা করবে এবং সেক্ষেত্রে কোন বিভাগে মামলা রুজু করা হবে তা ঠিক করতে তাদের যেমন সময়ের প্রয়োজন তেমনই চার্জশিট দখলের সময় প্রত্যেক আসামির ভূমিকা নির্দিষ্ট করবে NCB। তার ওপর ভিত্তি করেই সিদ্ধান্ত বা শাস্তি ধার্য করা হবে।