গাঁজাখুরি গল্প, তাও কেন বারবার টিআরপিতে সেরা হচ্ছে ‘ধুলোকণা’, এল চমকে দেওয়ার মত তথ্য

এই কারণেই বারবার টপার হচ্ছে ধূলোকণা, ফাঁস হল আসল কারণ

গত এক বছর ধরে বাংলা সিরিয়ালের (Bengali Mega Serial) মধ্যে সেরার সেরা হওয়া নিয়ে মিঠাইয়ের সঙ্গে স্টার জলসা (Star Jalsha) এবং জি বাংলার (Zee Bangla) অন্যান্য সিরিয়ালের হাড্ডাহাড্ডি লড়াই চলছে। সবাইকে টপকে টানা ৫৬ বার মিঠাই (Mithai) বাংলার সেরা ধারাবাহিকের আসন ছিনিয়ে নিয়েছে। তবে তাকে টেক্কা দেওয়ার জন্য অন্যান্য সিরিয়ালগুলোও উঠে পড়ে লেগেছে।

গত কয়েক সপ্তাহ ধরে টিআরপি (TRP) তালিকাতে বেশ ভালই ফলাফল করছে ধুলোকণা (Dhulokona)। এই সপ্তাহে সবাইকে টপকে সেরার সেরা হয়েছে স্টার জলসার এই সিরিয়াল। যদিও নিন্দুকরা বলে ধূলোকণার গল্পে আদতে কোনও প্লট নেই। শুধুই গাঁজাখুরি গল্প আর পরকীয়া। সেই দেখিয়েই এখন মিঠাইকে টপকে সেরা হচ্ছে ধূলোকণা।

Bengali Serial TRP List of this Week 22 September 2022

এর সঙ্গে মিঠাই ভক্তরা আরও একটা কারণ সংযোগ করেছেন। সেটা হল বারবার বিয়ে দেখানো। দর্শকদের একাংশের দাবী ধূলোকণা ধারাবাহিকে বারবার বিয়ের ট্র্যাক এনে টিআরপি বাড়ানো হয়। বারবার বিয়ে ছাড়া এই সিরিয়ালে আর তেমন কোনও আকর্ষণীয় গল্পই নেই। ধারাবাহিকে এরই মধ্যে নয় নয় করে ৮-৯ বার বিয়ে দেখানো হয়েছে। সেই দিকেই আঙ্গুল তুলছেন মিঠাই ভক্তরা।

এরই মধ্যে মিঠাইভক্ত রীতিমত ঐকিক নিয়মে অঙ্ক কষেও দেখিয়ে দিয়েছেন যে মিঠাই এবং ধুলোকণার মধ্যে শুধু বিয়ে দেখিয়ে কে কতবার টপার হয়েছে। সেখানে দেখা যাচ্ছে ৫৬ বার টিআরপি তালিকায় শীর্ষস্থান দখল করেছে মিঠাই। এরমধ্যে বিয়ের সপ্তাহ ছিল খুবই কম। অন্যদিকে ধুলোকণাতে যতবার বিয়ের সপ্তাহ এসেছে, ততবারই সেরা হয়েছে এই সিরিয়াল।

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল সেই পোস্টে দেখা যাচ্ছে ধুলোকণা ৬ বার শীর্ষস্থান দখল করেছে যার মধ্যে ৪ বার বিয়ের পর্ব ছিল। আবার মিঠাই যেখানে ৫৬ বার টপার হয়েছে সেখানে মাত্র ২বার বিয়ের পর্ব ছিল। এরমধ্যে মিঠাইয়ের প্রথম বিয়ে, নিপার বিয়ে, স্যান্ডির বিয়ে, সমরেশের বিয়েতে মিঠাই টপার হয়নি। উল্লেখ্য, এই পোস্ট বেশ কয়েক মাসের পুরনো। এখন এই লিস্টে ধূলোকণাতে লালন-তিতিরের বিয়ের সপ্তাহটাও‌ যোগ হবে।

লালন তিতিরের বিয়ের সপ্তাহেও টপার হয়েছে ধুলোকণা। কিন্তু এই বিয়ের কথা বাদ দিলেও ধূলকণা ৬৬ শতাংশ বিয়ের সপ্তাহ দেখিয়ে টপার হয়েছে। সেখানে মিঠাই মাত্র ৩ শতাংশ বিয়ের সপ্তাহ দেখিয়ে টপার হয়েছে। তাই গল্পের গুণমানের বিচারে ধুলোকণার থেকে মিঠাই অনেক এগিয়ে, এমনটাই বলছেন দর্শকরা।