সব রেকর্ড ভেঙে দিয়ে পশ্চিমবঙ্গে একদিনে করোনা পজিটিভ সর্বাধিক

এখনো পর্যন্ত রাজ্যে সর্বাধিক করোনা পজিটিভের সংখ্যা ছিল ৩৯৬। কিন্তু এদিন অর্থাৎ শুক্রবার রাজ্য স্বাস্থ্য ভবনের তরফ থেকে যে রিপোর্ট পেশ করা হয় তাতে দেখা গেল পুরাতন সমস্ত রেকর্ড ভেঙ্গে গেল।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য ভবনের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পজেটিভের সংখ্যা ৪২৭। আর এই সংখ্যাটা বিগত অন্যান্য সমস্ত দিনের সংখ্যার তুলনায় একদিনের করোনা পজেটিভে সর্বাধিক।

গত ২৪ ঘন্টায় বিপুলসংখ্যক করোনা পজেটিভ হওয়ার পাশাপাশি রাজ্যে মোট করোনা পজেটিভের সংখ্যা হয়ে দাঁড়ালো ৭৩০৩। আর এই দ্রুত করোনা পজিটিভের সংখ্যা বাড়ায় কপালে ভাঁজ পড়েছে প্রশাসনের। শুধু সংক্রমণ বাড়াই নয়, গত ২৪ ঘন্টায় মারাও গেছেন ১১ জন। ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো (২৯৪+৭২) = ৩৬৬।

 

পাশাপাশি গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ১৪৪ জন। এযাবৎ রাজ্যে মোট করোনা জয়ীর সংখ্যা দাঁড়ালো ২৯১২। রাজ্যে সুস্থতার হার ৩৯.৮৭ শতাংশ। মোট সংক্রামিত, মৃত আর সুস্থ হয়ে বাড়ি ফেরা, এসব বাদ দিয়ে রাজ্যে বর্তমানে মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৪০২৫।

গত ২৪ ঘন্টায় রাজ্যে যে বিপুল পরিমাণ করোনা পজিটিভ হয়েছে তার বেশির ভাগ অংশই কলকাতা থেকে। কলকাতা থেকে এদিন ১০১ জন করোনা পজিটিভ হয়েছেন।

উত্তর ২৪ পরগনা ৬৫, হাওড়া ৬২, হুগলি ৪৪, মালদা ৩৪, উত্তরদিনাজপুর ২৯, দার্জিলিং ১৭, পশ্চিম মেদিনীপুর ১৩, দক্ষিণ ২৪ পরগনা ১২, বাঁকুড়া ৯, পূর্ব বর্ধমান ৯, নদিয়া ৮, বীরভূম ৬, পূর্ব মেদিনীপুর ৬, মুর্শিদাবাদ ৪, দক্ষিণ দিনাজপুর ৩, কালিম্পং ২, কোচবিহার ১, পশ্চিম বর্ধমান ১।